চাঞ্চল্যকর তথ্য ফাঁসঃ ভারতের নির্বাচনে আওমী সরকারের ২০ মিলিয়ন ডলারের তহবিল সরবরাহ

লিখেছেন লিখেছেন গ্যাঞ্জাম খানের খোলা চিঠি ২১ মে, ২০১৪, ০৩:৩০:৫২ দুপুর

চাঞ্চল্যকর তথ্য ফাঁস; ভারতের নির্বাচনে আমামীলীগের ২০ মিলিয়ন ডলারের তহবিল সরবরাহ!! সদ্য সমাপ্ত ভারতীয় লোকসভা নির্বাচনে ভারতীয় কংগ্রেস দলকে সার্বিক সহায়তা ও ফান্ড সরবরাহ করে বাংলাদেশ আওয়ামী লীগ। দিল্লির সাউথ ব্লকের একটি সূত্র জানিয়েছে, বাংলাদেশের বর্তমান ভোটারবিহীন কৃত্রিম নির্বাচনের ক্ষমতায় থেকে যাওয়া আওমী সরকার ভারতীয় কংগ্রেসকে ২০ মিলিয়ন ডলারের সমপরিমান অর্থ সরবরাহ করে। কেবল অর্থই নয়, ভারতে আওয়ামী লীগের সমর্থক হিন্দুদের ভোট, অর্থ এবং সার্বিক সহায়তার জন্য বিশেষ উদ্যোগ নেয়া হয়। জাতির ভাগিনা হিসেবে পরিচিত একজন প্রিন্সকে এলক্ষে প্রায় ৩ সপ্তাহের গোপন মিশনে দিল্লিতে থেকে এসব সমন্বয় করেন। আওয়ামীলীগের পক্ষ থেকে অর্থের চালান তিনিই পৌছে দেন রাহুল গান্ধীর কাছে। এ কারনে রাজপুত্রকে বাংলাদেশে দীর্ঘকাল অনুপস্থিত দেখা গেছে। এমনকি তার পিতার মৃত্যু দিবসের কোনো খোঁজ রাখতে পারেননি, বিচ্ছেদ হওয়া স্ত্রীর দাদীর মৃত্যু সংবাদ ভক্তদেরকে জানাতে দেরী হয়ে যায়।

ঢাকার সুত্র জানিয়েছে, বছর দু’য়েক আগে রাশিয়া থেকে ১ বিলিয়ন ডলারের অস্ত্র কেনার কমিশন বাবদ প্রায় ১০০ মিলিয়ন ডলার লাভ করেন সরকারী দলের শীর্ষ নেতৃত্ব।এছাড়াও পাওয়ার সেক্টরের কমিশন, স্যাটেলাইট স্থাপন, রাশিয়া থেকে পারমানবিক বিদ্যুৎকেন্দ্র, চায়না থেকে অস্ত্র ও নৌজাহাজ কেনাকাটার কমিশন এবং আন্তর্জাতিক কলট্রান্সফারের নিয়মিত কমিশন বাবদ অর্থের বিরাট চালান সুইস ব্যাংক, ম্যাকাও অফশোরে এবং বেলারুশে বিভিন্ন ব্যব্সায় লগ্নি করা হয়। ভারতীয় কংগ্রেসের জন্য ২০ মিলিয়ন ডলারের নির্বাচনী ফান্ড সুইস ব্যাংক থেকে দিল্লিতে স্থানান্তর সমন্বয় করতে জাতির বাগিনাকে ইউরোপ সফরও করতে হয়। ভারতের এবারে নির্বাচনটি কেবল কংগ্রেসের জন্যই ঝুঁকিপূর্ন ছিল তা নয়, বরং আওয়ামীলীগের জন্য ছিল জীবন মরন খেলা। বিশেষ করে ৫ জানুয়ারীর ভোটারবিহীন জবরদস্তি নির্বাচনের পরে শুধু ভারতের সাহায্য ও সহায়তায় টিকে ছিল আওয়ামীলীগ সরকার। দিল্লিতে কংগ্রেস সরকারের পতন হলে তার ঢেউ ঢাকায় লাগবে, একথা আওয়ামীলীগের কেন্দ্র থেকে অনুধাবন করে আসছিল। সে কারনেই আওয়ামীলগের সর্বস্ব দিয়ে চেষ্টা করে কংগ্রেসের নির্বাচনী দৌড়ে যোগান দিতে। বিশেষ করে ৫ জানুয়ারীর নির্বাচনকে কেন্দ্রকরে অক্টোবর থেকে বাংলাদেশে সরকার বিরোধী আন্দোলন দমন ও বিরোধী রাজনীতিকদের ম্যানেজ করতে ভারত সরকারের হাজার কোটি রূপী লগ্নি করার কথা স্মরণযোগ্য। এর জবাবে, আওয়ামীলীগের হাই কমান্ড থেকে ভারতের লোকসভা নির্বাচনে কংগ্রেসকে সহযোগিতার বিষয়টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হয়

