দিল্লির চেতনা বনাম ঢাকার চেতনা......!!!!

লিখেছেন লিখেছেন চেতনাধারী ০৫ সেপ্টেম্বর, ২০১৩, ০২:৩৮:০১ দুপুর

কোন কোন ব্যক্তি মহোদয় নিয়মিতই বক্তৃতা ভাষনে সংবিধান গনতন্ত্র সু-বচন শোনায়। কিন্তু এই ঘটনা গুলা কোন গণতন্ত্রের সংজ্ঞায় পড়ে-

১. একটা কথা মোটামোটি প্রতিনিয়তই শুনা যায় আওয়ামী লীগ নেতাদের মুখে "বিএনপি আন্দোলন করতে জানে না"। জানতে ইচ্ছে করে ওবায়েদুল কাদের ও অন্যান্য আওয়ামী লীগ নেতারা আসলে আন্দোলন বলতে কি বুঝেন বা বুঝাতে চান? তারা কি আন্দোলন বলতে গান পাউডার দিয়ে ১১ জনকে জ্যান্ত জালিয়ে দেয়া (২০০৬), সুবর্না এক্সপ্রেসে আগুন দিয়ে ৩ জন পুড়িয়ে মারা (২০০৪), নাকী না লগি বৈঠা দিয়ে দেশব্যাপী ২১ জন হত্যার পর নৃত্য প্রদর্শন। এর নাম গনতন্ত্র? দেশের বৃহৎ গনতান্ত্রিক দলের গনতান্ত্রিক আন্দোলন এই? যদি আন্দোলন বা রাজনীতি মানে তাই হয় তবে বিএনপি কখনই তা করতে সমর্থ নয়।

২. আফসারুল আমীন - প্রাথমিক শিক্ষক নিয়োগে দলীয় (ছাত্রলীগ) ছেলেদের অগ্রাধিকার। (২০১০) মন্ত্রী মহোদর আসলে কম বলেছিলেন শুধু প্রাইমারী স্কুল নয় কলেজ বিশ্ববিদ্যালয় সর্ব ক্ষেত্রেই শিক্ষক নিয়োগের প্রথম যোগ্যতা ছাত্রলীগ। অগ্রাধিকার গোপালগঞ্জ কিশোরগঞ্জ থেকে আসাদের। এই সরকারের প্রথম ৩১ মাসে দলীয় বিবেচনায় জাহাঙ্গীর নগর ভার্সিটিতে নিয়োগ ১৬০ (আমার দেশ)। ৩৮ মাসে দলীয় বিবেচনায় নিয়োগ ১৯৩ (প্রথম আলো)।

৩. শামসুল হক টুকু - দলীয় লোক ছাড়া পুলিশে কাউকে নিয়োগ দেয়া হবে না। (২০১০) সংবিধান ও সরকারী নিয়োগের নিয়ম কানুনকে গনধর্ষন করে এ সরকার। আমার দেশের এক রিপোর্ট অনু্যায়ী গত বছর পর্যন্ত ৩২হাজার নিয়োগকৃত পুলিশের মধ্যে কিশোরগঞ্জ গোপালগঞ্জ থেককেই নেয়া হয়েছে ১৭ হাজার অর্থাৎ সারা দেশ থেকে নেয়া পুলিশের চেয়ে বেশী।

৪. মোদচ্ছের আলী - কমিউনিটি ক্লিনিক গুলোতে শুধু মাত্র আওয়ামী লীগের (ছাত্রলীগ) লোকদেরই নিয়োগ দেয়া হবে।

আমার জানা মতে এ ধরনের বক্তব্যের পর কেউ গণতান্ত্রিক দেশের মন্ত্রী বা মন্ত্রী পদমর্যাদার কোন পদে ভাল থাকতে পারে না। আপাদমস্তক নির্লজ্জ আওয়ামী লীগের কাছে এর উত্তর আছে থাকবেই স্বাভাবিক। বাকীরা কি বলেন?

বিষয়: বিবিধ

১৩০৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File