জামায়াতমুক্ত গ্রামবাংলা গড়ার শপথ নিউ ইয়র্কে

লিখেছেন লিখেছেন আঃ হাকিম চাকলাদার ২৭ মার্চ, ২০১৪, ০৭:৫৭:৪৭ সন্ধ্যা

জামায়াতমুক্ত গ্রামবাংলা গড়ার শপথ নিউ ইয়র্কে

লিংক-. http://bangla.bdnews24.com/bangladesজামায়াতমুক্ত গ্রামবাংলা গড়ার শপথ নিউ ইয়র্কে/article762418.bdnews

অন্যন্য লিংক সমূহ-

1. http://khabor.com/?p=21423

2. http://www.hollywoodbangla.com/news/19096.html

3. http://www.bd-pratidin.com/2014/03/25/50553

প্রকাশক-আঃ হাকিম চাকলাদার

যুক্তরাষ্ট্রপ্রতিনিধি, বিডিনিউজটোয়েন্টিফোরডটকম

Published: 2014-03-24 17:42:26.0 BdST Updated: 2014-03-24 17:42:26.0 BdST



যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত একটি সেমিনারে একাত্তরের মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধ সংঘটনে নেতৃত্ব দেয়া জামায়াতে ইসলামীর কবল থেকে বাংলাদেশকে মুক্ত করার শপথ নিয়েছেন নিউইয়র্ক প্রবাসী বাঙালিরা।

রোববার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির উডসাইডের ‘কুইন্সপ্যালেস’ মিলনায়তনে বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে ‘ইউএস কমিটি ফর সেক্যুলার এন্ড ডেমক্র্যাটিক বাংলাদেশ’র উদ্যোগে‘ জামাতমুক্ত বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

কানাডার টরন্টোতে বসবাসরত আন্তর্জাতিক ধর্মবিশেষজ্ঞ ও ওয়ার্ল্ড মুসলিম কংগ্রেসের উপদেষ্টা হাসান মাহমুদ সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন।

ইউএস কমিটি ফর সেক্যুলার ডেমক্র্যাটিক বাংলাদেশের সেক্রেটারি এবং নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জাকারিয়া চৌধুরীর সঞ্চালনে সেমিনারে স্বাগত বক্তব্য দেন আয়োজক সংগঠনের সভাপতি ও নিউজার্সি প্লেইন্সবরো সিটির কাউন্সিল ম্যান (ডেমোক্রেট) ড. নূরন্নবী।

সেমিনারে বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত সাহিত্যিক মাহফুজুর রহমান এবং ২২ বছর আগে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে একাত্তরের ঘাতক দালাল নির্মূল জাতীয় কমিটির উদ্যোগে অনুষ্ঠিত ঘাতক গোলাম আজমের প্রতীকি বিচারের জন্যে গণ আদালতের আন্তর্জাতিক পর্যবেক্ষক হিসেবে উপস্থিত থাকা মার্কিন আইনজীবী থমাস কীটিংও বক্তব্য রাখেন।



সেমিনার শুরু হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ কর্তৃক কেককাটা এবং উপস্থিত সকলে সমস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে।

মূল বক্তব্যে হাসান মাহমুদ বলেন, ধর্মকে ঢাল হিসেবে ব্যবহার করে ফায়দা হাসিলের জন্যে জামাত-শিবির যুগের পর যুগ ধরে জঘন্য অপকর্ম করছে। একাত্তরে জামায়াত যা করেছে তা ইসলাম ধর্ম বরদাশত করতে পারেনা। প্রকৃত অর্থে ওই ধরনের বর্বরতাকে কোনো ধর্মই ঠাঁই দিতে পারেনা।

“বাংলাদেশ থেকে জামাত-শিবির তথা ধর্মীয় সন্ত্রাসীদের নির্মূলে রাজনৈতিক দল এবং সুশীল সমাজ ও নানাভাবে সক্রিয় রয়েছে। আমার চেষ্টা হচ্ছে ভিন্ন পথে। মানুষকে সচেতন করে ওদের বিরুদ্ধে প্রতিরোধ রচনা করা প্রতিটি গ্রামে।”