তথ্যসূত্রঃ

এখানে ভিজিট করুন।

বিষয়: বিবিধ

১৫৩৫ বার পঠিত, ২৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

224176
২১ মে ২০১৪ বিকাল ০৪:০৪
ইয়াফি লিখেছেন : শেখ হাসিনা আপাতত একটু শোকে মূহ্যমান। সেদিন সবার সামনে ডুকরে কেঁদেছিল!
২২ মে ২০১৪ সকাল ১১:২৮
171759
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হেতিনির কান্দঁন কিল্লাই আইলো তা তো বুইজবার কুদরত নেই। টাকা পডৎ যাওনের কারণে নিশ্চয়ই কান্দঁন আইবার কথা না। আশ্রয়দাতা শ্রীমতি শেল্টারগান্ধীর শিকড় উপ্রে যাওনের কারণে কান্দঁন আইলো তাও বুইজবার আক্কেল নেই এ জাতির। মনে অয় কান্দঁন আইছিল অন্য কারণে।
224180
২১ মে ২০১৪ বিকাল ০৪:১০
পুস্পিতা লিখেছেন : শেখ হাসিনা বাংলাদেশকে ভারতের প্রদেশ মনে করে। তাই একটি প্রদেশের মূখ্যমন্ত্রী হিসেবে কেন্দ্রে নিজের দল কংগ্রেসকে ক্ষমতায় রাখার জন্য তিনি তহবিল সরবরাহ করতেই পারে!
২২ মে ২০১৪ সকাল ১১:৩৫
171761
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : মেডাম আপনে তো দেইখছি অনেক বেগডেইটেড! শ্রীমতি বিনতে দেবদাস চক্রবর্তী ক্ষুখ্যমন্ত্রীর সনদ হাসিল করেছিল ১৯৯৭ সালে যখন কোলকাতার দাদাবাবুরা কোলে নিয়ে বাহবা দিয়ে মুখ্যমন্ত্রীর সনদ দিচ্ছিল তখন হেতিনির নাকি খুশীতে হাসী পাচ্ছিল। এ যেন রোম যখন জ্বলছে নিনো তখন বাঁশি বাচ্ছে ধরনের রিহার্সেল।
224187
২১ মে ২০১৪ বিকাল ০৪:২৩
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : আওয়ামীলীগ এখন ভারতলীগ হয়ে গেছে।
২২ মে ২০১৪ সকাল ১১:৩৭
171766
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ভুট্টো সাহেব একটু সাবধানে কইয়েন। আপনে এবং হেতিনির আব্বা হুজুর আই মিন বাবু দেবদাস চক্রবর্তী কি কি আকাম কুকুম কইরছেন ৭১ সালে সব ঝাড়ি ঝুড়ি ফাস অইয়া যাইবো কইয়া দিলাম!
224188
২১ মে ২০১৪ বিকাল ০৪:২৩
মেঘ ভাঙা রোদ লিখেছেন : এ আর নতুন কি? তারা দিয়েছে আমরাও দিলাম। লেনদেনে বিশ্বাসী হাসিনা সরকার।
