মরিচিকা

লিখেছেন লিখেছেন বিশ্বাসী হৃদয় ১২ নভেম্বর, ২০১৩, ০৭:২৯:১২ সন্ধ্যা

আধুনিকতার এই যুগে “অ্যাফেয়ার” নামক ব্যাধিটা এত বেশী মহামারী আকার ধারন করেছে যে এ থেকে বেচে থাকতেই পারছেনা এ প্রজন্মের কিশোর,কিশোরী,তরুন,তরুনীরা। ব্যাপারটা এখন সময় কাটানোর একটা মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। প্রত্যেকটি TV নাটক,সিনেমায় এই বিষয়কে এত বেশী উৎসাহিত করা হই যে,এটা যে ইসলামের চোখে হারাম,সমাজের চোখে দৃষ্টিকটু সেই অনুভুতি আর কারো মধ্যে নেই।এখনকার বাবা-মায়েদের কাছেও বিষয়টি খুবই normal.

আরো বেশী অবাক লাগে যখন দেখি একটি wrong নম্বর থেকে আসা কলের দ্বারা কোন মেয়ে প্রতারিত হয়।“আপু,কখনো দেখা হয়না,শুধু মোবাইলে কথা হয়।“ যেনো এটা জায়েজ তাদের জন্য!!

শুরু হয় ছোট্ট একটি massage বা ১ মিনিটের কথা “কেমন আছো? এই নোটটা তোমার আছে?কাল কি ক্লাস হবে?” ইত্যাদি ইত্যাদি...। তারপর আস্তে আস্তে রাতের ঘুম নষ্ট করে সারারাত কথা বলবে,আর সকালে ফজরের নামাজ কাজা।কেউ আবার ৫ ওয়াক্ত নামাজ পড়ে,মাথাই হিজাব পরে রাতের পর রাত boyfriend দের সাথে মোবাইলে আড্ডা।কখনও ছুটির দিনে restaurant এ lunch করা। আর পড়াশুনা শেষে বাবা-মাকে না জানিয়ে অজানার পথে পাড়ি জমানো অথবা বাধ্য হয়ে বাবা-মায়ের পছন্দ করা ছেলেকে বিয়ে করা।সবই হচ্ছে নরমাল। কি বুদ্ধি এই মেয়েদের!!!

খারাপ কাজ,আল্লাহর নিষিদ্ধ কাজে কখনও কোন ভালো ফলাফল আসেনা। আর এটিতো কোরআনে সুস্পষ্টভাবে নিষিদ্ধ করা হয়েছে।যারা ভালো থাকতে চাই তাদের জন্য অনেক বেশী কঠিন তা না।তবে এ থেকে বিরত থাকার জন্য দৃঢ় ঈমানের সাথে সাথে প্রয়োজন সকল প্রকার উস্কানীমুলক media যেমনঃ উস্কানীমুলক নাটক,সিনেমা,সাহিত্য,ওয়েবসাইট বন্ধ করা।

আল্লাহ তার প্রিয় বান্দাদেরকে সকল প্রকার ফিতনা থেকে রক্ষা করুন।

বিষয়: বিবিধ

১০৬২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File