মাওলানা সাইদীর বিরুদ্ধে জনাব মতিউর রহমান মাদানীর নোংরা মিথ্যাচারের বিশ্লেষনঃ মৌলিক প্রমান

লিখেছেন লিখেছেন Shopner Manush ০৭ অক্টোবর, ২০১৩, ১০:২০:৪৪ রাত

মাওলানা দেলওয়ার হোসেন সাইদী একজন সুপরিচিত আলেমে দ্বীন, সুবক্তা এবং দায়ী। তার সুললিত কন্ঠে কুরআনের তাফসীর শুনে মুগ্ধ এবং অনুপ্রানিত হয়েছেন অসংখ্য মুসলিম ও অমুসলিম। উস্তাদ সাইয়েদ আবুল আলা মওদুদী, ডাঃ জাকির নায়েক প্রমুখ প্রথিতযশা ব্যক্তিদের মত ইসলামের পথে কাজ করতে গিয়ে মাওলানা সাইদীও শিকার হয়েছেন ইসলামের প্রচারনায় কাজে ব্যস্ত অনেক দায়ীর প্রতিহিংসা পরায়ন রোষের।

জনাব মাওলানা মতিউর রহমান মাদানী একজন ভারতীয় বংশোদ্ভুত দায়ী। মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন। পিচ টিভি বাংলায় আলোচনা রাখেন। আবার সৌদি আরবে একটি ইসলামি কালচারাল সেন্টারে ইসলামী শিক্ষামুলক অনুষ্টানে বক্তব্য রাখেন নিয়মিত। এই বক্তব্য রেকর্ড করে তারা ইউটিউব ও অন্যান্য মিডিয়ার মাধ্যমে প্রচার করে থাকেন। অনেক শিক্ষনীয় বিষয়ে কুরআন হাদীসের আলোকে দেয়া তার বক্তব্যগুলো অনেকের জন্যেই শিক্ষনীয় হতে পারে।

মাওলান মতিউর রহমান মাদানী সাহেব বিভিন্ন ইসলামী সংগঠনের বিরুদ্ধে ভ্রান্তি অপনোদনের নামে আলাদা আলাদা বক্তব্য দিয়ে তা রেকর্ড করে ছড়িয়ে দেয়ার ব্যবস্থা করেছেন। তিনি তাবলীগ, চরমোনায়ের পীর ইত্যাদির বিরুদ্ধে বক্তব্য রেখেছেন। কিছুকাল আগে তিনি মাওলানা দেলোয়ার হোসেন সাইদীর বিরুদ্ধেও তিন খন্ডে প্রায় সাড়ে চার ঘন্টাব্যাপী বক্তব্য রেখেছেন, যা আপনারা গুগলে সার্চ দিয়েই পেতে পারেন। প্রশ্ন হল এইগুলোর উদ্দেশ্য কি? মুলত মাওলানা সাইদী সাহেব ভুল করে থাকলে তা বলার অধিকার এবং বলার দায়িত্ব অন্য দায়ীগনের অবশ্যই আছে। পাশাপাশি বলার উদ্দেশ্য, ধরন, উপায় এগুলোও প্রাসঙ্গিক ও কল্যালমুখী হওয়া জরুরী। মাওলানা মতিউর রহমান সাহেব অবশ্য তার এগুলো বলার ব্যাপারে কিছু ব্যাখ্যা তার বক্তব্যগুলোতে দিয়েছেন। কিন্তু তিনি মাওলানা সাইদীর (অন্যদের বিষয় নিয়ে আমি এনালাইসিস করিনি) ভুল শুধরানোর নামে যে মিথ্যাচার করেছেন, তা তার নিজেকে শুধু নয়, বরং তার নিজস্ব মতাদর্শ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের চিন্তাধারাকেও চরমভাবে প্রশ্নবিদ্ধ করেছেন। এই ব্যাপারে মাওলানা মতিউর রহমানের প্রতিটী বক্তব্যকে আলাদা আলাদাভাবে বিশ্লেষন করে তার সৌদি রাজতন্ত্রের প্রতি অন্ধ আনুগত্যে ও নিজের জনপ্রিয়তা বাড়াতে মিথ্যাচারের মাধ্যমে অন্যের সম্মানহানির আপত্তিকর চেষ্টার পুরো দৃষ্টান্ত তুলে ধরা সম্ভব। সচেতনভাবে আপনি তার বক্তব্যগুলো দেখলে মাওলানা সাইদী সাহেবের বিরুদ্ধে তার মিথ্যাচারের অপুর্ব দৃষ্টান্তগুলো পাবেন।অনেকে আবার মাওলানা সাইদীর আদর্শিক বিরোধীতায় ধোপে টিকতে না পেরে জীবন কখনো মতিউর রহমান সাহেবের ইসলামী অন্যকোন ভিডিও না দেখেই সাইদী সাহেবের বিরুদ্ধে করা ভিডিওগুলো শেয়ার দিচ্ছেন (এমনকি তা নিজেও পুরোপুরি না দেখে). আল্লাহ তাদের মাফ করুন।

