আমাদের জন্য দোয়া করো মা।

লিখেছেন লিখেছেন কিংফারুক ১৮ আগস্ট, ২০১৩, ০৪:৫৯:২০ বিকাল

চারদিকে জনতার ঢল নেমেছে। সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। আমাদের জন্য প্রার্থনা করো মা। কায়রো ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি সমর্থক ২৬ বছরের যুবতী হাবিবা আমেদ আবদ এলাজিজের এটাই ছিল তার মাকে পাঠানো শেষ টেক্সস্ট মেসেজ। সেনাদের বুলেট, সরাসরি গুলি তাকে পিছু হটাতে পারেনি। অবিচল চিত্তে তিনি মুরসি সমর্থকদের কাতারে সামিল হয়ে শাহাদাত বরণ করেছেন। তার মৃত্যুতে মা শোকাহত হলেও তার মাঝে জেগেছে এক নতুন চেতনা। তিনি ধরে নিয়েছেন তার মেয়ে গণতন্ত্রের জন্য শহীদ হয়েছে। এর চেয়ে ভাল পরিণতি আর কি হতে পারে। সেনাদের ঔদ্ধত্যের সামনে নিজের রক্ত, জীবন উৎসর্গ করেছে। কায়রোতে মুরসি সমর্থকদের বিক্ষোভ থেকে মাকে তিনি মেসেজ পাঠান- জনতার ঢল নেমেছে। জারি করা হয়েছে সর্বোচ্চ সতর্কতা। আমাদের জন্য দোয়া করো মা।

জবাবে মা লিখলেন- আমি সব সময় তোমাকে আল্লাহর হাতে সমর্পণ করে দিয়েছি।

ইলাজিজ জবাবে লিখলেন- কিছুক্ষণের মধ্যে আমি মূল প্লাটফর্মের কাছে চলে যাব। চারদিকে শুধু ট্যাংক আর ট্যাংক।

মা-মেয়ের মধ্যে এই ছিল সর্বশেষ বার্তা বিনিময়। নিরাপত্তা রক্ষাকারীরা যখন রাবা আল আদায়িয়া এলাকায় মুরসি সমর্থকদের সমাবেশের দিকে অগ্রসর হয় তখনই এলাজিজ মারা যান। দু’পক্ষের মধ্যে শুরু হয় তুমুল গুলি বিনিময়। এ সময় তিনি গুলিবিদ্ধ হয়ে লুটিয়ে পড়েন। তিনি ছিলেন সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক সাপ্তাহিক এক্সপ্রেস পত্রিকার স্টাফ রিপোর্টার। নিজস্ব দক্ষতার কারণে তিনি নিজের দেশেই এ দায়িত্ব পালন করছিলেন। তিনি এ পত্রিকায় যোগ দিয়েছেন ২০১১ সালে। প্রথমে ছিলেন শিক্ষানবীশ। পরে ফুল টাইম সাংবাদিক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। ওদিকে ইলাজিজের মা বসবাস করেন সংযুক্ত আরব আমিরাতের শারজায়। মেয়ে মারা যাওয়ার খবরে তিনি কেমন আছেন তা জানা যায় নি। তবে তিনি বার বার মেয়েকে যে বার্তা পাঠিয়েছেন তা এরকম- হে আল্লাহ আমি তোমার হাতে আমার স্বামী আহমেদ ও মেয়ে হাবিবাকে সঁপে দিলাম। হে আল্লাহ তুমি তাদের শক্ িদাও। তাদের পক্ষে থেক। তাদেরকে লড়ে যাওয়ার ক্ষমতা দাও।

এর পরের মেসেজেই লিখেছেন- হাবিবা আমাকে নিশ্চিত করো। আমি তোমাকে হাজার বার ফোন করেছি। মাই ডারলিং আমি তোমাদের চিন্তায় অস্থির হয়ে পড়েছি। আমাকে বলো তোমরা কেমন আছো।

কিন্তু ওপার থেকে আর কোন জবাব আসে না।



বিষয়: বিবিধ

১০৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File