ইতিহাসের সবচেয়ে বড় শিক্ষাই হলো যে ঈমানদাররা ছাড়া কেউ ইতিহাস থেকে শিক্ষা নেয় না।

লিখেছেন লিখেছেন Shopner Manush ০৩ অক্টোবর, ২০১৩, ১১:১৫:৫৪ সকাল

প্রত্যেক জাতির মধ্যেই একটি মির জাফর গং থাকে যারা নিজ জাতির বিরুদ্ধে গিয়ে সাম্রাজ্যবাদী আগ্রাসী হানাদারদের সাথে হাত মিলায়। উচ্ছিষ্ট খেয়ে কিছু দিন ভালো থাকলেও এদের পরিণতি অত্যন্ত করুণ!প্রত্যেক জাতির মধ্যেই একটি মির জাফর গং থাকে যারা নিজ জাতির বিরুদ্ধে গিয়ে সাম্রাজ্যবাদী আগ্রাসী হানাদারদের সাথে হাত মিলায়। উচ্ছিষ্ট খেয়ে কিছু দিন ভালো থাকলেও এদের পরিণতি অত্যন্ত করুণ!



ইতিহাসের সবচেয়ে বড় শিক্ষাই হলো যে ঈমানদাররা ছাড়া কেউ ইতিহাস থেকে শিক্ষা নেয় না।

প্রত্যেক জাতির মধ্যেই একটি মির জাফর গং থাকে যারা নিজ জাতির বিরুদ্ধে গিয়ে সাম্রাজ্যবাদী আগ্রাসী হানাদারদের সাথে হাত মিলায়। উচ্ছিষ্ট খেয়ে কিছু দিন ভালো থাকলেও এদের পরিণতি অত্যন্ত করুণ!

ভিয়েতনাম যুদ্ধের পর ভিয়েতনামী রাজাকারদেরকে আমেরিকানরা ভিয়েতকং এর হাতে ছেড়ে দিয়ে চলে যায়।

আফগান যুদ্ধে রাশিয়ানদের পক্ষ অবলম্বনকারী আফগান রাজাকারদেরকে রাশিয়ানরা অসহায়ভাবে ফেলে রেখে চলে যায়। পরিণতি অত্যন্ত করুণ! বর্তমানে সেখানে যারা আমেরিকানদের পক্ষে কাজ করছে তারাও সেই করুন পরিনতির অপেক্ষা করছে।

পাকিস্তানীদের পক্ষ অবলম্বনকারী বাংলাদেশী রাজাকার ও বিহারীদেরকে মুক্তিযোদ্ধাদের হাতে ছেড়ে দিয়ে চলে গেছে তারা। পরিণতি আমাদের জানা। না জানলে বিহারী ক্যাম্পে গিয়ে তাদের অবস্থা দেখে আসুন।

ইরাকে রাজাকারগং চালাবীদেরকে ব্যবহার করা শেষ হলে আমেরিকানরা কন্ডমের মতো ছুড়ে ফেলে দিয়েছে ডাস্টবিনে।

এই রাজাকাররা তাদের প্রভুদের খুশী করার জন্য সব কিছু করলেও প্রভুরা কেন কাজ শেষ হয়ে এদের কেন ছুড়ে ফেলে দেয়?

কারণ তারা আসলে এদেরকে মোটেই বিশ্বাস করে না। কারণ তারা জানে, যারা নিজ জাতির বিরুদ্ধে বিশ্বাসঘাতকতা করতে পেরেছে তারা যে কারও সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে।

বর্তমান পৃথিবীতে একটা বিশ্বযুদ্ধ চলছে। কুফফাররা যদিও এর নাম দিয়েছে ‘ওয়ার অন টেরর’ মূলত এটা গোটা মুসলিম জাতির বিরুদ্ধে ক্রুসেডারদের একটা সর্বাত্মক যুদ্ধ। এই যুদ্ধেও মুসলিম জাতির মধ্য থেকে একটি অংশ ক্রুসেডারদের রাজাকার হয়ে তাদের পক্ষ নিয়েছে।

মনে রেখো হে রাজাকাররা! পরিণতি তোমাদের মোটেই সুখকর হবে না।

ই’মালু আলা মাকানাতিকুম, ইন্না আমিলুন; ওয়ানতাযিরূ, ইন্না মুনতাযিরুন ।

বিষয়: বিবিধ

১৩২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File