৪২০ তথা ফোর টুয়েন্টি রিকোয়েস্টের রজতজন্তী

লিখেছেন লিখেছেন গ্যাঞ্জাম খানের খোলা চিঠি ২৫ মে, ২০১৪, ১২:৫৯:৪২ দুপুর



ছবিতে বিডিটুডে ব্লগ সাইটের হোম পেজের উপরে বাম সাইটে প্রত্যেক ব্লগারের জন্য একটি সংক্ষিপ্ত নিজস্ব নোটিশ দেয়া আছে। আমি আমার নোটিশ বোর্ডের চিত্রটিই এখানে শেয়ার করলম।

এখন আসি আসল কথায়। আজ সকালে ব্লগ সাইটে লগইন করেই দেখতে পেলাম আমার উক্ত পরিসংখ্যানটি। আজকে একটু কৌতুহলী হয়ে অর্ধেকের বেশী পোস্টের তালিকা চেক করলাম। ওখানে এমন অনেক ব্যক্তির লিখিত ব্লগ দেখলাম যারা নিয়মিত ব্লগে বিচরণ করেন, ব্লগ পোস্ট দেন। যেহেতু তারা অন্যকে আমন্ত্রণ জানাচ্ছেন নিজের লিখিত ব্লগ পড়ার। সুতরাং ধরে নেয়া যায় তারা পাঠক এবং অন্য সহব্লগারদের মতামত বা মন্তব্য আশা করছেন নিজের লেখা সম্পর্কে।

মজার বিষয় হচ্ছে ওখানে এমন অনেকের ব্লগ পড়ার রিকোয়েস্ট পেলাম যারা কোনদিন আমার কোন লেখাতে মন্তব্য করেনি। আমি ধরে নিচ্ছি হয়তো আমার কোন লেখাতে তাদের দৃষ্টি দেয়ার মত মানোর্ত্তীর্ণ হয়নি। কিন্তু এসব মহাবিজ্ঞ পন্ডিত মশাইদেরকে ব্লগে অনেক সিনিয়র এবং জাদরেল লেখকদের গুরুত্বপূর্ণ লেখাতেও কোন মন্তব্য চোখে পড়ে না।

আমি এখন চিন্তা করছি এসব মহাবিজ্ঞ আতেলদের লেখাগুলোতে মন্তব্য তো করবোই না। লেখাগুলো খুলে দেখার প্রয়োজনও মনে করছি না।

বিষয়: বিবিধ

১৮২২ বার পঠিত, ৬৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

225924
২৫ মে ২০১৪ দুপুর ০১:০৩
আব্দুল গাফফার লিখেছেন : লাইক , Rose অনেক ধন্যবাদ
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৬
173351
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : কি অইলো রে ভাই! আপনে আমারে ধন্যবাদ দেন কিল্লাই? মুই তো কোনদিন আপনের বুলুগে ভিজিট করি ন। এতো উদার হইলেন ক্যান? উদারতাতে ভিটামিন আছে কোন ডাক্তার আবিস্কার করলো?
প্রথমেই যেহেতু আইয়া পইরলেন তয় আপনেরে তো ধন্যবাদ দেওন দরকার। মাগার ধন্যবাদের ঝুড়িডা অহন একদম খালি। পরবর্তী পোষ্টে না হয় ধন্যবাদ দিমুনে! চোখ বন্ধ রাখুন পরবর্তী পোস্টের ফাদেঁ কখন পড়তেছেন!
২৭ মে ২০১৪ রাত ১২:১৪
173635
আব্দুল গাফফার লিখেছেন : কেউ আমায় ভালবাসে কিনা!
সে'ত আজও জানা হলনা
শুধু জানি ,ভালবেসে যাই
যাকে ভাল লাগে আমার Love Struck Love Struck
225927
২৫ মে ২০১৪ দুপুর ০১:১২
ভিশু লিখেছেন : খোলা চিঠিটি খুব ভালো লাগ্লো!
Happy Good Luck
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৫
173332
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ডাক্তার সা’বের স্ক্যানার মেশিন পুরাতন অইয়া গেছে। খোলা জিনিসে সব সময় ভাইরাস এবং ভেক্টেরিয়ায় আক্রমণ কইরা বরবাদ করে দিবার পারে। আমার খোলা চিটিডাতেও অনেক গ্যাঞ্জাম আছে। মাগার ডাক্তার সা’বের সুপারসোনিক মেশিনে এসব গ্যাঞ্জাম ধরা পড়ছে না।
225933
২৫ মে ২০১৪ দুপুর ০১:২১
শাহ আলম বাদশা লিখেছেন : এটা ঠিক হবেনা ভাই-একজন পোস্টে মন্তব্য না করে তার জ্ঞানের প্রকাশ না ঘটালে আপনিও কি তা-ই করবেন?

