ইসলাম কি এ যুগের অচল ধর্ম?

লিখেছেন লিখেছেন মেয়ে বেলা ১২ সেপ্টেম্বর, ২০১৩, ০৩:২৫:৪০ রাত

৭ শতকের আরব্য বেদুইন সামাজিকতায় জন্ম নেয়া ইসলাম আজকের ২১ শতকে এসে প্রতিপদে হোঁচট খাছ্ছে। বিশেষ করে ইসলামের মধ্যযূগীয় বিজ্ঞানহীন অপবৈজ্ঞানি হাস্যকর তত্ব/তথ্য, অন্য ধর্মের প্রতি অবজ্ঞা, সাম্প্রদায়িক উস্কানি, মানুষ হত্যার প্ররচনা, অমানবিক বিচারিক বিধান, নারী বৈষম্য, দোজখের অদ্ভুত শাস্তি, বেহেস্তের অনৈতিক লোভ লালসা....................... ইত্যাদি এখন চরম ভাবে প্রশ্নবিদ্ধ। যে কারনে আজকের বিশ্বের ৫৬টি মুসলিম দেশের হাতে গোনা দুই একটি ছাড়া আর সব দেশে ইসলামী বিধিবিধান প্রায় মুছে গেছে। এই ২১ শতকে ইসলামকে কোরামিন খাইয়ে বাঁচিয়ে রাখার জন্য তারেক রামাদান, জোকার নায়েকের মত চালাক মৌলানাদের রাতের ঘুম হারাম হয়ে গেছে। তারা এখন লোক লজ্জার খাতিরে ইসলামের আদি বিধি বিধান সুকৌশলে পাল্টে দিয়ে "ঘটকা" টাইপের নতুন এক ইসলামকে দাড়া করাতে চাছ্ছে।

ঠিক এ ধরনের একটি "ঘটকা" টাইপের নব্য ইসলামী পোষ্ট আজ সকালে আমাদের প্রিয় টুডে ব্লগে দেখে নিজের কৌতহল ধরে রাখতে পারিনি। ঐ পোষ্টের লেখন জনাব মোহাম্মদ ফখরুল ইসলাম সাহেব কোরান-হাদীস কে জাল ঘোষণা করে অচল ইসলামের হারাম নারী নেতৃত্বকে সচল প্রমান করার জন্য নিজেই "মর্ডান-হাদীস" চরনা করেছেন। আমার কথা বিশ্বেস না হলে এখানে দেখুন : Click this link

জনাব ফকরুল সাহেবের ঐ পোষ্টে আমারও একটি মন্তব্য আছে, যা সবার সাথে শেয়ার করলাম :

দেখুন, ইসলাম ধর্মের একমাত্র গ্রহনযোগ্য বিধান হছ্ছে কোরান এবং সহিহ হাদীসনামা। কোরান এবং সহিহ হাদীসনামায় বর্নিত বিধি-বিধানের সামান্যতম বিচ্যুতির সুযোগ ইসলাম ধর্মে নেই। অথচ আপনি অত্যন্ত হাস্যকর ভাবে ৭ শতকের ইসলাম কে মর্ডান করার জন্য উঠেপরে লেগেছেন। শুধু তাই না- রাসুলের সহিহ হাদিসকে জাল প্রমান করে নিজেই হাদিস রচনা শুর করেছে। "ইয়েমেনের সুলাহি বংশের রানী আসমা, সুলতানা খাদিজা মালদ্বীপ, তুরকান খাতুনের কন্যা পাদিশা খাতুন, সুলতানা রাজিয়া ১২৩৬ সাল হতে রাজত্ব........." এসব কি কোরান হাদীসে বাণী যে আপনি বল্লেই সব মুসলমান মেনে নিবে?????

তাহলে দেখা যাক এ বিষয়ে আল কোরান এবং সহিহ হাদীস কি বলে?

কোরান সূরা আল আহযাব(৩৩:৩৩);

তোমরা গৃহাভ্যন্তরে অবস্থান করবে—মূর্খতা যুগের অনুরূপ নিজেদেরকে প্রদর্শন করবে না। নামায কায়েম করবে, যাকাত প্রদান করবে এবং আল্লাহ্‌ ও তাঁর রসুলের আনুগত্য করবে। হে নবী পরিবারের সদস্যবর্গ। আল্লাহ্‌ কেবল চান তোমাদের থেকে অপবিত্রতা দূর করতে এবং তোমাদেরকে পূর্ণরূপে পূত পবিত্র রাখতে।

কোরান ৪:৩৪ ;

"পুরুষেরা নারীদের উপর কৃর্তত্বশীল এ জন্য যে, আল্লাহ একের উপর অন্যের শ্রেষ্ঠত্ব দান করেছেন এবং এ জন্য যে, তারা তাদের অর্থ ব্যয় করে। সে মতে নেককার স্ত্রীলোকগণ হয় অনুগতা এবং আল্লাহ যা হেফাযতযোগ্য করে দিয়েছেন লোক চক্ষুর অন্তরালেও তার হেফাযত করে.............."

সুরা ৪:৩৪ আয়াতের তাফসিরে আল কুরতুবি বলেছেন ([b]Tafseer al-Qurtubi, 5/168): - "The words 'Men are the protectors and maintainers of women' mean that they spend on them and protect them, and also that they (men) are the rulers and governors, and the ones who go on military campaigns, and none of these are the role of women."

একই আয়াতের তাফসিরে আল ইবনে কাথির বলেছেন(Tafseer Ibn Katheer, 1/492) -: "because Allaah has made one of them to excel the other” means, because men are superior to woman, and a man is better than a woman. Hence Prophethood was given only to men, as is the role of caliph, because the Prophet (peace and blessings of Allaah be upon him) said: No people will ever prosper who appoint a woman in charge of them."



সহিহ মুসলিম, বই ৭ হাদিস ৩১০৫:

আবু হুরায়রা বললেন: রসুলুল্লাহ (সাঃ) বলেছেন যে নারী আল্লাহ ও আখেরাতে বিশ্বাস করে সে কখনই তার মাহরাম ছাড়া এক দিনের ভ্রমণে যাবে না।

মালিকের মুয়াত্তা, হাদিস ৫৪.১৪.৩৭:

মালিক—সাইদ ইবনে আবি সাইদ আল মাকবুরি—আবু হুরায়রা থেকে। মালিক বললেন: আল্লাহ্‌র রসুল (সাঃ) বলেছেন: যে নারী আল্লাহ ও আখেরতে বিশ্বাস করে তার জন্যে তার পুরুষ মাহরাম ছাড়া একদিনের রাস্তা ভ্রমণ করা হালাল নয়।

আরো দেখুন- দ্বীনের নবীর নারী মুল্যায়ন



"নারীতে নিহিত আছে যাবতীয় খারাপ" (Sahih Bukhari 4:52:110,

সহীহ বুখারি, হাদীস ৪৭২৪, ৮ম খন্ড, পৃষ্ঠা ৪০১

"কোন কিছুর মধ্যে যদি অপয়া থাকে তা হল বাড়ীঘর, স্ত্রীলোক এবং ঘোড়া"

"নারীরা বুদ্ধিহীন" (Sahih Bukhari 2:24:541)

"নারীরা বিশ্বাস ঘাতক" (Sahih Bukhari 4:55:547)

নাকি এই সবগুলো হাদীসই জাল??

বিষয়: বিবিধ

২৩৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File