নিউইয়র্ক টাইমসকে খালেদা জিয়া- জামায়াতের সঙ্গে বিএনপির জোট স্থায়ী নয়।

লিখেছেন লিখেছেন যমুনার চরে ০৯ জানুয়ারি, ২০১৪, ১২:৫১:২৭ দুপুর

আজকের বিশ্বে ইসলাম একটি পরাজিত অপশক্তি, আল কোরানের জেহাদী উন্মাদনার কারনে সারা পৃথিবীতে বর্বর ইসলামপন্থীরা দিকেদিকে সভ্যতার কাছে মার খেয়ে নাস্তানাবুদ। এ সত্যটি দেড়িতে হলেও গুলাবী ম্যাডাম খা, জি বু্ঝতে পেরেছেন।



বাংলাদেশ জামায়াতে ইসলামীর সঙ্গে বিএনপির জোট ‘স্থায়ী কোনো জোট নয়’ বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি নিউইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাত্কারে এ কথা বলেন। এ-সংক্রান্ত একটি প্রতিবেদন নিউইয়র্ক টাইমসের গত ৬ জানুয়ারির অনলাইনে প্রকাশিত হয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী দৈনিকটির দাবি, বিএনপিকে জামায়াতের সঙ্গ ছাড়ার যে শর্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন-পরবর্তী তাঁর প্রথম সংবাদ সম্মেলনে দিয়েছিলেন, বিষয়টি বিএনপি পুনর্বিবেচনা করতে পারে বলে আভাস দিয়েছেন খালেদা জিয়া। এ ব্যাপারে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জামায়াতের সঙ্গে এটি স্থায়ী কোনো জোট নয়।’ তাহলে বিএনপি জামায়াতের সঙ্গ ছাড়ছে কি না—জানতে চাইলে তিনি বলেন, ‘এই মুহূর্তে আমি কিছু বলতে পারছি না। তবে যখন সময় আসবে, তখন দেখব।’

নির্বাচন-পূর্ববর্তী অভিযানে বিএনপির আটক নেতা-কর্মীদের মুক্তি দিলে তাঁর দল সরকারের সঙ্গে সমঝোতায় পৌঁছাতে প্রস্তুত বলে জানান খালেদা জিয়া। তিনি বলেন, ‘আমরা আলোচনা করতে প্রস্তুত। কিন্তু তার আগে তাদেরকে (সরকার) আলোচনার অনুকূল পরিবেশ তৈরি করতে হবে। দলের জ্যেষ্ঠ নেতারা কারাগারে। আমার অনেক কর্মী কারাগারে। অনেক জ্যেষ্ঠ নেতা এ পরিস্থিতিতে আত্মগোপনে আছেন। তাদের (সরকার) পরিবেশটাকে স্বচ্ছ করতে হবে।’

বিষয়: বিবিধ

১৮০৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

160707
০৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:৩০
কথার কথা লিখেছেন : যমুনার চরে বসে এত গুরুত্বপূর্ণ একটি বিষয়ে মন্তব্য করে বসলেন।'আজকের বিশ্বে ইসলাম একটি পরাজিত অপশক্তি'বিশ্ব সম্পর্কে আপনি কী জানেন? শুধু জানেন ইসলাম শব্দ শুনলেই মাথা গরম করা।অমুসলিম হলে আপনার এ পোষ্টে যা লিখলাম তার জন্য দু:খ প্রকাশ করছি।যদি মুসলিম হন তবে উপদেশ খয়রাত করি আপনার পরিবারকে বলে যাবেন মরার পর যাতে আপনাকে ইসলামী নিয়মে কবরস্থ না করে। নদীতে যেন নদীতে ভাসায়া দেয়।ভালো হয় তা যেন হয় যমুনায়।কারণ পুড়লেও হিন্দু হতে হবে।কবর দিলেও ধর্মীয় বিষয় আসবে।ভাসায়া দিলে কোন সমস্যাই থাকবেনা।ভবিষ্যতে যদি নাস্তিক হন তবে ভিন্ন কথা,আস্তিক হলে বা মুসলিম নামধারী হলে বুঝে শুনে মন্তব্য করবেন।ধর্মীয় বিষয়ে না বুঝে মন্তব্য করে ধর্মীয় উম্মাদনা সৃষ্টি করেন আপনারা আর বিপদে পড়ে সাধারণ লোকজন।খালেদা জিয়া জামায়াত সম্পর্কে যা ইচ্ছা বলেন সমস্যা নাই।মুসলিম হিন্দু বৌদ্ধ খৃষ্টান ইত্যাদি নিয়ে আজে বাজে মন্তব্য করে ঝামেলা বাড়াবেন না।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File