বিডিটুডেকে বাংলাদেশে ব্লক করার নিন্দা জানাই..................।

লিখেছেন লিখেছেন মেয়ে বেলা ১৩ সেপ্টেম্বর, ২০১৩, ০৬:২৮:৫২ সন্ধ্যা



আজ সকালে সম্পাদকের স্টিকি পোষ্ট থেকে জানা গেল বিডিটুডেকে বাংলাদেশে ব্লক করা হয়েছে, যে কারনে বাংলাদেশ থেকে টুডে ব্লগে ঢোকা যাছ্ছে না। বিষয়টি অবশ্যই সুখকর নয়, বরং নিন্দনিয়। এভাবে ব্লগ বন্ধ করে দেয়ার প্রবনতা মানুষের মুক্তচিন্তা বিকাশের অন্তরায়, কথা বলা এবং মত প্রকাশের স্বাধীনতার গলা টিপে ধরার সামিল।

বাংলাদেশে ব্লগ বন্ধ কারর এ ধরনের ট্রেন্ড কিছু দিন আগেও ছিল না। তখন সব মত ও আদর্শের ব্লগ সবার জন্য উন্মক্ত ছিল। এই ব্লগগুলোই ছিল সব মতের মিলন মেলা। কিন্তু হটাৎ করেই তথাকথিত ধর্মানুভুতিতে আঘাত দেয়ার অজুহাত দেখিয়ে সরকার অনেক ব্লগ বন্ধ করে দেয়। শুধু তাই না, মুক্তচিন্তার চারজন ব্লগারকেও অত্যন্ত নেক্কার জনক ভাবে গ্রেপ্তার করা হয়। আসলে সরকারকে দোষ দিয়ে কি হবে!! এর জন্য আমরা ব্লগারাও পরক্ষভাবে দায়ি। সরকার যখন মুক্তমনা চার ব্লগারকে গ্রপ্তার করে অতন্ত জনপ্রিয় "ধর্মকারী ব্লগ" বন্ধ করে দেয় তখন আমরা কয়জনই বা এর প্রতিবাদ করেছি? বরং কচুপাতার পানি ধর্মানুভুতির আবেগ দেখিয়ে সরকারকে বাহাব্বা দিয়েছি। সরল হিসেবে- সমাজে একটি অন্যায় আস্কারা পেলে আরো দশটি অন্যায় মাথাচাড়া দিয়ে উঠে। আর আজকে তারই করুন শিকার আমাদের প্রিয় টুডেব্লগ।

আসুন আমরা সবাই এ থেকে শিক্ষা নেই এবং সোচ্চার প্রতিবাদ জানাই। তথাকথিত ধর্ম এবং সামাজিকতার দোহাই দিয়ে- মানুষের মুক্তচিন্তা প্রকাশের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্লগ বন্ধকরা যাবে না, যাবে না, যাবে না, যাবে না...............................।

বিষয়: বিবিধ

১৩১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File