আমি হাজার হাজার পড়ার আমন্ত্রণ পাই চেনা-অচেনা-নতুন-পুরাতন ব্লগারের। কিন্তু সময় করে পড়ি প্রায় সবই ঘন্টার পর ঘন্টা ধরে যদি ভালো কিছু পাওয়া যায়। সত্যি পেয়েও যাই এবং ফেভারিট করে রাখি। তাদের কে কে আমার পোস্টে কমেন্ত করলো কি করলো না-তা বিচার করিনা।

আমি শুধু ভাবি--তারাতো আমাকে পড়তে অনুরোধ করেছে যোগ্য পাঠক ভেবেই-তাই পড়তে দোষ কী!

তবে এটা আপনার স্বাধীনতা, যেখানে হস্তক্ষেপ কোরা ঠিক নয়। শুধু আমার মত জানালাম। আপনাকে অনেক ধন্যবাদ
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৫
173333
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আপনের সাথে মুইও একমত। মাগার মুহই কইতাছি কিছু আতেল মোড়লদের কাহানী। হেতারা কুনোদিন কারো বলগে মুন্তব্য কইরতে দেখলুম না। এমনও অনেক আতেলকে দেখলুম কুনো কুনো মন্তব্যকারীর খৌবসুরুত ভালা ভালা মন্তব্য মুছে দিয়েছে।
মুইও বেশুমার আমন্ত্রণ পাই ব্লগ পড়ার। সবগুলান তো আর পইড়া তালিম হাসিল করণের সুযোগ অয়না। কিন্তু চেষ্টা করি অধিকাংশ পড়ার।
আপনে আলবৎ যোগ্য শাখসিয়্যাত। মুইও বুইঝবার হারছি আপনে এক্কান যোগ্য পাঠক। হের লিগ্যা আপনেরে হগলে পড়ার আমন্ত্রণ জানায়।
কিন্তু আমি তো এসব মহাআতেলদের শানদার-এ মাহারিয়্যতে ভরপূর লিখা পড়নের যোগ্যতা অর্জন করতে হারি ন। তাই মাঝে মধ্যে মাথায় গ্যাঞ্জাম লেগে যায়- আমি বেকুব নাকি হেরা গাধা? আমি যে এসব আতেলদের ওজনদার লেখা পড়ের যোগ্য নই হেইডা কি বুঝতে অক্ষম আ’তেলানে দানিশওয়ার!
আপনেরে অন্তরের অন্তরস্থল থেকেই ধন্যবাদ দিবার চাই মহামূল্যবান মন্তব্য রেখে যাওয়ার জন্য। পরবর্তী পোস্টে পরিদর্শনে আসছে হেই সময় ধন্যবাদডা দিয়া দিমুনে।
225945
২৫ মে ২০১৪ দুপুর ০১:৩২
গোলাম মাওলা লিখেছেন : ভালো লাগলো
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৫
173334
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : কি ভাইজান ঘুম থেকে কখন জাগ্রত অইলেন! আপনার ঘুম ভাঙ্গলো কিডা? আমারে কন হেতের মাথা থেইক্যা সব গ্যাঞ্জাম বের কইরলামু।
ধন্যবাদ আপনেরে মূল্যবান সময় ব্যয় করার জন্য।
225948
২৫ মে ২০১৪ দুপুর ০১:৩৬
পরিচিত লিখেছেন : ভাইয়া আতেলদের শব্দটার জায়গায় অন্য ভাবে লিখবেন আশা করছি--- ব্লগে নতুদের উৎসাহ দেখার জন্য আপনার কাছে দাবী থাকল শব্দটির ব্যপারে---
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৫
173335
