ভাতৃঘাতি লড়াই

লিখেছেন লিখেছেন অবুঝ ছেলে ১৮ আগস্ট, ২০১৩, ১১:৩৪:১৯ রাত

বর্তমান সময়ে মিসর ইস্যুটি সর্বাধিক আলোচিত।ইচ্ছায় বা অনিচ্ছায় আলোচনার মধ্যে এই ইস্যুটি প্রবেশ করবেই।আর কেনই বা করবেনা,এটা যে আমাদের কলঙ্কের অধ্যায়।

সেখানে প্রতিদিন শহীদ হচ্ছে শ শ মুসলমান,আরেকদল মুসলমানেরই হাতে.!!

এ যেন ভাইকে হত্যা করছে ভাই..!!

ঐতিহাসিক বিদায় হজ্বের ভাষণে মহানবী (সাঃ) বলেছেন যা বর্নিত হয়েছে বুখারী শরীফে, "নিশ্চয়ই এক মুসলমান অপর মুসলমানের ভাই"...

সেদিন মহানবী আরো বলেছিলেন, "সাবধান ! আমার পরে তোমরা পথভ্রষ্ট হয়ে যেয়োনা এবং পরস্পরের রক্তপাতে লিপ্ত হয়োনা"..

আমাদের প্রাণপুরুষ সেই মহামানবের বাণী আমরা আজ বিস্মৃত হয়েছি।এজন্যেই আজ বিধর্মীরা পারছে মুসলমানদের মধ্যে অন্তর্কোন্দল সৃষ্টি করতে।যার ফলস্বরুপ আমাদের দেখতে হচ্ছে লিবিয়া,সিরিয়া,মিশরের মতো বেদনাদায়ক ভাতৃঘাতি কলঙ্কের অধ্যায়।

শুধু বাহিরের দেশের কথা বলে কি লাভ,আমাদের সোনার দেশ বাংলাদেশেও কি এর নজীর নেই...??

আরো একটি হাদিসে মহানবী (সঃ) বলেছেন,"সকল মুসলমান একটি দেহের মতো,যদি কোনো একটি অঙ্গ আঘাতপ্রাপ্ত হয় তাহলে পুরো দেহই কষ্ট পায়"....

অথচ আজ এক মুসলমান নির্যাতিত হওয়ার কষ্টে অন্য মুসলমান কষ্ট পাওয়া তো দূরের কথা উল্টা আরো বিরুদ্ধাচরন করছে.!

হাজার বছরের ঐতিহ্যময় দেশ মিশরে যখন মুসলমানরা অন্যায়ের প্রতিবাদে হত্যার শিকার হচ্ছে,তখন তাদেরই সহোদর দেশ সৌদি আরব সেই হত্যাকান্ডকে সমর্থন করছে।

ক্ষমতার লোভে অন্ধ শাসক যখন ক্ষমতা টিকিয়ে রাখতে সিরিয়ায় মুসলমানদেরকে হত্যা করছে,তখন আরেক মুসলিম দেশ ইরান সেই শাসককেই সাহায্য করছে।

এবার আসি নিজের ঘরে,

আমাদের সোনার দেশ,মুসলিমপ্রধান দেশ,বাংলাদেশে যখন ক্ষমতালোভী শাসকগোষ্ঠী আন্দোলন দমানোর নাম করে নিরস্ত্র,নিরীহ মানুষদেরকে হত্যা করছে,তখন নামধারী একদল সুশীল মুসলমান সেই খুন,হত্যাকেই মহৎকর্ম বলে প্রশংসার ফুলঝুরি ছুটাচ্ছে..!

হায়রে মুসলমান..! হায় আফসোস.! নিজেদের এই বিভেদের কারনেই আজ আমরা এক জীর্ণশীর্ণ জাতিতে পরিণত হয়েছি।যেই আমাদের ছিলো গৌরবময় ইতিহাস,যেই আমরাই ছিলাম একসময় পৃথীবি কাঁপানো বীরের জাতি।

বিষয়: বিবিধ

৯০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File