নব্য রাজাকারের ক্ষুদে বার্তা...!!!

লিখেছেন লিখেছেন মাহফুয রহমান ১৯ ডিসেম্বর, ২০১৩, ০১:৫৫:৫৫ রাত

একজন অতি সাধারন বাংলাদেশী, জন্মঃ ১৯৮৮ সালে। বর্তমানে স্নাতকোত্তর পড়ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। বাবা সৎ সরকারী কর্মকর্তা আর মা গৃহিণী। পিতামহ শেখ আবু আব্দুল্লাহ আবু সাঈদ মুহাম্মাদ বেলায়েত হুসাইন, পেশায় শিক্ষক সেই সাথে একজন বীর মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধে যার বীরত্বের কথা এখনো অন্যদের মুখে শোনা যায়। দেশমাতৃকার জন্য যুদ্ধ করেছেন ০২ বার, প্রথম বার ১৯৬৫ সালে পাকিস্তানের পক্ষ হয়ে ভারতের বিরুদ্ধে, দ্বিতীয় বার ১৯৭১ সালে বাংলাদেশের পক্ষ হয়ে পাকিস্তানের বিরুদ্ধে।

অন্যদিকে মাতামহ পীরজাদা মুহাম্মাদ আব্দুল খালেক হুসাইনী। বেঁচে থাকলে হয়তো পীর হয়ে যেতেন, থাকতো শত, হাজারও মুরিদ কিংবা ভক্ত, অনুরাগী। কিন্তু পীরের মত আয়েশী জীবন তাকে টানেনি, টেনেছে শুশৃঙ্খল সামরিক জীবন। যোগ দিয়েছিলেন পাকিস্তান সেনা বাহিনীতে, ছিলেন সেনা বাহিনীর জানবাজ’দের মাঝে অন্যতম। ১৯৬৫ সালের যুদ্ধে মাতৃভূমির জন্য জীবন বাজি রেখে লড়াই করেছিলেন ভারতীয় হায়েনাদের বিরুদ্ধে। তার অসীম বীরত্বের জন্য পেয়েছেন “নিশান-ই-হায়দার” ও “সিতারা-ই-ইমতিয়াজ” সর্বোচ্চ সামরিক পদক। মাতৃভূমির জন্য ১৯৭১ সালেও ছিল তার একই রকম ভুমিকা, অস্র তুলে নেন পাকিস্তানিদের বিরুদ্ধে। ২৫শে মার্চ ছিলেন চট্টগ্রাম সেনানিবাসে, প্রতিরোধ গড়ে তলা হল সামনের কাতারে থেকে। পরে যোগ দিলেন জেনারেল জিয়াউর রহমানের “যেড ফোর্সে”। জেনারেল জিয়ার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন রণাঙ্গনে। কিন্তু বেশি দিন ছিলেন না তিনি, সন্মুখ যুদ্ধে শাহাদাত বরন করেন দেশমাতৃকার জন্য নিবেদিত অকুতোভয় এই সৈনিক। ফলাফল হিসেবে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে পেয়েছেন রাষ্ট্রীয় খেতাব আর মরহুম শেখ মজিবুর রহমানের কাছ থেকে লালমাটিয়ায় ৩.৫ কাঠা জায়গাসহ বাড়ী এবং দুইটি দোকান। আর মজিব তনয়া শেখ হাসিনা’র এই মেয়াদে একটি পূর্নাঙ্গ সনদ।

..........এই রকম মুক্তিযোদ্ধা পরিবারের একজনকে নির্যাতনের হুমকি দেয়া হয়েছে এই মর্মে, “বিশ্ববিদ্যালয়ের আঙ্গিনায় তাকে প্রতিরোধ করা হবে। অপরাধ...??? সে নব্য রাজাকার এবং ইসলামী ছাত্র শিবির সমর্থক। হুমকি পাওয়ার পর তার প্রশ্ন...??? এত কিছুর পরেও আমি নব্য রাজাকার...!!! কিন্তু নব্য রাজাকারের ভাষ্য, আমি শুধু কথা বলেছিলাম বাকশালী’দের বিরুদ্ধে। আর গনতান্ত্রিক দেশে সরকারী নির্যাতনের বিরুদ্ধে, অনাচার-অবিচার এবং রাষ্ট্র-যন্ত্রের বিরুদ্ধে কথা কলা কি অপরাধ...??? কথা বললেই রাজাকার হয়ে যায়...??? এই প্রশ্ন থেকেই গেল...!!!

বিষয়: বিবিধ

১৫৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File