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আপনে কইয়া দেন আতেল শব্দডা বাতেল করে কোন শানদার লফ্জ ইস্তেমাল করণ যায়?
225952
২৫ মে ২০১৪ দুপুর ০১:৫৮
আফরা লিখেছেন : এই যে ভাইয়া ঐ ৪২০ টির মাঝে আমার কোন পোষ্ট নাই আশা করি আর থাকলে আমি আমি দায়ী না ,আমি কিছু জানি না ।কারন আপনার এই পোষ্টি পড়ার আমন্ত্রণ পেয়েই আমি এসেছি কিন্তু মনে হয় আপনি আমাকে আমন্ত্রণ জানান নাই ।
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৫
173336
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : না, ফোর টুয়েন্টি গ্রুপের মধ্যে আপনার নাম নেই। ফোর টুয়েন্টি গ্রুপে শুধু তাদের ব্লগগুলোকেই রাখা হয়েছে যারা সাধারণত কারো ব্লগে মন্তব্য করে না। অবশ্য এমন বেশ কয়েকজনের নাম ওখানে আছে যারা ব্লগ পোস্ট দেন। কিন্তু বেশীর ভাগ মন্তব্যের জবাব দেন না। আমি খুজে খুজে আমার নোটিশ বোর্ড থেকে সেসব আতেলদের পোস্টগুলো কালেকশন করে ফোর টুয়েন্টি গ্রুপে প্রোমোশন দেয়ার জন্য ব্লগারদের মতামত/ভোটাভুটির আশা করেছিলাম।
আরেকটি বিষয় হচ্ছে অতীতে আমি যত ব্লগ পোস্ট করেছিলাম সবগুলো ব্লগই প্রিয়দেরকে পড়ার আমন্ত্রণ জানাতাম। একমাত্র ব্যতিক্রম হচ্ছে আজকের এ ব্লগটা। আমি এ ব্লগটি কাউকে পড়ার আমন্ত্রণ জানাইনি। হয়তো অন্য কোন পাঠক পড়ার আমন্ত্রণ জানিয়ে থাকতে পারে যিনি আপনার প্রিয়দের তালিকায় আছেন।
225953
২৫ মে ২০১৪ দুপুর ০১:৫৮
প্যারিস থেকে আমি লিখেছেন : শুধু এই একটি কারনে অনেককে আমার প্রিয় থেকে ডিলিট দিয়েছি। আর এরকম অনেকে আছেন যাদেরকে প্রায়ই মন্তব্য করি, কিন্ত তিনারা .........এই লিষ্টে নতুন পুরাতন সবাই আছেন।
২৫ মে ২০১৪ দুপুর ০২:৪৮
172979
নোমান২৯ লিখেছেন : সে তালিকায় তো মনে হয় আমিও আছি । ভাইয়া ? আসলে ভাইয়া পরীক্ষা তো ঐ জন্যে । পরীক্ষার পর আর ইনভাইট করা লাগবে না । নিজ থেকেই পড়ে নিব ভাইয়া । Good Luck Good Luck Good Luck Good Luck
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৫
173337
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : মুই অবশ্য কাউরে ডিলিট করিনি। কাউরে ব্লগও করিনি। এসব মহাআতেলদের খুজে আমি একটি গ্রুপ করার প্রস্তাব দিতে চাইছিলাম। আই মিন ফোর টুয়েন্টি গ্রুপ। আপনেও এ গ্রুপে কাউরে রাখতে চাইলে মুই বাধা দিবার পারমু না। ব্যক্তি স্বাধীনতা বলে একটা কথা আছে না!
225958
২৫ মে ২০১৪ দুপুর ০২:০২
নেহায়েৎ লিখেছেন :
ইউজার প্যানেল

