Samsung Galaxy S5 এ কি Android OS থাকবে নাকি অন্য OS??

লিখেছেন লিখেছেন ইনফ্রারেড ২৯ সেপ্টেম্বর, ২০১৩, ০৪:০৮:০৫ রাত

Android ফ্যামিলিতে এই বছর Samsung Galaxy S4 রাজত্ব করে গেল। তবে আমরা কিছু কানাকানি শুনতে পাচ্ছি Galaxy S5 নিয়ে। এর আগে আমি এস ৫ এর সম্ভাব্য ডিজাইন নিয়ে একটি পোস্ট দেখিয়েছি। যারা যারা পোস্ট টি দেখেন নি তারা অনেক কিছুই মিস করে গেছেন এস ৫ সম্পর্কে। যাই হোক এই লিংক থেকে দেখে নিতে পারেন চাইলে– http://www.bddroid.com/bddr/2524512. তবে আজ ডিজাইন না আজ আমার সন্দেহ হচ্ছে সম্পূর্ণ অপারেটিং সিস্টেম নিয়ে। কারন Samsung ব্যাপার টা সম্পূর্ণ হিডেন রাখেন নি এবং তা হল তাদের নিজস্ব অপারেটিং সিস্টেম। এবং তা হল Samsung এর Tizen OS. সম্প্রতি IBTimes এর রিপোর্ট এ দেখলাম Samsung প্ল্যান করছে তাদের নতুন ডিভাইস এ Tizen OS মানে তাদের নিজস্ব অপারেটিং সিস্টেম রান করবে। তাহলে নতুন এবং পরবর্তী ডিভাইস Samsung Galaxy S5 কি এন্ড্রয়েড বাদ দিয়ে Tizen OS এ চলবে?? সত্যিই কনফিউজিং ব্যাপার!! তাহলে চলুন এই সম্পর্কে বিস্তারিত জেনে নেই Behind the scene কি ঘটছে…



উপরের এই ছবিটি লক্ষ্য করে দেখুন, এটি এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম না। গ্যালাক্সি এস ৪ সিরিজের এই ডিভাইস এ Tizen অপারেটিং সিস্টেম চলছে যদিও ছবিটি Samsung এর দেয়া। আমরা এই মুহুরতে Tizen অপারেটিং এর তেমনভাবে প্রস্ফুটন আশা করছি না এমনকি Samsung ও হতাথ করে এন্ড্রয়েড কে বাদ দিতে পারবে না কারন Samsung প্রতি বছর তাদের লভ্যাংশের একটি অংশ গুগল কে দিতে হয়।

Tizen কি আসলেই আসবে এস৫ এ ??

এখানেই প্রশ্ন থেকে যায়। কারন স্যামসাঙ যদি Tizen অপারেটিং সিস্টেম দেয় তাদের নতুন এস৫ এ তাহলে ইউজার রা সম্পূর্ণ নতুন একটি প্লাটফর্ম পাবে যেখানের সকল অ্যাপ ও চেঞ্জ হয়ে যাবে। গুগল প্লে স্টোর কে গুডবাই জানিয়ে যদি স্যামসাঙ Tizen রান করে তাহলে তাদের ডেভেলপাররা এতো অ্যাপ কিভাবে করবে!! করলেও তা আবার নতুন করে শুরু করে এক এক করে সব করতে হবে। এতে আশংকা থেকে যায় যে এস৫ এ নাও পেতে পারে Tizen ।



তবে যদি স্যামসাঙ তাদের অপারেটিং সিস্টেম এর প্রচারনার জন্যে এস৫ এ Tizen অপারেটিং দেয় এবং তা তুলনামুলক কমদামে বাজারে দেয় যাতে ইউজার রা কম দামে ভালো একটি ডিভাইস পায়?? তাহলে কি হবে!! এমনটি ও তো করতে পারে তারা!!

আমি সত্যিই কনফিউসড!! যাই হোক, স্যামসাঙ যদি এস৫ এ Tizen দেয় এবং তা কমদামে বাজারে ছাড়ে তাহলে আপনি কি কিনবেন??

পোস্ট টি এর আগে BD DROID এ প্রকাশ করা হয়েছে।

বিষয়: বিবিধ

১১৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File