আন্দোলন করে সমাধান আসবে না : আ.লীগ আবারও ক্ষমতায় আসবে না, তা নিশ্চিত করে বলা যাবে না -বোতল পাগল সৈয়দ আশরাফ।

লিখেছেন লিখেছেন কিংফারুক ১৬ আগস্ট, ২০১৩, ০৩:৩৩:২৫ রাত

বিরোধী দলের আন্দোলনের হুমকির জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই। এতে সমাধান আসবে না। আলোচনার মধ্য দিয়েই রাজনৈতিক সমস্যার সমাধান করতে হবে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় শোক দিবস উপলক্ষে বনানী কবরস্থানে ১৫ আগস্টের নিহতদের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, জাতীয় সংসদই আলোচনার জায়গা। ক’দিনের মধ্যে সংসদ শুরু হবে। তাদের (বিএনপি) দাবি-দাওয়া আসন্ন সংসদ অধিবেশনে তুলে ধরুক। নির্বাচন নিয়ে কিছু বলার থাকলে সেখানে বলুন।

এ সময়ে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচন নিয়ে আপনাদের কোনো পরামর্শ থাকলে আপনারা

আমাদের দিন আমরা তা নিয়ে আলোচনা করব।

বঙ্গবন্ধুু হত্যা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের রায় বাস্তবায়নে দৃঢ়তা প্রকাশ করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার অনেক পরে তার হত্যাকারীদের বিচার হয়েছে। রায় আংশিকভাবে কার্যকর করা হয়েছে তারও অনেক পরে। সুতরাং আমাদের ধৈর্য্য আছে। যাকে যেখানে পাওয়া যাবে তাকেই দেশের আইনের কাঠামোতে নিয়ে আসা হবে। রায়ও বাস্তবায়ন করা হবে।

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ায় মনোনিবেশ করতে সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়ে আশরাফ বলেন, আওয়ামী লীগ যে আগামীতে ক্ষমতায় যাবে না তা নিশ্চিত করে বলা যাবে না। শোককে শক্তিতে রূপান্তরিত করতে হবে। অসাম্প্র্রদায়িক ও গণতান্ত্রিক দেশ গড়তে সবাইকে বঙ্গবন্ধুর আদর্শে এক হতে হবে।

এবারের জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া তার জন্মদিনের আনুষ্ঠানিকতা বর্জন করেছেন—এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখনও সময় (গতকাল সকালে) শেষ হয়ে যায়নি। দেখা যাক তিনি কী করেন।

এদিকে শোক দিবস উপলক্ষে অপর একটি অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, কেন আমাদের আজ দেশি-বিদেশিদের ওয়াজ নসিহত শুনতে হবে? কিসের সমঝোতা হবে? সমঝোতা হবে বাংলার জনগণের সঙ্গে। দেশি-বিদেশিদের কথায় জনগণ ছাড়া অন্য কারও সঙ্গে জাতীয় নির্বাচন নিয়ে কোনো ধরনের সমঝোতা হবে না।

প্রধান বিরোধী দল বিএনপিকে উদ্দেশ্য করে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনের প্রস্তুতি নিন। জনগণ যাকেই ভোট দেয় আমরা মেনে নেব। জনগণ যদি ভোট দেয় আপনারা ক্ষমতায় যাবেন। আর যদি ভোট না দেয় বিরোধী দলে থাকবেন। এ সময়ে তিনি দেশের জনগণ সরকারের উন্নয়ন দেখে আবারও আওয়ামী লীগকে বিজয়ী করবে বলেও আশা প্রকাশ করেন।

বিষয়: বিবিধ

৭৯২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File