এবার পাকিস্তানের বেলুচিস্তানে আল্লার গজব- ভুমিকম্পে নিহত ৩৩........

লিখেছেন লিখেছেন মেয়ে বেলা ২৪ সেপ্টেম্বর, ২০১৩, ১০:১০:২৪ রাত



পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিস্তীর্ণ দুর্গম এলাকায় শক্তিশালী ভূমিকম্প হয়েছে। এতে কমপক্ষে ৩০ জনের প্রাণহানি ঘটেছে। তবে নিহত ঐ ৩০ জন কি পাপকর্ম করেছিল তা জানা যায় নি। ইহুদী-নাসারা পরিচালিত মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার দেওয়া তথ্যমতে, এই গজবের মাত্রা রিখটার স্কেলে ৭.৮। কর্মকর্তারা বলেছেন, পাকিস্তানের করাচি এবং ভারতের রাজধানী নয়াদিল্লিতেও গজব অনুভূত হয়েছে, তবে ক্ষয়ক্ষতির পরিমান জানা যায় নি। সেখানকার কিছু ভবনকে কেঁপে উঠতে দেখা গেছে।

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদ গিলানি গজব কবলিত এলাকায় উদ্ধার তত্পরতা শুরু করেছেন এবং ক্ষয়ক্ষতি নিরূপণের চেষ্টা করছেন। তবে, সর্বশক্তিমান আল্লার দেয়া গজবের বিরুদ্ধে এ ধরনের উদ্ধার তত্পরতা কতটা ইসলামিক সেটাই এখন প্রশ্নবিদ্ধ।

১৬:২৬- নিশ্চয় চক্রান্ত করেছে তাদের পূর্ববর্তীরা, অতঃপর আল্লাহ তাদের চক্রান্তের ইমারতের ভিত্তিমূলে আঘাত করেছিলেন। এরপর উপর থেকে তাদের মাথায় ছাদ ধ্বসে পড়ে গেছে এবং তাদের উপর আযাব এসেছে যেখান থেকে তাদের ধারণা ছিল না।

১৬:৪৫- যারা কুচক্র করে, তারা কি এ বিষয়ে ভয় করে না যে, আল্লাহ তাদেরকে ভূগর্ভে বিলীন করে দিবেন কিংবা তাদের কাছে এমন জায়গা থেকে আযাব আসবে যা তাদের ধারণাতীত।

বিষয়: বিবিধ

১৫৪৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File