এই ক্ষেত্রে নীচের এই ছোট্ট ভিডিওটিতে মাওলানা সাইদীর একটি বিষয়ে বক্তব্য ও মতিউর রহমান সাহেবের সে বিষয়ে অপব্যাখা ও মিথ্যাচারের নমুনা পাবেনঃ

https://www.facebook.com/photo.php?v=10200450953771293

আল্লাহ মাওলানা মতিউর রহমান সাহেবকে হেদায়াত দান করুন। আল্লাহ মতিউর রহমান সাহেব ও তার সাপোর্টারদের নিজেদের সম্মান বাড়াতে মিথ্যাচারের মাধ্যমে অন্যের সম্মানহানি করা যে ঠিক নয়, তা বোঝার তাওফীক দিন। আমীন।

এই হল মাওলানা সাইদীর বিরুদ্ধে গোড়ামির পরাকাষ্ঠা প্রদর্শন করে তিনি যে লেকচারগুলো দিয়েছেন তার লিঙ্কঃ

১। http://www.youtube.com/watch?v=3lz2nal-Qwo

২। http://www.youtube.com/watch?v=X4zpob8Ocys

৩। http://www.youtube.com/watch?v=KRQsJ_-uOOI

সচেতনতার সাথে দেখলেই বুঝতে পারবেন কতটা মিথ্যাচার, একরোখা সমালোচনা ও সম্মানহানীর নোংরা উদ্দেশ্যে মাওলানা সাইদীকে আক্রমন করেছেন এই মতিউর রহমান সাহেব। যে মার্কস লেনিনের সমালোচনা করে আল্লাহর শ্রেষ্ঠত্বের প্রমানে অসংখ্য বক্তব্য দিয়েছেন মাওলানা সাইদী, মতিউর রহমান সাহেব তাকে মার্কস লেনিনের আদর্শের প্রচারকারী বানিয়ে কেবল নিজেকেই হাস্যকর প্রমান করেছেন।

ডিসক্লেইমারঃ কোন ইসলামী সংগঠন বা ব্যক্তি সমালোচনার উদ্দেশ্য এই নোটটি নয়। বরং কিছু আপত্তিকর মিথ্যাচারের জবাবেই এই নোটটি। আমরা বিশ্বাস করি অন্যের সমালোচনা নয়, বরং নিজের আদর্শের উত্তম পদ্ধতিতে প্রচারই একটি উত্তম আদর্শিক সংগঠনের চলার পথ। এই পথ থেকে বিচ্যুত হয়ে আদর্শবাদী কাজ করার চিন্তা অমুলক। তাই কারো সমালোচনা পারত পক্ষে না করার চেষ্টা করি। কেবল অন্যরা মিথ্যাচার বা অন্যায় অপপ্রচার চালালে তার যতটুকু প্রতিবাদ না করলেই নয়, ততটুকু করি। এই ব্যাপারে আমরা কেবলই প্রতিক্রিয়াশীল, আক্রমনাত্মক সমালোচক নই। অন্যান্য ইসলামী সংগঠন ও দাইয়ীদের তা বোঝা উচিত। তাছাড়া এই নোটটির উদ্দেশ্য এটিও নয় যে, মাওলানা সাইদীকে ভুলমুক্ত মানুষ মনে করা। তিনি মানুষ, তার ভুল হতেই পারে। আল্লাহ তাকে মাফ করুন। কিন্তু তাই বলে যা ভুল নয়, বা কোন একটী ছোট ভুলকে মিথ্যার রঙ্গে রাঙ্গিয়ে প্রকাশ করা কোনভাবেই সত্যনিষ্ঠ কাজ হতে পারে না।

আসসালামু আলাইকুম।

http://shopner-manush.blogspot.com/2013/06/blog-post_7.html

বিষয়: বিবিধ

৪২৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File