বিয়ের কাহিনী...............................

লিখেছেন লিখেছেন যমুনার চরে ১০ জানুয়ারি, ২০১৪, ১০:২৩:০০ সকাল



ব্লগমডু বিয়ের গল্প প্রতিযোগিতা আহবান করেছেন। তাহলে চলুন বিয়ের গল্প নয়, সত্যি সত্যি বিয়ের কাহিনী শুনি।

কাহিনী ১ । সুনাসুসু * সুনান আবু দাউদ, বই ১১, হাদিস ২১২৬:

বাসরাহ্‌ নামে এক আনসারি বর্ণনা করলেন:

আমি পর্দায় আবৃত থাকা এক কুমারীকে বিবাহ করলাম। আমি যখন তার নিকটে আসলাম তখন তাকে দেখলাম গর্ভবতী। (আমি ব্যাপারটা নবীকে জানালাম।) নবী (সাঃ) বললেন: ‘মেয়েটি মোহরানা পাবে। কেননা তুমি যখন তাকে মোহরানা দিলে তখন তার যোনি তোমার জন্য আইনসিদ্ধ হয়ে গেল। শিশুটি তোমার ক্রীতদাস হবে এবং শিশুর জন্মের পর মেয়েটিকে প্রহার করবে (এই মত ছিল হাসানের)।‘ ইবনে আবুস সারী বলেছেন: ‘তোমার লোকেরা তাকে প্রহার করবে—খুব কঠোর ভাবে।‘



কাহিনী ২। সহিহ্বু *সাহিহ বুখারী ভলুম ৭ হাদিস ৮১:

উকবার বর্ণনামতে নবী (দঃ) বলেছেন: (বিয়ের) যে সব বিধানের মাধ্যমে তোমাদের অধিকার দেয়া হয়েছে গোপন অঙ্গ উপভোগ করবার, সেগুলো মেনে চলতেই হবে।


কাহিনী ৩। সুনান আবু দাউদ* সুনান আবু দাউদ বই ১১ হাদিস ২০৪৫:

মাকিল ইবনে ইয়াসার বর্ণনা করেছেন, এক ব্যক্তি নবীকে (দঃ) বলল “একটা উচ্চ বংশের সুন্দরী মেয়ে আছে, কিন্তু সে বন্ধ্যা। আমি কি তাকে বিয়ে করতে পারি?” নবী (দঃ) বললেন,”না।” সে তাঁর কাছে আবার এল। নবী (দঃ) আবার তাকে নিষেধ করলেন। সে তৃতীয়বার তাঁর কাছে এলে নবী (দঃ) বললেন:”সেই মেয়েদের বিয়ে কর যারা প্রেমময়ী এবং উৎপাদনশীল। কারণ আমি তোমাদের দিয়ে সংখ্যায় অন্যদের পরাস্ত করব।”

কাহিনী ৪ । ইমাম গাজ্জালীর বইতে* ইমাম গজ্জালীর বই- এহিয়া উলুম আল দীন, প্রথম খণ্ড, পৃষ্ঠা ২২৬- ২২৮-এ। দেখুন, কাকে বিয়ে করতে হবে সে ব্যাপারে কি রকম উদ্ভট পরামর্শ দেয়া আছে:

তাকে অসুন্দরী হলে চলবে না, হতে হবে সুন্দরী। তার স্বভাবটাও হতে হবে সুন্দর। এবং আরও:- নবী বলেছেন: সর্বশ্রেষ্ঠ স্ত্রী হল সে, যার দিকে তাকালে স্বামী তৃপ্ত হয়, স্বামীর যে বাধ্য, এবং স্বামীর অবর্তমানে যে নিজের এবং তার সম্পদ রক্ষা করে। যে সব মেয়েদের বিয়ে করা যাবে না তারা হল, বিবাহিতা, ধর্মত্যাগিনী, নাস্তিক, নারীবাদী, স্বাধীনচেতা, অগ্নিপূজক, মূর্তিপূজক, অশ্লীল যৌনাচারে অভিযুক্ত তা সে প্রমাণিত হোক বা না-ই হোক, এবং এ ছাড়া কোরানে যাদের নিষেধ করা হয়েছে আত্মীয়তার কারণে।

আরও শুনবেন?

ওই একই পৃষ্ঠায়:

নবী বলেছেন, সর্বশ্রেষ্ঠ নারী হল সে-ই, যার চেহারা সুন্দর আর বিয়েতে স্ত্রীধন কম। অর্থাৎ যে কিনা দামে সস্তা।

আরও শুনুন:

নবী বলেছেন, সর্বশ্রেষ্ঠ স্ত্রী হল সে, যার দিকে তাকালে স্বামী তৃপ্ত হয়, স্বামীর যে বাধ্য, এবং স্বামীর অবর্তমানে যে নিজের এবং তার সম্পদ রক্ষা করে।

বটেই তো, বটেই তো! সুন্দর মুখের তো জয় সর্বকালে সর্বত্র, এমনকি ইসলামেও। আশ্চর্য হই এই ভেবে যে, মওলানা ইমামেরা কি একবারও ভেবে দেখেননি যে, সুন্দরী মেয়েদের নিয়ে এভাবে কথা বললে অসুন্দরীদের অপমান করা হয়? অসুন্দর কিংবা কম সুন্দর মেয়েদের বানালো কে? চেহারার সৌন্দর্য কি এতই গুরুত্বপূর্ণ?

