শেখ হাসিনার বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে এবার লন্ডন থেকে গনহত্যার মামলা । ভিডিও সহ ।

লিখেছেন লিখেছেন Shopner Manush ১৪ সেপ্টেম্বর, ২০১৩, ০১:২৮:৪১ রাত

শেখ হাসিনার বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে এবার লন্ডন থেকে গনহত্যার মামলা ।

[সাক্ষাতকারে ব্যারিস্টার আবু বকর মোল্লা] শেয়ার করুন সবার সাথে ।

শেখ হাসিনার বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে এবার লন্ডন থেকে গনহত্যার আরেকটি মামলা দায়ের করা হয়েছে । গতি ৯ই সেপ্টেম্বর লন্ডনে ব্যারিস্টার আবু বকর মোল্লা বাদি হয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনা, মহিউদ্দিন খান আলামগির [স্বরাষ্ট্র মন্ত্রী], হাসানুল হক ইনু [তথ্য মন্ত্রী], সৈয়দ আশরাফ [স্থানিয় সরকার প্রতিমন্ত্রি] এবং বেনজির আহমদ [পুলিশ কমিশনার] কে অন্যতম প্রধান আসামি করে মামলাটি দায়ের করেন ।

যথেষ্ট তথ্য প্রমাণাদির ভিত্তিতেই এই মামলাটি আন্তর্জাতিক আদালতে দায়ের করা হয়েছে । বিশেষ সাক্ষাতকারে জনাব ব্যারিস্টার আবু বকর মোল্লা বলেন, এই সরকারের হাতে বাংলাদেশে জামাত-শিবিরের যত নেতা কর্মী নির্যাতিত হয়ে নিহত হয়েছেন তাদের প্রত্যেকের নাম, ঠিকানা সহ ঘটনার তারিখ, কারন এবং প্রমানাদি সংগ্রহ করেই মামলাটি আন্তর্জাতিক আদালাতে দায়ের করা হয়েছে ।

গত ৯ই সেপ্টেম্বর আন্তর্জাতিক আদালত মামলাটি নথিভুক্ত করে এবং পরবর্তী পদক্ষেপ সম্পর্কে আবগত করে । এই মামলার রেফারেন্স নাম্বার হচ্ছে -OTP-CR-147/13

বাঁশের কেল্লার সাথে দেয়া বিশেষ সাক্ষাতকারে জনাব আবু বকর মোল্লা বলেন, ‘’আমরা আশা করছি যে, আন্তর্জাতিক আদালত সুদানের প্রেসিডেন্ট ওমর হাসানুল বশিরের বিরুদ্ধে নেয়া গ্রেপ্তারি পরোয়ানার মতই শেখ হাসিনা ও অন্যান্য আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করবে’’।

Acknowledgement Letter Link -

https://www.facebook.com/photo.php?fbid=652578678100109&set=a.559754404049204.130395.559702990721012&type=1&theater

Click this link

বিষয়: বিবিধ

১২০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File