ফ্রান্সে বিএনপি’র প্রতিবাদ সভা

লিখেছেন লিখেছেন মোঃ মিজানুর রহমান সোহেল ০৮ অক্টোবর, ২০১৩, ১২:১৪:৩৫ রাত

সাংবাদিক মাহমুদুর রহমান সহ ১৮ দলীয় ঐক্যজোটের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের কৃত সকল মামলা ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে ফাঁসির আদেশ প্রত্যাহারের দাবীতে রবিবার বিকেলে প্যারিসের বাংলাদেশ কমিউনিটি সেন্টারে (বিসিসি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফ্রান্স শাখার উদ্যোগে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

বিএনপি ফ্রান্স শাখার যুগ্ম আহবায়ক অধ্যাপক জয়নাল আবেদীন ফারুকের পরিচালনায় উক্ত প্রতিবাদ সভায় বক্তারা বর্তমান আওয়ামী সরকারকে বাকশালী সরকার বলে আখ্যায়িত করে আওয়ামীলীগের তীব্র সমালোচনা করে বলেন, দমন-নিপীড়ন, নির্যাতন, অপহরন, হত্যা-গুম, হামলা-মামলার মাধ্যমে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে দেশকে আজ অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিয়েছে।

দেশের স্বার্থে সরকারী জুলুমের প্রতিবাদ বা ভিন্ন মত প্রকাশের স্বাধীনতা আজ বাংলার মাটিতে নেই। গনতান্ত্রিক অধিকারকে হরন করে দেশে আজ এক দলীয় শাসনতন্ত্র কায়েমের পায়তারা চলছে। এই সরকারের আমলে আমাদের সাংবাদিক বন্ধুরাও নিরাপদ নয়। যার প্রমান মাহমুদুর রহমানের উপর অন্যায়ভাবে জেল জুলুম ও করুন শারিরীক নির্যাতন।

সদ্য যুদ্ধাপরাধের দায় দন্ডিত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে ফাঁসির আদেশ রায়ের প্রতিবাদ করে বক্তারা তা প্রত্যাহার ও সেই সাথে সাংবাদিক মাহমুদুর রহমান সহ ১৮ দলীয় ঐক্যজোটের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের কৃত সকল মামলা প্রত্যাহার করে সকল রাজবন্দী নেতা কর্মীদের নিঃশর্ত মুক্তি দাবী করেন।

প্রধান অতিথীর বক্তব্যে বিএনপি ফ্রান্স শাখার সাবেক সভাপতি ও কোর্ডিনেটর অল ইউরোপিয়ান বিএনপি’র প্রতিষ্ঠাতা ডঃ আবদুল মালেক ফরাজী বলেন, বিচারের নামে প্রহসন চলতে দেয়া যাবেনা, যেহেতু আদালতে ন্যায্য ও সুষ্ঠ বিচার নেই, প্রশাসনে নেই সঠিক আইনের সঠিক প্রয়োগ, সর্বোপরি দেশে চলছে এক নৈরাজ্য, এমতাবস্থায় আমাদের আর বসে থাকার সময় নেই। তাই দেশ ও জাতির অস্তিত্ব রক্ষায় সকল জাতীয়তাবাদী মানবধিকার কর্মী, শিক্ষিত সচেতন তথা প্রত্যেকটি দেশ প্রেমিক গনতান্ত্রিক শক্তি ও ব্যক্তিদের সমন্বয়ে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রামী ভূমিকা পালনের মাধ্যমে চলমান আওয়ামীলীগের দুশাসন ও সকল অন্যায় অত্যাচার মোকাবেলায় প্রতিরোদের দূর্গ গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, কোন অবস্থাতেই দলীয় সরকারের অধীনে সংসদ নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সংঘটিত হবেনা, বিধায় এটাকে রুখতেই হবে।

তিনি প্রবাসে বসবাসরত নেতা কর্মীদের আন্তর্জাতিক লবিং ও জনমত গড়ে তোলারও আহবান জানান।

সভায় বক্তব্য রাখেন, বিএনপি ফ্রান্স শাখার যুগ্ম আহবায়ক বৃন্দ নজরুল ইসলাম খাঁন, সাইফুল ইসলাম, মানিক মিয়া, কবির আহমেদ, আলম খাঁন, আহবায়ক কমিটির সদস্য বৃন্দের মধ্যে মাহবুবুর রহমান, মাকসুদুর রহমান, রফিকুল ইসলাম, পরোয়ার হোসেন, আরেফীন সিদ্দিকী প্রমুখ।

http://parisvisionnews.com/2011-07-14-13-38-34/77-political-news/8432-2013-10-07-13-16-05.htm

বিষয়: বিবিধ

৯১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File