টোকিওস্থ মিশরের দুতাবাস ঘেরাও করেছে প্রবাসীরা

লিখেছেন লিখেছেন প্রবাসে বাংলাদেশ ০৫ সেপ্টেম্বর, ২০১৩, ০১:৪১:৩৮ দুপুর

আমেরিকা, ইসরাঈল, সৌদিআরব সহ কিছু পথভ্রষ্ট আরব দেশের প্রত্যক্ষ মদদে গনতান্ত্রিক ভাবে নির্বাচিত মুরসি সরকারকে উৎখাত করে মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসি’র সমর্থকদের বিরুদ্ধে রক্তক্ষয়ী সেনা অভিযান ও গনহত্যার প্রতিবাদে মুহুর্মুহু শ্লোগান ও বিক্ষোভ প্রদর্শনের মধ্য দিয়ে ১৮ আগষ্ট রোববার বিকালে টোকিওস্থ মিশরের কনস্যুলেট ঘেরাও করেছে জাপানে অবস্থানরত মিশরীয়রা।

ফ্যাসিস্ট সেনা প্রধান জেনারেল সিসির অন্যায় জুলুম, সাধারণ মানুষের উপর বর্বরতার প্রতিবাদে প্রতিবাদী ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড হাতে পুরুষদের পাশাপাশি নারী, শিশু, বয়স্করাও প্রতিবাদে শামিল হয়। দীর্ঘ তিন ঘন্টা যাবৎ বিক্ষোভকারীরা দুতাবাস ঘেরাও করে রাখে। উল্লেখ্য, প্রবাসী মিশরীয়দের পাশাপাশি বাংলাদেশ, পাকিস্থান, ইন্দোনেশিয়া, ভারত, মালয়েশিয়া সহ বিভিন্ন মুসলিম দেশের জাপান প্রবাসীরা বিক্ষোভে অংশ নেন।

বিক্ষোভ ও ঘেরাও কর্মসুচীর অন্যতম সংগঠক ডঃ এল নবী প্রবাসে বাংলাদেশকে বলেন, আমরা সব সময়ই শান্তিপূর্ণ এবং অহিংস আন্দোলন করে প্রতিবাদ জানিয়ে এসেছি। আমরা আমাদের ধৈর্য্যের পরীক্ষা দিচ্ছি, হানাদার সেনাবাহীনির বর্বরতায় এ পর্যন্ত ৪৫০০ মিশরী শহীদ ও ১০ হাজারের ও বেশী লোক মারাত্মক ভাবে আহত হয়েছেন। হাজারো মিশরী ও ইখওয়ান সদস্য এখনো গনতন্ত্র উদ্ধার ও ইসলামকে প্রতিষ্ঠিত করতে জীবন দিতে প্রস্তুত।

বিক্ষোভে যোগ দিতে আসা প্রবাসী মিশরী ও প্রবাসী ইখওয়ান সদস্যদের সাথে কথা বলে তাদের তেজোদীপ্ত বলিষ্ট উচ্চারন ও শাহাদাতের অদম্য তামান্না দেখে যা মনে হল,হাসতে হাসতে যারা জীবন বিলাতে চায় পৃথিবীর এমন কোন শক্তি নেই যারা তাদের টলাতে পারে।

বিস্তারিতঃ http://probasebangladesh.com/2013.08.19.5180.html

বিষয়: আন্তর্জাতিক

১১৮৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File