কুরআন তিলাওয়াতের বিশ্বয়কর কাহিনী এবং কুরআনের কিছু প্রয়োজনীয় লিংক

লিখেছেন লিখেছেন মধ্যমপন্থী ২২ আগস্ট, ২০১৩, ০১:৫৫:৪১ দুপুর

উসাইদ ইবনে হুযাইর (রাঃ) বলেন, আমি একদিন রাত্রি বেলায় সূরা বাকারা তেলাওয়াত করছিলাম। আমার ঘোড়াটি কাছেই বাধা ছিল। হঠাৎ করে ঘোড়াটি লাফিয়ে উঠল। আমি কুরআন তেলাওয়াত বন্ধ করে দিলাম। ঘোড়াটিও থেমে গেল। আবার তেলাওয়াত শুরু করলাম। আবার ঘোড়াটি লাফাতে শুরু করল। আমি আবার কুরআন তেলাওয়াত বন্ধ করে দিলাম। ঘোড়াটিও থেমে গেল। তারপর আমি একেবারেই তেলাওয়াত বন্ধ করে দিলাম। কারণ আমার শিশু পুত্র ইয়াহয়া ঘোড়াটির পাশেই ঘুমন্ত ছিল। আমার ভয় হল যে, ঘোড়াটি হয়ত ইয়াহয়াকে আঘাত করতে পারে, এই ভয়েই আমি মূলত কুরআন তেলাওয়াত বন্ধ করে দিলাম। অতঃপর আমি ঘর থেকে বের হয়ে দেখলাম, মাথার উপরে অসংখ্য আলোক বর্তিকার মত কি যেন দেখা যাচ্ছে। আলোক বর্তিকাগুলো আস্তে আস্তে উপরের দিকে উঠে গেল। একটিও অবশিষ্ঠ রইলনা।

সকাল বেলা আমি রাসূল (সাঃ)এর নিকট গিয়ে ঘটনাটি বর্ণনা করলাম। বললাম হে আল্লাহর নবী! গত রাত্রে আমি কুরআন তেলাওয়াত করছিলাম। আমার ঘোড়াটি কাছেই বাধা ছিল। হঠাৎ করে ঘোড়াটি লাফিয়ে উঠল। আমি আবার কুরআন তেলাওয়াত বন্ধ করে দিলাম। ঘোড়াটিও থেমে গেল। আবার তেলাওয়াত শুরু করলাম। আবার ঘোড়াটি লাফাতে শুরু করল। আমি আবার কুরআন তেলাওয়াত বন্ধ করে দিলাম। ঘোড়াটিও থেমে গেল। তারপর আমি একেবারেই তেলাওয়াত বন্ধ করে দিলাম। কারণ আমার শিশু পুত্র ইয়াহয়া ঘোড়াটির পাশেই ঘুমন- ছিল। আমার ভয় হল যে, ঘোড়াটি হয়ত ইয়াহয়াকে আঘাত করতে পারে, এই ভয়েই আমি মূলত কুরআন তেলাওয়াত বন্ধ করে দিলাম। অতঃপর আমি ঘর থেকে বের হয়ে দেখলাম, মাথার উপরে অসংখ্য আলোক বর্তিকার মত কি যেন দেখা যাচ্ছে। আলোক বর্তিকাগুলো আস্তে আস্তে উপরের দিকে উঠে গেল। একটিও অবশিষ্ঠ রইলনা।

রাসূল (সাঃ) আমাকে বললেন, তুমি কি জান এগুলো কি? তারা হলো আল্লাহর ফেরেশতা। তোমার কুরআন তেলাওয়াত শুনার জন্য তারা আগমণ করেছিল। তুমি যদি সকাল পর্যন্ত তেলাওয়াত অব্যাহত রাখতে, তাহলে দুনীয়ার মানুষেরা তাদেরকে দেখতে পেত। কারণ কুরআন তেলাওয়াত শুনা ছেড়ে দিয়ে আত্মগোপন করা কখনই তাদের পক্ষে সম্ভব হতনা। (বুখারী, অধ্যায়ঃ ফাযায়িলুল কুরআন)

কি নিয়ামতই না আমাদের দিয়েছেন পরম দয়ালু আল্লাহ পাক। আর এই এত বড় miracle ছেড়ে আর কোন miracle-কি উম্মতে মুহাম্মদীর দরকার আছে? আসুন দেখে নেই অনলাইনে কুরআনের কয়েকটি গুরুত্বপুর্ন লিংকঃ

ডাউনলোড করুন/Free Download (Quran):

* পিডিএফ কুরআন শরীফ-বাংলা অনুবাদ সহ (আরবী ও বাংলা).

* তাফসীর ইবনে কাছির (বাংলা).

* সফটওয়ার তাফসীরুল কুরআন [7.8mb]..

* আলকোরআন কিভাবে পড়ব ও বুঝব (বাংলা)(pdf).

* কোরআন তিলাওয়াত [বাংলা সহ] mp3.

* কুরআন সফটওয়ার বাংলা/আরবী/ইংলিশ[2 mb]..

* আয়াত স্টান্ডার্ড: একটি অত্যাধুনিক কুরআন স্টাডি সফটওয়্যার..

* কোরআন তিলাওয়াত (আরবী) - বিশ্বের বিখ্যাত ক্বারীদের তিলাওয়াত free download করতে এই সাইটই ভিজিট করুন..

ইন্টারনেট থেকে পড়ুন/Explore (Quran):

* কুরআন ডটকম- Quran.com. - [ সহজ আরবী অহ্মর, ৫টি ভিন্ন অনুবাদ পড়ার সুবিধা, যেকোন আয়াত সন্ধানের সুবিধা, ইংরেজী উচ্চারন সহ আরও অনেক সুবিধা।]

* tanzil.net.. – [তাশকীল সহ কুরআন, বাংলা অনুবাদ ও বিখ্যাত ক্বারীদের কন্ঠে তিলাওয়াত সহ আরও অনেক option ]

* quranexplorer.com [কোরআন তিলওয়াত / Quran recitation with English Translation]

কুরআন ও হাদীস বিষয়ক আরও সুন্দর সুন্দর লিংক পাবেন এখানে http://www.shorolpoth.com/quran-hadith/

বিষয়: বিবিধ

২৯২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File