২২ মে ২০১৪ সকাল ১১:৪০
171774
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হুম! হাচাঁ কথা কইছেন। হেতারা দিয়েছিল আজাইরা বাঁশ। আর হাম্বাবাচুরা দিলো পশ্চাতের নরম তুলতুলে মাংশের লোভনীয় অংশ।
224212
২১ মে ২০১৪ বিকাল ০৪:৫৪
প্রেসিডেন্ট লিখেছেন : দাদী গৌরীবালা চক্রবর্তী এর দেশের পেয়ারা লোকদের ক্ষমতায় আনতে একটু টাকা পয়সা দিছে। এত দোষ ধরলে চলে নাকি? Winking Winking Winking
২২ মে ২০১৪ সকাল ১১:৪৬
171779
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : মাগার প্রশ্রয়দাতা শ্রীমতি শেল্টারগান্ধীর শোচনীয় পরাজয় অওনের কারণে গোঁ-বুলের হিস্যু দিয়ে শরবত পানের মওকা হাত ছাড়া হয়ে গেল বলে সেদিন বিনতে দেবদাস চক্রবর্তী কি কান্নাকাটিই না করলো!
224213
২১ মে ২০১৪ বিকাল ০৪:৫৭
সায়িদ মাহমুদ লিখেছেন : নিসন্ধেহে এটি একটি অনুসন্ধাৎসু খবর, এই খবরটি যদি সত্য হয় এবং, ”বিজিপি” জানতে পারে তাহলে আওয়ামিলীগের জন্য সামনের দিনগুলো আর সুখকর নাও হতে পারে, সেই সাথে এই জাতীয় খবরা খবর প্রকাশে ক্ষেত্রে যদি তথ্যর উৎস উল্লেখ করাহয় তাহলে লিখার মানটাকে কেউ অস্বিকার করতে পারেন না।
[তাই তথ্য গুলোর রেফারেন্স প্রকাশ করলে ভাল হয়।] ভাইজান।
২২ মে ২০১৪ সকাল ১১:৪৮
171783
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আরে মিয়া ভাই কইত্থেকে আইছেন? তথ্যের রেফারেন্স খোজেন কিল্লাই? আপনেরে তো দেখছি আগাচৌর কাছে পাঠানো দরকার প্রশিক্ষণ গ্রহণের লিগ্যা।
224226
২১ মে ২০১৪ বিকাল ০৫:১৩
আমি মুসাফির লিখেছেন : সায়িদ মাহমুদ লিখেছেন : নিসন্ধেহে এটি একটি অনুসন্ধাৎসু খবর, এই খবরটি যদি সত্য হয় এবং, ”বিজিপি” জানতে পারে তাহলে আওয়ামিলীগের জন্য সামনের দিনগুলো আর সুখকর নাও হতে পারে, সেই সাথে এই জাতীয় খবরা খবর প্রকাশে ক্ষেত্রে যদি তথ্যর উৎস উল্লেখ করাহয় তাহলে লিখার মানটাকে কেউ অস্বিকার করতে পারেন না।
[তাই তথ্য গুলোর রেফারেন্স প্রকাশ করলে ভাল হয়।] ভাইজান।

