হারাম প্রেম বনাম হালাল বিয়ে

লিখেছেন লিখেছেন সাফওয়ান ১২ মার্চ, ২০১৪, ০৩:৩০:০২ দুপুর

যারা হারাম সম্পর্ক প্রেম করে, তাদের মাঝে সারাক্ষণ একটা চোর-চোর ভাব থাকে। তারা অচেনা ছেলের/মেয়ের সাথে আজেবাজে সময়ে বেড়ায়, রিকসায় চড়ে যা-তা করে, ফাস্টফুডে ঢুকে লুকিয়ে থাকে, ফোনে আরো অনেকের সাথে আলাপ করে। কেউ সন্দেহ করে কিছু বললেই তাদের টেনশন হয়। প্রেমিক বা প্রেমিকার নামে কেউ কুৎসা বললে তাদের বিশ্বাস হয়ে যায় কেননা তারা নিজেরাই তো একটা অন্যায় ও অশ্লীল আচরণ করছে। এভাবে সন্দেহ আর অশান্তি তাদের মনে গেঁড়ে যায় একদম। প্রেম যারা করে তাদের চরিত্রে তাই অস্থিরতা বেশি হয়, দৃঢ়তার অভাব হয়।

যারা আল্লাহর সন্তুষ্টির আশায় বিয়ে করে, তারা জানে প্রিয় মানুষটা সমস্ত দুনিয়ার ফিতনা থেকে বেঁচে থাকে, তার কাছে ফিরে তার সমস্ত আবেগ ভাগাভাগি করতে। তাদের প্রতিটি বাক্য আর খুনসুঁটি তাদের আত্মবিশ্বাস জাগায়। তাদের দু'জনার উপস্থিতিতে আনন্দ ভাগ করে নেয়ার সময়গুলোতে তারা জানে, এই মূহুর্তগুলো ইবাদাতের সমতূল্য কেননা তারা অন্যায় সমস্ত পথ থেকে দূরে থেকে আল্লাহর হালাল করে দেয়া উপায়ে আনন্দ উপভোগ করছেন...

তাই, বিবাহপূর্ব প্রেমকে না বলুন। প্রেম থেকে দূরে থাকুন। নিজের চরিত্রকে সংরক্ষণ করুন। আল্লাহর সন্তুষ্টির আশায় বিয়ে করার চেষ্টা করুন। যদি বিয়ের সম্ভাবনা দেখতে না পান খুব শীঘ্রই, তবে রোজা রাখুন এবং আল্লাহর কাছে প্রচুর দোয়া করুন।আল্লাহ একদিন আপনার জন্য পথ খুলে দেবেন ইনশা আল্লাহ, সহজ করে দিবেন আপনার পথ। নিশ্চয়ই আল্লাহ যখন চান, তখনই বান্দাকে তার প্রিয় উপহারটি দান করেন। যে আল্লাহর সন্তুষ্টির আশায় কেবলই তার কাছে চায়, আল্লাহ তাকে দান করেন, শ্রেষ্ঠতম উপহারটি তাকে দান করেন। আল্লাহ আমাদের মুসলিম ভাইবোনদের রহম করুন।

বিষয়: বিবিধ

১১১১ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

191189
১২ মার্চ ২০১৪ বিকাল ০৪:০০
হতভাগা লিখেছেন : যাকে চিনি না , জানি না - তার সাথেই সারাটা জীবন থাকতে হবে !

এটা এখন খুব কমন একটা ডায়লগ ।

এখন যে সময় এসেছে পূর্বঅপরিচিতদের মধ্যেই ছাড়া ছাড়ি বেশী হয় । গত ৪-৫ বছরের রেকর্ড হাতালেই পাওয়া যাবে । একটু বেশকম হলেই ডিভোর্স ।
191282
১২ মার্চ ২০১৪ রাত ০৮:১৮
সজল আহমেদ লিখেছেন : আমীন।
194174
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৫:৫৫
নাহিদ নোমান লিখেছেন : amin

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File