নতুন ব্লগ লিখুন

আপনার পাতা

লগ আউট

নোটিফিকেশন

নতুন নোটিস (0) X

নতুন মন্তব্য (0) X

নতুন জবাব (0) X

পড়ার আমন্ত্রণ (1344) X

সব নোটিফিকেশন মুছে ফেলুন
অনলাইনে আছেন

ব্লগারঃ ৬৯ জন, ভিজিটরঃ ৩৯৪ জ
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৫
173338
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ওস্তাদ! এই পরিসংখ্যানটা কার?
২৬ মে ২০১৪ দুপুর ০৩:৪৯
173391
নেহায়েৎ লিখেছেন : আমার নিজের!!!
225966
২৫ মে ২০১৪ দুপুর ০২:১৬
সিটিজি৪বিডি লিখেছেন : Bastotar karone sobai ki blog a bessikkon somoi dite pare?
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৫
173339
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হাচাঁ কথা কইছেন, ব্যস্ততার কারণে হগলে বলগে সময় দিতে পারে না। মাগার ব্যস্ততার মাঝেও কেউ কেউ আবার ব্লগ পোস্ট দেয়। মাগার কারো ব্লগে ভিজিট করে কিনা সন্দেহ লাগে। হেরা মন্তব্য করে না কারো ব্লগে।
১০
225969
২৫ মে ২০১৪ দুপুর ০২:১৮
সিটিজি৪বিডি লিখেছেন : Ami daily 7/8 hour blog a chilam..akan r somoi dite pari na....bole...majemoddo kasajowa kori
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৫
173340
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : কি অ ভাইজান? আপনে একজনে তিনজনের জায়গা দখল করলেন কিল্লাই? বাগ্যিস অর্থ মন্ত্রী সাইফুর রহমান সাহেব আজ জীবিত নেই। তিনি থাকলে নির্ঘাত ফ্রি কমেন্টর উপর করারোপ করতো।
১১
225970
২৫ মে ২০১৪ দুপুর ০২:২০
সিটিজি৪বিডি লিখেছেন : Ke montobbo korlo a na korlo matha batha nai...valo kissu share korte parlei vslo lage...
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৬
173341
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হুম!
১২
225976
২৫ মে ২০১৪ দুপুর ০২:৩৮
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : সম্ভবত গতকালই পড়ছিলাম এক ব্লগারের লেখা। এখনও সর্বাধিক পঠিতের তালিকায় আছে, ভাইয়া, এখনও তুমি আমাকে রেপ করলে না, শিরোনামে। সেখানে উনি খুব সুন্দর ভাবে লিখেছেন, ফেসবুকে কিছু আছে লাইক মাষ্টার, কিছু কমেন্ট বিশারদ ইত্যাদি। এই লাইক মাষ্টাররা হুদাই সব ষ্ট্যাটাসে লাইক দিয়ে যান, কখনো বুঝে আবার কখনো না বুঝেই। কাজেই আপনি এসব ব্লগারের জন্য মনে কষ্ট ধরে রাখবেন না। তাতে আপনারই কষ্ট হবে।
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৬
173342
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : কে কইলো আমি এসব আতেলদের জন্য মনে কষ্ট ধরে রাখমু? মুই চিন্তা করছিলুম হেতারা পোস্ট দেয়, কেন্তু কারো ব্লগে মন্তব্য করে না। আবার দেখা গেছে অনেকের পোস্টে পাঠক সংখ্যাও নেহায়ৎ কম। কারণ হেতারা কারো পোস্টে মন্তব্য করে না, নিজেও মন্তব্যের উত্তর দেয় না।
১৩
225977
২৫ মে ২০১৪ দুপুর ০২:৪৬
সূর্যের পাশে হারিকেন লিখেছেন :
এটাকি আপনিই অনুরোধ জানাইছেন আমাকে আপনার এই পোস্ট টা পড়ার ও মন্তব্য করার?
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৬
173343
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : অতীতে আমি যত ব্লগ পোস্ট করেছিলাম সবগুলো ব্লগই প্রিয়দেরকে পড়ার আমন্ত্রণ জানাতাম। একমাত্র ব্যতিক্রম হচ্ছে আজকের এ ব্লগটা। আমি এ ব্লগটি কাউকে পড়ার আমন্ত্রণ জানাইনি। হয়তো অন্য কোন পাঠক পড়ার আমন্ত্রণ জানিয়ে থাকতে পারে যিনি আপনার প্রিয়দের তালিকায় আছেন।
১৪
226008
২৫ মে ২০১৪ দুপুর ০৩:৩৬
আমীর আজম লিখেছেন : হা হা হা। আজব কান্ডকারখানা। কোন মন্তব্য নাই।
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৬
