“দিকে দিকে নারী স্বাধীনতা”

লিখেছেন লিখেছেন বিশ্বাসী হৃদয় ২৮ আগস্ট, ২০১৩, ০৯:০৭:৩৫ রাত

চারিদিকে আজ জেলজুলুম,হত্যা,গুম,ধর্ষন আর টেন্ডারবাজি,চাঁদাবাজির সয়লাব।এখানে মানুষ তাদের নুন্যতম অধিকারতুকু পাচ্ছেনা।একজন পুরুষ যখন প্রাশ্চাত্যের অন্ধ অনুকরণের অধিকার পাচ্ছে,ঠিক তখনই আরেকজন যখন তার নিজ সত্ত্বা ও আদর্শ ধারন করে বেচে থাকতে চাচ্ছে,তাকে তা করতে দেয়া হচ্ছেনা।একজন নারী যখন নিজেকে পন্য মডেল আর আধুনিকতার ছোয়ায় তারকা হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার চেষ্টা করছে তখন তাকে কোন বাধাতো দেয়া হচ্ছেইনা না বরং অনেক বেশী উৎসাহিত করা হচ্ছে,কিন্তু সে রকমেরই একজন নারী যখন নিজেকে একজন আদর্শ নারী,একজন আদর্শ মা,একজন আদর্শ বোন,একজন আদর্শ মেয়ে,একজন আদর্শ স্ত্রী হিসেবে তোইরী করার চেষ্টা করছে তখন তাকে বলা হচ্ছে conservative,তাকে হতে হচ্ছে নানা রকম হেনস্তার শিকার।কেন তাকে এর শিকার হতে হুবে? এ প্রশ্নের উত্তর কারো জানা নেই।কেউ যদি জাহিলিয়াতের যুগের মেয়েদের মত নিজেদের প্রতিষ্ঠিত করতে চাই,কেউ যদি হিন্দা হতে পারে,কেউ যদি তসলিমা হওয়ার অধিকার পেতে পারে তবে কেন আরেকজন যে একই গণতান্ত্রিক দেশে বাস করে,সে হযরত খাদিজা,হযরত আয়েশা,হযরত মায়মুনা,হযরত সালমা এর মত হউয়ার অধিকার রাখবেনা?কেউ যখন নিজেকে রাধা সাজিয়ে নিজেকে কৃষ্ণলীলায় মেতে থাকার অধিকার পায় তবে কেন অন্য আরেকজন নিজেকে হযরত ফাতিমা,হযরত সুমাইয়ার মত বানাতে পারবেনা।

আমাদের দেশের প্রধানমন্ত্রী,বিরোধীদলীয়নেত্রীসহ সরকারের গুরুত্বপূর্ন পদে নারীদের অবস্থান,তারপরও যদি এদেশেরই নারীদের জেলে যেতে হয় শুধু এ অপরাধে যে তারা তাদের থেকে ভিন্ন আদর্শের অনুসারী।বাতিলদের পন্থা সবসময় একই ।আদর্শ দিয়ে মোকাবেলা করতে না পেরে জুলুমের আশ্রয় নেয়।

আর যারা সবকিছু দেখেও না দেখার ভান করে তাদের বাপারে আল্লাহই যথেষ্ট।তাদের কিছুই বলার নেই।মুর্খ জ্ঞানীদের কখনই শিক্ষিত করে তোলা সম্ভব না।

কিন্তু যারা জুলুম করছেন তাদের বলি, জুলুম করে আর কি করবেন?আসেন আদর্শের লড়াইয়ে নামেন।আদর্শকে আদর্শ দিয়ে মোকাবেলা করেন।এইসব করে আর যাই হোক একটি শাশ্বত সুন্দর আদর্শের ধারক,বাহকদের পরাজিত কিংবা দমিয়ে দিতে পারবেননা। কারন এটি আল্লাহর ওয়াদা।আর আল্লাহর ওয়াদা্র কখনও খেলাফ হয়না।

বিষয়: রাজনীতি

৯০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File