সরকারিভাবে বিদেশে কর্মী পাঠাতে আগামী ২২ সেপ্টেম্বর থেকে নিবন্ধন শুরু হবে।

লিখেছেন লিখেছেন চররুহিতা ২৯ সেপ্টেম্বর, ২০১৩, ০১:০৮:২৩ দুপুর

সরকারিভাবে বিদেশে কর্মী পাঠাতে আগামী ২২ সেপ্টেম্বর থেকে নিবন্ধন শুরু হবে। চলবে ১০ অক্টোবর পর্যন্ত। প্রবাসীকল্যাণ মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন।

প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী দুই বছর পর্যন্ত এই নিবন্ধন তালিকা থেকে বিদেশে লোক পাঠানো হবে। তবে এই সময়ের মধ্যে ১৮ বছর পূর্ণ হলে যে কেউ যে কোনো সময় নিবন্ধন করতে পারবেন।

তিনি জানান, এর আগে জানুয়ারি মাসে মালয়েশিয়ায় বনায়ন খাতে কর্মী পাঠানোর জন্য সারা দেশে নিবন্ধন হয়। সে সময় প্রায় সাড়ে ১৪ লাখ লোক নিবন্ধন করেছিলেন। তাঁদের মধ্য থেকে পাঁচশর মত লোক এ পর্যন্ত মালয়েশিয়ায় যেতে পেরেছেন। ওই তালিকার বাকিরা নতুন এ নিবন্ধন কার্যক্রমে অংশ নিতে পারবেন।

মন্ত্রী জানান, পৃথিবীর অন্যান্য দেশে কর্মী পাঠানোর জন্য ২২ সেপ্টেম্বর থেকে ঢাকা ও বরিশাল বিভাগে নিবন্ধন শুরু হবে। শেষ হবে ২৮ সেপ্টেম্বর। রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগে নিবন্ধন শুরু হবে ২৮ সেপ্টেম্বর। চলবে ৪ অক্টোবর পর্যন্ত। খুলনা ও চট্টগ্রামে বিভাগে নিবন্ধন শুরু হবে ৪ অক্টোবর। শেষ হবে ১০ অক্টোবর। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সারা দেশের সব ইউনিয়ন তথ্য সেবাকেন্দ্র, নগর তথ্য সেবাকেন্দ্র, পৌরসভা তথ্য সেবা কেন্দ্র এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ে নিবন্ধন করা যাবে। নিবন্ধনের জন্য খরচ পড়বে ২৫০ টাকা।

See more at: http://www.bd-pratidin.com/2013/09/19/17150#prettyPhoto

৪নং চররুহিতা ইউনিয়নের নিবন্ধন শুরু হবে

০৪/১০/২০১৩ইং তারিখ হইতে আগামী ১০/১০/২০১৩ইং পযন্ত ।

সময়:- সকাল ৯.০০টা হইতে বিকাল ৫.০০টা পযন্ত ।

উল্লেখ থাকে য়ে, নারী পুরুষ উভয়ে নিবন্ধন করতে পারবেন ।

প্রয়োজনে: ০১৭৪১৬২৮৪৬১

বিষয়: বিবিধ

৯৯৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File