173344
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হুম! আজব দেশের আজব কান্ডকারখানা রে ভাই! তার সাথে যোগ হলো নতুন আজব এক গ্রুপ যার নাম ফোর টুয়েন্টি গ্রুপ।
১৫
226013
২৫ মে ২০১৪ দুপুর ০৩:৪৮
আওণ রাহ'বার লিখেছেন : হে হে আমি আপনার ব্লগে আসলেইতো গ্যাঞ্জাম পাকাই তার জন্যইতো আসি কম না জানি কখন কোন গ্যাঞ্জাম পাকাই।
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৬
173345
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : গ্যাঞ্জাম পাকান আপনি? হেইডা আবার কোন জাতের ফল রে ভাই? অহন তো বিভিন্ন জাতের সিজনাল ফল মুলের সময়। পাকানোর জন্য বিক্রেতারা অনেক কিছুই মিশ্রণ করতাছে। তা ভাইজান আপনে গ্যাঞ্জাম ফল পাকানোর জন্য কোন ধরনের কেমিক্যাল ব্যবহার করছেন তা তো বললেন না? ফরমালিন নাকি ইনফরমাল?
১৬
226020
২৫ মে ২০১৪ দুপুর ০৩:৫৮
সুমাইয়া হাবীবা লিখেছেন : মাইন্ড খান কেনু! সবাই আপনার গ্যাঞ্জামকে,, আপনাকে ভালোবাসে। তাইতো রিকু দেয়... Thinking? Thinking? Thinking?
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৬
173346
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ওরে বাবপরে আমারে হগলে বালাবাসে? অহন মুই কই জামু? কখন না জানি আবার বালাবাসটা এক্সিডেন্ট কইরা বসে!
১৭
226081
২৫ মে ২০১৪ বিকাল ০৫:৩৯
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আপনি আসলেই ৪২০ না হলে কি মানুষের আমন্ত্রণ পড়তেন না Tongue Tongue
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৬
173347
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : কথাডা কি আসলেই হাঁচা? মুই তো ফোর টুয়েন্টি গ্রুপের সদস্য হইতে হারি ন। আপনে যদি এ গ্রুপের সদস্য হইতে চান। তবে অহন থেকেই মন্তব্য মারা বাদ দেন।
১৮
226129
২৫ মে ২০১৪ সন্ধ্যা ০৭:১৩
চেয়ারম্যান লিখেছেন : ৪২০ আপনি ?
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৬
173348
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : না, আমিও না, আপনিও না। যারা মন্তব্য করে সা, মন্তব্যের উত্তরও দেয় না তাদেরকেই খুজে খুজে ৪২০ তথা ফোর টুয়েন্টি গ্রুপের সদস্য হিসেবে নির্বাচিত করা হচ্ছে। আপনে এ গ্রুপের সদস্য হতে চাইলে আজ থেকেই মন্তব্য মারা চাইরা দেন।
১৯
226163
২৫ মে ২০১৪ রাত ০৮:১৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আপনি মনে হয় রিকুয়েষ্ট ই পড়েন না।
আসলেই গ্যাঞ্জাম।
কিলাইয়া কাঠাল পাকান দরকার।
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৬
173349
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ঐ মিয়া মাথা ঠিক রাইখ্যা বোলচাল করেন! জীবনে কুনোদিন কিলাইয়া কাটাল পাকাইতে হারছেন নি? দেহি আজকেই আপনার কাছে সাত বস্তা কাঠাল চালান দিমু। দেহি কয়ডা কাঠালরে কিলাইয়া পাকাইতে হারেন। দেইখ্যান আবার হাতের চামড়া ক্ষয় হলে ঔষুধ পাওন যাইবো না মিস্টার আলেকজান্ডার ডাব্লিউ ডি মোটামিয়া!
২০
226228
২৫ মে ২০১৪ রাত ১১:১৩
আবু জারীর লিখেছেন : ভাই মাফ করবেন। একটা সময় ছিল যখন পারত পক্ষে সবার পোস্টেই ঢু মারার চেষ্টা করতাম। এখন দিন বদলে গেছে। ইদানিং সময়ের ক্রাইসিসে আছি। আগের মত সময় পেলে আবারো দেখা হবে ইনশা'আল্লাহ।
এভাবে সরম দেয়ার জন্য ধন্যবাদ।
২৬ মে ২০১৪ দুপুর ০১:৩৬
173350
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : সমস্যা নেই আপনে হইলেন গিয়ে পুরানা মাল। আপনেরে হগলে চিনে। আপনার মন্তব্যের জুড়ি মেলা ভার।
২১
226273
২৬ মে ২০১৪ রাত ০২:২২
আবু সাইফ লিখেছেন : কিছু কিছু পোস্ট পড়ে মন্তব্য করা