তিনি বলেন, গ্রামকে জামাতমুক্ত করতে পারলেই বাংলাদেশ এসব ধর্মীয় সন্ত্রাসীর অভয়ারণ্য মুক্ত হবে।

আইনজীবী থমাস কীটিং তার গণ আদালতের বিচারে যোগদানের স্মৃতিচারণ করে বলেন, “একাত্তরের ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত হলে ভবিষ্যতে ওই ধরনের জঘন্য অপকর্মে কেউ প্রবৃত্ত হবেনা।”

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, যুক্তরাষ্ট্ রযুবলীগ, নিউইয়র্ক অঙ্গরাজ্য আওয়ামীলীগ, যুক্তরাষ্ট্র আওয়ামী আইনজীবী পরিষদ ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগসহ সমাজের বিভিন্ন স্তরে প্রতিনিধিত্বকারীরা সেমিনারে অংশ নেন।

হাসান মাহমুদের বই “ শরীয়া কী বলে আমরা কী করি”

http://www.hasanmahmud.com/2012/index.php/books/53-sharia-ki-bole-amra-ki-kori

হাসান মাহমুদের বই ডিভিডি DIVINE STONE-

http://www.hasanmahmud.com/2012/index.php/videos/the-divine-stone

লেখকেরনিজস্বসাইটঃ http://www.hasanmahmud.com/2012

উল্লেখ্য, একটি টিম উক্ত বই ও ডিভিডি নিরলস ভাবে জনগনকে পড়িয়ে ও দেখিয়ে বাগেরহাটের একটি প্রত্যন্ত গ্রামকে জামাতমুক্ত করতে সক্ষম হয়েছেন।

দলটির নেতৃত্ব দিয়েছেন এফ এম জামসেদ। বই ও ভিডিও এর লেখক ওয়ার্ল্ড মুসলিম কংগ্রেসের উপদেষ্টা বোর্ডের সদস্য, দ্বীন রিসার্চ সেন্টার হল্যাণ্ড-এর রিসার্চ এসোসিয়েট, মুসলিমস ফেসিং টুমরো‘র জেনারেল সেক্রেটারী, ফ্রি মুসলিমস কোয়ালিশন-এর ক্যানাডা প্রতিনিধি, আমেরিকান ইসলামিক লিডারশীপ কোয়ালিশনের প্রতিষ্ঠাতা সদস্য এবং খুলনা‘র “সম্মিলিত নারী শক্তি”র উপদেষ্টা। শারিয়ার ওপরে বই “শারিয়া কি বলে, আমরা কি করি” ও আন্তর্জাতিক প্রশংসিত ডকু-মুভি “হিল্লা“, “নারী” ও “শারিয়া প্রহেলিকা” – লণ্ডন ও টরন্টো‘র স্কুলে ধর্মীয় শিক্ষা ক্লাসে দেখানো হয়।

বিষয়: বিবিধ

১২২৬ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

198911
২৭ মার্চ ২০১৪ রাত ০৮:১০
198915
২৭ মার্চ ২০১৪ রাত ০৮:২২
মেঘ ভাঙা রোদ লিখেছেন : উনাদের বক্তব্য পড়লাম। ভালো লাগলো। শুধু জামাতমুক্ত গ্রাম নয় আমরা জামাত মুক্ত বাংলাদেশ চাই।
198916
২৭ মার্চ ২০১৪ রাত ০৮:২২
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : সুভ সংবাদ ; জামাত মুক্ত গ্রাম।
198921
২৭ মার্চ ২০১৪ রাত ০৮:৩১
ফেরারী মন লিখেছেন : উই ওয়ান্ট টু জামাত ফ্রি বাংলাদেশ এন্ড ইটস পসিবল ফর আস।
198941
২৭ মার্চ ২০১৪ রাত ০৮:৫৬
মাজহার১৩ লিখেছেন : জামাত মুক্ত বাংলাদেশের পাশাপাশি ভাদামুক্ত(ভারতীয় দালাল) বাংলাদেশ চাই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File