ফেলানী হত্যার বিচার নয়, পূর্ণাঙ্গ স্বাধীনতা চাই!!

লিখেছেন লিখেছেন হাশেমি ০৭ সেপ্টেম্বর, ২০১৩, ০২:৪৫:৫৩ দুপুর

১। ১৯৭১ ভারত সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশকে যে সাহায্য করেছিলো তা বাংলাদশের স্বাধীনতার জন্যে নয়। বরং তা ক) তাঁদের চির শত্রু পাকিস্তানকে দুর্বল এবং খ) দক্ষিণ এশিয়ায় তাঁদের আঞ্চলিক আধিপত্যকে(Regional Hegemony) প্রতিষ্ঠিত করতেই এই লোক দেখানো সাহায্য করেছিলো। যা গত ৪২ বছরে ভারত বাংলাদেশ নামক এই ছোট্ট দেশটির সাথে তাঁদের অমানবিক আচরণের মাধ্যমে হাড়ে হাড়ে বুঝিয়ে দিয়েছে এবং দিচ্ছে।

২। ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হওয়ার পর পরই ভারতীয় বাহিনী যুদ্ধ বিধ্বস্ত এই বাংলাদেশেই ব্যাপক হারে লুটপাট চালিয়েছিলো। এমনকি ভারতীয় বাহিনীর এই লুটপাটের প্রতিবাদ করায় স্বাধীনতার বীর সেনানী মুক্তিযুদ্ধের ৯ নাম্বার সেক্টর কমান্ডার মেজর এম এ জলিলকে বন্দী করা হয়।

৩।১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারত বাংলাদেশকে সহায়তা করেছিলো কেবল মাত্র বাংলাদেশকে তাঁদের একটি অঙ্গরাজ্যে এবং আজ্ঞাবহ রাষ্ট্রে পরিনত করার জন্যে। যেমনটি তারা করেছে সিকিম এবং ভুটানের ক্ষেত্রে। ভারত যে বাংলাদেশকে তাঁদের একটি অঙ্গরাজ্যে পরিণত করার জন্যে সাহায্যে করেছিলো তার সবচেয়ে বড় প্রমাণ হচ্ছে, স্বাধীনতার পর ইন্দিরা গান্দী শেখ মুজিবকে একটি পূর্ণাঙ্গ সেনাবাহিনী গঠন করতে নিষেধ করেছিলো এবং বাংলাদেশের জন্যে একটি প্যারামিলিশিয়া বাহিনী গঠন করার প্রস্তাব দিয়েছিলো। অর্থাৎ বাংলাদেশের পূর্ণাঙ্গ সেনাবাহিনীর দায়িত্ব পালন করবে ভারতীয় সেনাবাহিনী। কিন্তু শেখ মুজিব ইন্দিরা গান্দীর এই অবমাননাকর প্রস্তাবকে নাকচ করে দেয়। ফলে পরবর্তীতে পরম বন্ধু ইন্দিরা গান্দী এবং শেখ মুজিবের মাঝেও দূরত্ব সৃষ্টি হয়।

৪। আর তখন থেকেই ভারত বাংলাদেশ নামক ছোট্ট এই স্বাধীন রাষ্ট্রটির সাথে সকল ধরণের বৈরি আচরন করে আসছে। তাই ফারাক্কা, টিপাইমুখ, গঙ্গার পানি চুক্তি, সীমান্তে নির্বিচারে বাংলাদেশী হত্যা, ফেলানী হত্যা এগুলো কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। এগুলো হচ্ছে বাংলাদেশকে তাঁদের অনুগত বা সেবাদাস রাষ্ট্রে পরিণত করতে না পারার প্রতিশোধ। একবার (২০১০/২০১১ সাল হবে) ভারত বাংলাদেশ সম্পর্ক নিয়ে Economist এর একটি প্রতিবেদনে একজন ব্রিটিশ নাগরিক যথার্থই মন্তব্য করেছিলেন যে,

“India is the Israel of South Asia” অর্থাৎ ভারত হচ্ছে দক্ষিন এশিয়ার ইসরায়েল।

......শেষ করার আগে শুধু বলতে চাই, বাংলাদেশ এখনো পরিপূর্ণ স্বাধীন হয়নি। জাস্ট পাকিস্তানের শাসন এবং আধিপত্য থেকে মুক্ত হয়ে ভারতের শোষণ ও আধিপত্যে পতিত হয়েছে। তাই বাংলাদেশকে এখন পরিপূর্ণ স্বাধীন রাষ্ট্র হিসেবে মাথা উচু করে দাড়াতে হলে সবার আগে যেকোনো মুল্যে ভারতের আধিপত্য থেকে মুক্ত হতে হবে, না হয় এভাবে প্রতিদিন ফেলানীদের লাশ গ্রহণ করার মানসিকতা তৈরি করতে হবে।

বিষয়: বিবিধ

১২৮৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File