অথবা

মন্তব্য করতে না পারলেও সকল পোস্ট পড়া -


কোনটা উত্তম জানিনা.... Thinking?


কেউ বলবেন কি??? Waiting


আমি কিন্তু দ্বিতীয়টা করি-


টুডেব্লগে এমন কোন পোস্ট নেই যা আমি পড়িনি- বিশেষ কারণে দু-একটা মিস হয়ে থাকলে ভিন্ন কথা!! At Wits' End It Wasn't Me!


কখনো এমনও হয় যে, ঝহটপট পোস্টগুলো ওপেন করে কপি-পেস্ট করি অন্য ফাইলে বা ওয়ান-নোটে, তারপর অন্যসময়ে পড়ে শেষ করি! Happy]

মন্তব্য করতে না পারার কারণে কি শাস্তি হবে???? Surprised


কি জানি ভাই-বোনেরা... Thinking
যার যেমন অভিরুচি, Cheer
যার যেমন নজর-নীতি At Wits' End


আমার মনে কিন্তু ..
সবার জন্যই প্রীতি.. Rose Big Hug

আজকের মত ইতি- Wave
Praying Praying
২৬ মে ২০১৪ দুপুর ০৩:৫৩
173394
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : মামুরে হাতে নাতে ধইরবার হারছি মেলাদিন পর। ঐ তোরা কে কোথায় আছিস? মডু মামুরে হাইছি। আজ আপনের একদিন তো মোর সারা জীবন!

মন্তব্য করতে না পারার কারণে ফোর টুয়েন্টি গ্রুফের সদস্য হিসেবে তিনারে নির্বাচিত করার সুপারিশ করা অইলো।
২২
226308
২৬ মে ২০১৪ সকাল ০৮:১৮
ইমরান ভাই লিখেছেন : গ্যাঞ্জামকে আমি খুববববববব ভালবাসি.. Big Grin Big Grin Big Grin Happy) Happy) Cool Cool Applause Applause
২৬ মে ২০১৪ দুপুর ০৩:৫৮
173395
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ছাইড়া দে মা, কাইন্ধা মরি, ভিক্ষা চাই না মা, কু্ত্তাডা সামলান।
খাইছে আমারে! ওরে বাবপরে আমারে হগলে বালাবাসে? অহন মুই কই জামু? কখন না জানি আবার বালাবাসটা এক্সিডেন্ট কইরা বসে!
আপনেরে তো ধন্যবাদ দেওন দরকার। মাগার ধন্যবাদের ঝুড়িডা অহন একদম খালি। পরবর্তী পোষ্টে না হয় ধন্যবাদ দিমুনে! চোখ বন্ধ রাখুন পরবর্তী পোস্টের ফাদেঁ কখন না জানি আটকে যাচ্ছেন।
২৭ মে ২০১৪ সকাল ০৮:১০
173759
ইমরান ভাই লিখেছেন : ভুল হুইজজেন না। হারা সগলডায় গ্যাঞ্জামরে ভালা বাসি আফনেতো "গ্যাঞ্জাম খানের খোলা চিঠি" আফনেরে কিতা কইছে যে আফনারে ভালা বাসে.....Tongue Tongue Tongue
২৩
226818
২৭ মে ২০১৪ রাত ০২:৫৫
প্রবাসী মজুমদার লিখেছেন : আপনি রাগ করেছেন? বড় মাপের মানুষেরা রাগ করতে নেই ।সব সমান হলে কেমনে হবে। কেউ আপনার ব্লগে না আসলে বুঝতে হবে
'হেতের কাছে শরম লাগে। হেতে আন্নের লগে বইবার সাহস নাই। হেতে হিছের কাতারের লোক। হেতে লাজুক টাইপের। হেতে সুন্দর করি কথা কইত হারেনা।

