এখন সময়- জয়বাংলা বলে আগে বড়ো।

লিখেছেন লিখেছেন শেষ বিকেলের ২৯ নভেম্বর, ২০১৩, ০৯:১৪:১২ সকাল



বাসে পেট্রোল বোমা, দগ্ধ ১৯

হাসপাতালে ১ জনের মৃত্যু, আহতদের মধ্যে সাংবাদিক, আইনজীবী, পুলিশও আছেন, আশঙ্কাজনক ৩ জন


বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা অবরোধ কর্মসূচির তৃতীয় দিনে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাত্ শাহবাগে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে আগুন দেয়া হয়। মুহূর্তের মধ্যে প্রায় শান্ত রাজধানী হয়ে পড়ে অচেনা। ছোটাছুটি, আর্তচিত্কার আর আর্তনাদে ভারী হয়ে উঠে রাজধানীর শাহবাগের পরিবেশ। দুর্বৃত্তদের দেয়া সেই সহিংসতার আগুনে সাংবাদিক, আইনজীবী, পুলিশ ও নারী-শিশুসহ অন্তত ১৯ জন পুড়ে গেছে। এদের মধ্যে রাতে হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। আরো তিন জনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিত্সকরা জানিয়েছেন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাস-পাতালের বার্ণ ইউনিটে চিকিত্সাধীন অবস্থায় অগ্নিদগ্ধদের মধ্যে নাহিদ মোড়ল (১৭) মারা যায়। বৃহস্পতিবার রাত ১১ টায় বার্ণ ইউনিটে তাকে মৃত ঘোষণা করা হয়। নিহত নাহিদ মোড়ল মাদারীপুরে শিবচরের হাজী আইজউদ্দিন মোড়ল কান্দি গ্রামের সোহরাওয়ার্দী মোড়লের ছেলে। সে কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র।



জয়বাংলা বলে আগে বাড়ো

প্রতিদিন ১৮ কিলোমিটার সাইকেল চালিয়ে শিক্ষকতা - স্যালুট বাংলার সাহসী নারী তোমায়

সফি সাহেব- এরা তেঁতুল নয়, এরা বাংলাদেশের গর্ব।

প্রতিদিন ১৮ কিলোমিটার সাইকেল চালিয়ে শিক্ষকতা

-দুর্গাপুর উপজেলা সদরে সোমা ভট্টাচার্য্যের বাড়ি। ছয় বছর আগে তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে চাকরিতে যোগ দেন। দুর্গাপুর সদর থেকে বারমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দূরত্ব নয় কিলোমিটার। প্রতিদিন এই নয় কিলোমিটার পথ সাইকেল চালিয়ে বিদ্যালয়ে আসা-যাওয়া করেন।

স্যালুট বাংলার সাহসী নারী তোমায়।

বিষয়: বিবিধ

১১৭৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File