অসুন্দরী হওয়া কি ইসলামে পাপ? এসব কথা ধর্মের বইতে কেন, সেটাও প্রশ্ন। তার চেয়ে বড় প্রশ্ন হল: দুনিয়ার সব পুরুষ কি উত্তমকুমার আর দেবানন্দ? তাহলে অসুন্দর পুরুষদের কী হবে?

সেটাও বলেছেন ইমাম গাজ্জালী, একই বইতে, পৃষ্ঠা ২৩৫:

আমি তাকে (এক মেয়েকে) জিজ্ঞাসা করলাম, এমন একটা লোককে (অসুন্দর লোককে) তুমি বিয়ে করলে কেন? সে বলল: ‘চুপ কর,বাজে কথা বোল না! স্রস্টার কাছে সে হয়ত সর্বশ্রেষ্ঠ, তাই তার জন্য আমি হয়ত স্রষ্টার পুরস্কার। আর আমি হয়ত স্রষ্টার কাছে, সর্বনিকৃষ্ট, তাই সে আমার জন্য স্রষ্টার শাস্তি।’

দেখুন, মেয়েদের কী রকম মাথা খাওয়া হয়েছে? এরই নাম ইসলামী ঈমান! এখনও অনেক মেয়ে আছেন, যাঁরা ইসলামে মেয়েদের অত্যাচারের সাংঘাতিক সমর্থক। ওটাই নাকি তাঁদের জন্য ভালো।

আশ্চর্য! আরও শুনবেন?

ঐ বই, ভলুম ১ পৃষ্ঠা ২২৯:

জাবের যখন এক পূর্ব-বিবাহিতাকে বিয়ে করল, তখন নবী (দঃ) বললেন: “কোন কুমারীকে বিয়ে করলে আরও ভালো হত কারণ তাহলে তোমরা পরস্পরের সাথে আরও উপভোগ করতে পারতে।”

ওটাই কথা, উপভোগই হল ইসলামে নারীর সর্বপ্রধান পরিচয়। বিদ্যাসাগর মশাই এত যে চেষ্টা-চরিত্র করে বিধবা-বিয়ের আইন চালু করলেন, বিধবা হতভাগিনীগুলো তাদের ছিনিয়ে নেয়া মানবাধিকার ফিরে পেল, এই ইসলামী কথা শুনলে তিনি কি ভির্মিই খাবেন না?

বিষয়: বিবিধ

৩৭৭৮ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

161028
১০ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৪৯
কুয়েত থেকে লিখেছেন : আপনার জীবনে যমুনার চরইতো দেখেছেন ভাল কিছুইতো দেখেননি..!ইসলামে বিয়ে কি নোংরামি..? এতো সুন্দর এবং শিক্ষানীয় নির্দেশ গুলা আপনার নজরেই পড়লোনা..? প্রথমে দৃষ্টি সুন্দর করুন।ধন্যবাদ
১০ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:০১
115359

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7218

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> যমুনার চরে লিখেছেন : হ ভাই, ৬০ বছরের এত সুন্দর বুড়ার সাথে ৭ বছরের কনে। শিক্ষনীয় বটেই...........
১০ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৫৬
115403
রাজনৈতিক ভূতুড়ে ডাইরি লিখেছেন : যমুনার চরে কিন্তু ভালো মানুষ বাস করে না Winking কারন নদীর তীরে যারা প্রায় সব গুলাই চোর-ডাকাত Tongue কাজের কথায় আসি -
আপনি হয়তো আপনার বাবা-মায়ের সম্পর্ককেও পরকীয়া ভাবতে পারেন , কারন আপনি তো বিবাহ তে বিশ্বাসী নন Worried
১০ জানুয়ারি ২০১৪ রাত ০৮:২৩
115495

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7218

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> যমুনার চরে লিখেছেন : নবী মোহাম্মদ নিজেও বিয়েতে বিশ্বাসি ছিলেন না। তিনি ক্রীতদাসী, যুদ্ধবন্ধি নারী গনিমতের সাথে বেসুমার মৌজ-ফুত্তি করতেন। @ ভুত।
161060
১০ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৯
আবু সুমাইয়া লিখেছেন : Dear যমুনার চরে
Can you please write some thing about marriage in other religious like Hindu, Christianity etc
১০ জানুয়ারি ২০১৪ রাত ০৮:২৬
115496

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7218

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> যমুনার চরে লিখেছেন : Why you are so nervous about Islamic tradition like Mohammed and his 6 years old bride? Rolling on the Floor Rolling on the Floor
243570
১০ জুলাই ২০১৪ রাত ০৯:৪৭
আবু সুমাইয়া লিখেছেন : No you are wrong. I am not nervous at all, rather I am proud of what Islam did to save our mothers, sisters and daughter from the so called women friendly MAN Rolling on the Floor Rolling on the Floor who wanna be happy by making them onto their bed.

And the reason I wanted you to write something about other religion is just to bring your ugly Muslim face in the light.

Any way I don't wanna waste my time with such one who change nick as people do with the tissue paper.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File