আন্নে কি কন? বাদ দেন। হেতেরে মাফ করি দেন? কন। হিছামার। তুই যা। তোরে সব মাফ করি দিছি।

ধন্যবাদ। ভালা লাইগছেতো। আবার আসবো নাকি?
২৭ মে ২০১৪ দুপুর ০১:০১
173824
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : মুই রাগ করতে যামু ক্যান? মোর নুনের ছালা পানিত পড়লো নাকি?
আঁই বড়ও না ছোডও না। মুই শুধু গ্যাঞ্জাম খান। মুখডা একডু খোলা থাকে শুধু, এ আর কি! তাই কখন কার কথায়, কাজে, আচরণে কখন যে বেফাস কিছু বের হয়ে যায় মুখ দিয়ে টের পাই ন। এর লিগ্যা কত আদমের সাথে কত্তো গ্যাঞ্জাম লাগলো হেই হিসেব রাকি ন।
কেউ আমার বুলুগে না আসলে কুনো সমস্যা নেই। মাগার কিছু আতেল আছে যারা মনে করে নিজের লেখা ছাড়া অন্যের লেখা পড়ে মন্তব্য করা না জায়েজ। হের লিগ্যা অনেক আতেলের লেখা পাঠক পড়ে না। অথচ এসব আতেলরা অন্যের লেখা পড়তো, অন্যের লেখার মন্তব্য করতে, তবে হেতারগো লেখার পাঠকও বৃদ্ধি পাওয়ার সম্ভবনা থাকতো।
আঁই তো গেয়াগ্যুনরে সামনের হাতারত বইবেল্যাই হই। মগর ইতারা পি'ছ'দির হাতারত থাইকতু ছার কা?
২৪
226857
২৭ মে ২০১৪ সকাল ০৭:৩৮
Sada Kalo Mon লিখেছেন :