২২ মে ২০১৪ সকাল ১১:৪৯
171784
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আরে মিয়া ভাই কইত্থেকে আইছেন? তথ্যের রেফারেন্স খোজেন কিল্লাই? আপনে আগাচৌদের খান্দানের লোক নাকি?
224237
২১ মে ২০১৪ বিকাল ০৫:৪২
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : জাতির নানাবাড়ী জাতি টাকা দেবে নাতো কি করবে ?
ভাইয়া আসলে ভাবতে অবাক লাগে আমরা স্বাধীন নামের ব্যাবসার পণ্য হয়ে আছি।
২২ মে ২০১৪ সকাল ১১:৫০
171788
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হুম! হাচা কথা কইচেন আপনে! আপনেগো রেমিটেন্সের টাকা দেশে না পাঠিয়ে সরাসরি ল্যান্ডিয়ানদের কাছে পৌছে দিন।
224247
২১ মে ২০১৪ বিকাল ০৫:৫৯
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : সংবাদের সত্যতা কতটুকু? এর উৎস কী?
২২ মে ২০১৪ সকাল ১১:৫১
171790
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : এত্তো খাটি পীর কইত্থেকে আইছেন ভাই? লেখার নিচে একটি লিংক দিছিলুম। ওখান থেকেই মুই কপি ফেস্টুন মাইরছি।
১০
224249
২১ মে ২০১৪ সন্ধ্যা ০৬:০১
ভিশু লিখেছেন : ভোটারবিহীন কৃত্রিম নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় থেকে যাওয়া কংগ্রেসের বাংলাদেশ শাখা বর্তমান আওমী সরকার এছাড়া আর কি করবে?
২২ মে ২০১৪ সকাল ১১:৫৭
171797
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আরো কিছু করার ছিল, আছে, থাকবে।
যা করার ছিল তা পিলখানা মেসাকার, শেয়ারবাজার ধ্বংশ, ইলিয়াছ আলী, চৌধুরী আলমদের মাধ্যমে বুঝিয়ে দিয়েছে। যা আছে তা তো দেখতেই পাচ্ছেন।
যা থাকবে বা যা ভবিষ্যতে হবে তা হলো ঘুমন্ত জাতিকে জাগাতে হবে। হারাইতে যাওয়া স্বাধীনতাকে রক্ষা করতে হবে। এবং সেটা করতে হবে আপনাকে আমাকে সবাকে।
১১
224250
২১ মে ২০১৪ সন্ধ্যা ০৬:০১
ইমরান ভাই লিখেছেন : বিরাট খবর হায় হায়। দেখাযাক কিহয় শেষমেশ।
২২ মে ২০১৪ সকাল ১১:৫৮
171799
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : শেষে কিছুই হবে না। সবাই যার যার মতো করে ঘুমিয়ে পড়বে।
১২
224255
২১ মে ২০১৪ সন্ধ্যা ০৬:০৭
বেদনা মধুর লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২২ মে ২০১৪ সকাল ১১:৫৯
171801
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : মোটেও ভাল লাগেনি। বিশ মিলিয়ন ডলার অন্য জাতিরে দিয়ে দিলো! ভাল লাগবে কিল্লাই? আপনিও পাইছেন নাকি তার কিছু অংশ?
১৩
224305
২১ মে ২০১৪ সন্ধ্যা ০৭:৫৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : খবরটা ঠিক হইলে তো ইন্টারন্যাশনাল কেলেংকারিয়াস ব্যাপার!!!!
২২ মে ২০১৪ দুপুর ১২:০০
171802
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : হেরা তো জাতি কেলেংকারীয়ান।
১৪
224568
২২ মে ২০১৪ দুপুর ১২:১৩
ওয়াচডগ বিডি লিখেছেন : সৃষ্টিকর্তার দুনিয়ায় তিনিই একমাত্র মালিক যিনি বলতে পারেন কবে শেষ হচ্ছে এর অস্তিত্ব। এমন একটা দিনের কথা জানা থাকলে মেনে নেয়া যেত বাংলাদেশের সমকালীন বাস্তবতা। সম্পত্তি নিয়ে দুই পরিবারের বিবাদকে কপালের লিখন ভেবে কোন রকমে কাটিয়ে দেয়া যেত বাকি দিনগুলি। কিন্তু আখেরি দিনের হদিস আমাদের জানা নেই। দিগন্তরেখায় এর উঁকিঝুঁকিও নেই। নৈরাজ্যের লীলাভূমিতেই আমাদের বেচে থাকতে হবে। এখানেই সংসার করতে হবে, সন্তানাদি জন্ম দিতে হবে। সাড়ে সাত কোটি হতে সতের কোটি, সতের হতে পঞ্চাশ কোটি, এভাবেই পল্লবিত হবে আমাদের ইতিহাস। বেচে থাকারও বোধহয় প্রকার ভেদ আছে, কারণ পশুরাও বেচে থাকে। একজন বাংলাদেশি এবং একটা বোবা পশুর সমান্তরাল যাত্রা কোথাও না কোথাও এক হতে যাচ্ছে খুব শীঘ্র। পশুর সাথে আমাদের পার্থক্যটা বোধহয় ডারউনের চশমা দিয়ে খুঁজতে হবে সে দিন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File