শিক্ষা প্রতিষ্ঠানে জামাত-শিবিরের মধ্যযূগীয় হামলা.........

লিখেছেন লিখেছেন যমুনার চরে ০৫ জানুয়ারি, ২০১৪, ০২:০২:৩৭ রাত



মানুষ গড়ার কারখানাগুলো পুড়িয়ে জামাত এটাই প্রমাণ করেছে একাত্তরের ভূমিকা থেকে তাদের একবিন্দু নড়চড় হয়নি। আমি মনেকরি জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবি হত্যাকান্ডের নতুনতম সংস্করণ, দেশবিরোধীদের এই শিক্ষা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ।

যুদ্ধাপরাধী জামাত-শিবির একটি ভয়ংকর পাকিস্তানপন্থী জংগী সংগঠন এ ব্যাপারে এদেশের কোনো মানুষের আর সন্দেহ থাকার সুযোগ নেই। কিন্তু জামায়াতের সাথে সাথে জনবিচ্ছিন্ন বিএনপি'র সাম্প্রতিক রাজনীতি চর্চাও তাদের সন্ত্রাসী সংগঠন হিসেবে প্রশ্নবিদ্ধ করে কিনা, সে বিশ্লেষণ দলটির সমর্থকেরা নিশ্চয়ই করবেন বলেই বিশ্বাস করি।

অবশ্য এই বক্তব্য, সাংবিধানিক কিন্তু অগ্রহণযোগ্য নির্বাচনকে নৈতিক মানদন্ডে ফেলবার কোনো প্রয়াস নয়। তবে একদিকে যুদ্ধাপরাধী সংগঠন জামায়াতের বিচার ও নিষিদ্ধের সাথে ঐক্যমত্য অন্যদিকে একই দলের কর্মীকে ফুলের মালা দিয়ে দলে বরণ করার ছবিটা আদর্শহীন, মুল্যবোধহীন রাজনীতির নতুন এক অবয়ব।

রাজনীতির নামে সবকিছু ধ্বংসের মহোৎসব থেকে মুক্তি কিংবা গণতন্ত্র রক্ষা, দায়টা দায়বদ্ধতার। পরাজিত রাজনীতি, জাতীয় হতাশা; মানুষ কিংবা ইতিহাস কাউকে ক্ষমা করে না।





বিষয়: বিবিধ

১৬৩৮ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

159108
০৫ জানুয়ারি ২০১৪ রাত ০২:০৮
তায়িফ লিখেছেন : পরাজিত রাজনীতি, জাতীয় হতাশা; মানুষ কিংবা ইতিহাস কাউকে ক্ষমা করে না।সহমত
০৫ জানুয়ারি ২০১৪ রাত ০২:৩৩
113852

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7218

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> যমুনার চরে লিখেছেন : ১৯৭১ এর পারাজিত রাজনীতি আবার মাথাচাড়া দিয়ে উঠেছে................।
০৫ জানুয়ারি ২০১৪ রাত ০২:৪২
113853
তায়িফ লিখেছেন : বিষটা খুবই ভাবনার, যেহেতু ১৯৭১ এর পারাজিত রাজনীতি আবার মাথাচাড়া দিয়ে উঠেছে সেহেতু কিচুদিনপর হয়ত ১৯৭৫ এর পারাজিত রাজনীতি আবার মাথাচাড়া দিয়ে উঠবে।
০৫ জানুয়ারি ২০১৪ রাত ০৩:০৪
113856

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7218

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> যমুনার চরে লিখেছেন : ৭৫ এর ঘাতকদের ফাঁসিতে ঝুলিয়ে ৭১ এর বিজয় সুরক্ষিত হয়েছে..............
159161
০৫ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৪৭
সুন্দরের আহবান লিখেছেন : কোন কিছু ঘটল্ই জামায়াত-শিবির। বাংলাদেশে আর কোন মানুষ বাস করে না। এটার নামই বাকশাল নামক ভুতুরে রোগ। দেশের ৭৭% মানুষ যুগের ঘৃণ্য ক্রীতদাস কাজী রকীবের নির্বাচন বয়কট করেছে। বিক্ষুব্ধ জনতাই আ্ওয়ামী বাকশালী পুতুল নাচ মার্কা নির্বাচন বন্ধের জন্য ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাচ্ছে। বরং আ্ওয়ামী বাকশালীরা্ও এ সুযোগ নিচ্ছে। ফেনীতে যে ১৬টি প্রতিসবঠানে আগুন দেয়া হয়েছে তার মধ্যে ১০টি প্রতিস্ঠানই জামায়াত শিবিরের লোকেরা গড়ে তুলেছে। এটি নিশ্চিৎভাবে আ্ওয়ামীলীগ করেছে। কোন কিছু ঘটলেই জামায়াত শিবির-জামায়াত শিবির বলে চিৎকার বন্ধ করুন। আমার তো মনে হয় যমুনার চরে বসে আপনার বাউয়ের ডায়রীয়া হল্ওে বলবেন জামায়াতি কান্ড।
০৫ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৩৯
113909
ডাক্তার রিফাত লিখেছেন : সহমত...
159164
০৫ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৫৮
বেদনা মধুর লিখেছেন : সিলেটে শিক্ষা প্রতিষ্টান জ্বালিয়ে দিয়েছিল ছাত্রলীগ এর বিপরিতে শিক্ষা প্রতিষ্টান না জালিয়ে ভোট কেন্দ্র জ্বালিয়ে দেবার খবর দেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।
ওয়াও ভোট কেন্দ্র জ্বলছে খুব ভাল লাগছে।
159193
০৫ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৩৪
ডাক্তার রিফাত লিখেছেন : হাস্যকর...এ দেশের মানুষ জামাত-শিবির পাইলে এত মজা পায়...

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File