লাল গোলাপের শুভেচ্ছা!
২৭ মে ২০১৪ দুপুর ০১:০২
173825
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : এই গোলাপে কি কোন ভিটামিন আছে?
২৭ মে ২০১৪ বিকাল ০৪:০৩
173871
Sada Kalo Mon লিখেছেন : আছে কিনা জানি না! তবে লাভ নামের একটা ভিটামিন আছে মনে হয়!
২৫
226890
২৭ মে ২০১৪ সকাল ১০:১৪
ওয়াচডগ বিডি লিখেছেন : ব্লগে এই সমস্যাটা ইদানিং আমারো হচ্ছে।
২৭ মে ২০১৪ দুপুর ০১:০৬
173827
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : তাই নাকি? আইডি দেইখ্যা তো মনে অয় আপনে নতুন অথচ সেইরম এক্কান চিজ!! আপনে তো শুরু থেকেই এই গ্রুপের সদস্য হওনের যোগ্যতা হারাইছেন!
২৬
226969
২৭ মে ২০১৪ দুপুর ০৩:১০
২৭ মে ২০১৪ রাত ১১:২৬
174071
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ধন্যবাদ।
২৭
227083
২৭ মে ২০১৪ সন্ধ্যা ০৭:০৭
ওয়াচডগ বিডি লিখেছেন : আপনে তো শুরু থেকেই এই গ্রুপের সদস্য হওনের যোগ্যতা হারাইছেন!
এই কথাটার অর্থ বুঝি নাই ।
২৮ মে ২০১৪ সকাল ০৭:০৮
174118
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আহহারে গ্যাঞ্জাম লাগাতে চান নাকি?
আপনে তো শুরু থেকেই এই গ্রুপের সদস্য হওনের যোগ্যতা হারাইছেন!
কথাডার অর্থ অইলো আপনের ব্লগে কেউ মন্তব্য করলে তার উত্তর দিচ্ছেন। আবার অন্যের ব্লগে গিয়ে মন্তব্য করে সংশ্লিষ্ট ব্লগারকে উৎসাহ দিচ্ছেন। সুতরাং আপনে ফোর টুয়েন্টি গ্রুফের সদস্য হওনের যোগ্যতা হারিয়েছেন।
এখানে আমি ফোর টুয়েন্ট গ্রুপের সদস্য হিসেবে মনোনয়ন দেয়ার পরামর্শ আশা করছি সে সব আতেলদের জন্য যারা কারো ব্লগে কমেন্ট করেন না। নিজেদের ব্লগেই শুধু অন্যের কমেন্ট আশা করছেন। আবার কেউ কেউ আছে যারা অন্যের ব্লগে তো কমেন্ট করেনই না। নিজেদের ব্লগে কেউ কমেন্ট করলে তার উত্তর দেয়ার সৌজন্যটাও দেখান না।
এদেরকেই ফোর টুয়েন্টি গ্রুফের সদস্য হিসেবে যোগ্য মনে করছি।
অহনও যদি না বুইঝবার হারেন তাই যারা বুইঝতে হারছে তাদের কাছে গিয়া জিজ্ঞান।
২৮
227360
২৮ মে ২০১৪ দুপুর ১২:৩৮
ওয়াচডগ বিডি লিখেছেন : বুঝেছি সুরঞ্জিতবাবুর(তুই চোর) কাছে যেতে হবে।
২৮ মে ২০১৪ দুপুর ১২:৫৩
174243
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হুম! কেন্তু চোরঞ্জিত মশাই তার খাসলতের চিকিৎসা করণের লিগ্যা গেছিল নাকি বঙ্গরসিক সাকাচৌ'র দরবারে।
২৯
231875
০৭ জুন ২০১৪ বিকাল ০৫:৩৭
আহ জীবন লিখেছেন : আমার সন্মন্ধে আপনার ভাষ্য কি? আমিও কি ৪২০ গ্রুপের?
০৯ জুন ২০১৪ দুপুর ০১:১০
179425
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আপনার সম্মন্ধে আমার ভাষ্য জানতে হলে আই মিন আপনার সমস্যার সমাধান করণের লিগ্যা জলদি চইল্ল্যা আইয়েন আমাগো আবুল কোম্পানী কর্তৃক প্রতিষ্ঠিত হগল সমস্যা সমাধানের মুশকিল আহসান সেন্টারে। আপনে কোন গ্রুফে আছেন তা জানার জন্য আপনার শরীর থেকে সব রক্ত বের কইরা আবুল কোম্পানীর মুশকিল আহসান সেন্টারের ঠিকানায় হাঠাইয়া দেন। পরীক্ষা নিরীক্ষা করে খুব দ্রুত আপনার গ্রুফ জানানো অইবো।
০৯ জুন ২০১৪ দুপুর ০১:২৬
179438
আহ জীবন লিখেছেন : ওমা অ্যাঁই তো কোন সমস্যাত নাই। রক্ত দিমু কেয়া? কমেন্ট জিয়ানে জিয়ানে কইরছি আন্নে দেইখলেই তো বুইজবেন অ্যাঁই কোন গ্রুপে।
৩০
231980
০৭ জুন ২০১৪ রাত ০৮:৪২
মাটিরলাঠি লিখেছেন : রিকোয়েস্ট লেখাগুলো সবগুলোই পড়ি তবে সাথে সাথে নয়, একটু দেরী হয়, কমেন্ট করি। তবে কমেন্ট কম করা হয় কবিতার পোস্ট গুলোতে, কারণ কবিতা বুঝার ক্ষমতা কম। মাথার উপর দিয়ে যায়। আমাকে কি গ্রুপে ফেলা যায়?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File