চরিত্র নষ্ট হওয়া থেকে রক্ষা করতে ভালোবাসার একটি টিপস

লিখেছেন লিখেছেন সাফওয়ান ০৯ এপ্রিল, ২০১৪, ০৩:৪৭:০৭ দুপুর

​​ভার্সিটি পড়ুয়া ছেলেমেয়েদের চরিত্র নষ্ট করে দিয়েছে মোবাইল ফোন। কে যে কার সাথে আলাপ করে তার হদিস নিজেরাই জানে না। ক্লাসের ফাঁকে, বাসে বসে, রিকসায় বসে ছেলেরা বা মেয়েরা ফোনে কথা বলেই যাচ্ছে পরপুরুষ বা পরনারীর সাথে। কী বিষয়ে কথা বলে, কেউ জানে না, আল্লাহ মাফ করুন।

যারা কোন হারাম থেকে বিরত রাখতে নিজেকে অন্যত্র সরিয়ে নেয়, চোখ সরায় হারাম থেকে, কান সরায় হারাম থেকে -- তারা অন্তরে ঈমানের মিষ্টতা অনুভব করে, অন্তর প্রশান্ত হয়, শান্তি অনুভব হয়। আখিরাতে তো আছে বিশাল পুরষ্কার। মুসলিম ভাই ও বোনরা তাই আল্লাহর জন্যও নিজেদেরকে সংযত করায় সেই পুরষ্কারের আগাম বার্তা জেনে নিন।

তবে আসেন, একটা টিপস দেই। খুব যদি হবু হউ বা হবু জামাইয়ের কথা মনে পড়ে আর আলাপ করতে ইচ্ছা করে তার সাথে। তাকে চিঠি লিখুন। নিজের কাছে রেখে দিন। মনের কথাগুলো বলুন তাকে সেই চিঠিতে। একদিন যখন সে আপনার স্বামী বা স্ত্রী হয়ে হাজির হবে -- তখন আপনি তাকে উপহার হিসেবে আপনার চিঠিগুলো দিবেন। দেখবেন সে কত পছন্দ করে! কারণ আপনার এই উপহার তার কাছে অমূল্য হয়ে থাকবে। এইটা একটা পার্সোনাল টিপস, কয়েকজন ভাইকে চিনি যারা নিজেরা গোপনে ডায়েরিতে লিখতেন হবু বউকে উপহার হিসেবে এই চিঠিগুলো দিবেন বলে।

নিশ্চয়ই আল্লাহ পবিত্র মানুষদের ভালোবাসেন। আপনি নিজের শরীর ও মনকে পবিত্র রাখার চেষ্টা করছেন তো?

বিষয়: বিবিধ

১১৭৪ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

205081
০৯ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:০১
মামুন আব্দুল্লাহ লিখেছেন : অশ্লীলতা দেশে বেড়ে গেছে ! তরুণ তরুণীরা সত্যিই বিপদে চলে যাচ্ছে । আমার একটি লেখা আছে যদি সময় হয় দেখুন ।
শিরোনাম :
ফেইসবুক থেকেও ভয়াবহ হচ্ছে মোবাইল ! বর্তমান তরুণ তরুণীদের নৈতিক পদষ্থলন বেড়েই চলছে !
205105
০৯ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৩৯
শিশির ভেজা ভোর লিখেছেন : বাহ ভালো পরামর্শ। Love Struck Love Struck Love Struck Love Struck আপনার নামের নামে আমার এক দেড় বছরের ভাতিজা আছে।
205110
০৯ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৪৩
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : জাজাকাল্লা খাইরান.. অনেক ভালো লাগলো পড়ে
205122
০৯ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৫৩
অনেক পথ বাকি লিখেছেন : বাহ ভালো পরামর্শ। পিলাচ ।
205147
০৯ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:১৪
ডাঃ নোমান লিখেছেন : পরামর্শ অনেক মন:পুত হয়েছে কিন্তু বৌ ঘরে হাহাহা

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File