জীবনসঙ্গী খুঁজছেন কিন্তু পাচ্ছেন না? তবে আপনাকেই বলছি

লিখেছেন লিখেছেন সাফওয়ান ০৮ মার্চ, ২০১৪, ১১:১০:৩৫ রাত

​​চারপাশে সবাই বিভিন্ন দিবসের নামে সেজেগুজে বেড়াচ্ছে... প্রচুর ছেলে দেখা যায়, প্রচুর মেয়ে দেখা যায়। কিন্তু আপনার জীবনসঙ্গী হবার মতন কোন মানুষকে আপনি মনে মনে হলেও কোথাও খুঁজে পান না, তাইনা? হয়ত ভাবছেন, কোথায় পাবেন আপনার মানুষটাকে, কে খুঁজে দেবে আপনার উপযুক্ত জীবনসঙ্গী/জীবনসঙ্গিনী?

জ্বি, আপনাকেই বলছি। আপনি কি আল্লাহর বান্দা বলে নিজেকে স্বীকার করে নিয়েছেন? আপনি কি আল্লাহর আদেশ-নিষেধ মানতে প্রতি ওয়াক্তে আজানের পরে ত্রস্তব্যস্ত হয়ে নামাজের জন্য প্রস্তুতি নিয়ে থাকেন প্রতিদিন?

তাহলে আপনার প্রশ্নটির উত্তর আছে। যেই আপনি আজ রাতে ঘুমাতে যাওয়ার আগে আগামী সপ্তাহে কোন বেলায় কী খাবেন সেই বিষয়ে কোন ধারণা না থাকলেও টেনশন ছাড়াই ঘুমাতে যাচ্ছেন, কেননা আল্লাহ আপনার জন্য যেভাবেই হোক কোন না কোনভাবে উপায় বের করে দেন খাবারের... সেই আল্লাহই আপনার জন্য উত্তম সঙ্গী/সঙ্গিনী খুঁজে দিবেন।

তিনি আপনাকে এসব নিয়ে চিন্তায় অস্থির হতে বলেছেন? আল্লাহ ছাড়া কে আছে মুমিনের উত্তম অভিভাবক? 'হাসবুনাল্লাহু ওয়া নি'মাল ওয়াকিল' বলে আপনি কি দোয়া করছেন না 'রাব্বানা হাবলানা মিন আযওয়াজিনা ওয়া যুররিয়্যাতিনা কুররাতা আ'ইয়ুনিউ ওয়া জা'আলনা লিল মুত্তাকিনা ইমামা'?

তাহলে আপনি নিশ্চিত জেনে রাখুন, এই পৃথিবীর কোন এক কোণে আপনার জন্য একটা মানুষকে আল্লাহ বড় করছেন। আপনি যখন কান্নাকাটি করে অশ্রুভেজা প্রার্থনা করছেন যেন আল্লাহ তাকে সুরক্ষিত রাখেন, হেফাজত করেন এই সমাজের অশ্লীলতা/বেহায়াপনা থেকে, আল্লাহ তাকে যেন হতাশা থেকে দূরে রেখে ঈমানের পথে চলার তাওফিক দেন -- তিনিও কিন্তু আপনার জন্য বসে দোয়া করছেন আপনার মত করেই ইনশা আল্লাহ...

যে কাজের সাধ্য ও ক্ষমতা আপনার নেই, তা করতে গিয়ে অকারণে বোকা হতে যাবেন না। আল্লাহর কাছে দোয়া করুন, আল্লাহর আদেশ-নিষেধ মেনে চলুন। সবসময় আশাবাদী থাকুন। মনে রাখবেন, আল্লাহ আপনার জীবনের প্রতিটি নিঃশ্বাস সম্পর্কে ওয়াকিবহাল আছেন। আর তিনি তার প্রিয় বান্দাদেরকে কখনই অকল্যাণ হতে দিবেন না, দেন না। শুধু একটা চেষ্টাই করবেন -- আল্লাহর আরো কাছে যাওয়া, আরো বেশি প্রিয়ভাজন হওয়া, ঈমানকে আরো বাড়িয়ে আরো বেশি ইবাদাত করা... আল্লাহই আপনার অভিভাবক হয়ে যাবেন তখন, ইনশা আল্লাহ...

বিষয়: বিবিধ

৯৯০ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

189110
০৮ মার্চ ২০১৪ রাত ১১:৩২
বিন হারুন লিখেছেন : ভালো লাগলো Rose
189123
০৯ মার্চ ২০১৪ রাত ১২:৪৮
নিউজ ওয়াচ লিখেছেন : আপনি পাইছেন তো নাকি? I Don't Want To See I Don't Want To See I Don't Want To See
189216
০৯ মার্চ ২০১৪ সকাল ১০:০৪
বাংলার দামাল সন্তান লিখেছেন : আসসালামু আলাইকুম, জাজাকাল্লাহুল খাইরান, অনেক সুন্দর পোস্ট
189264
০৯ মার্চ ২০১৪ সকাল ১১:৩৫
সজল আহমেদ লিখেছেন : অতি চমত্‍কার!
189293
০৯ মার্চ ২০১৪ দুপুর ১২:৫৮
কবি ও ঔপন্যাসিক শাহ্ আলম শেখ শান্ত লিখেছেন : বেশ মুল্যবান কিছু কথা জানালেন ।
অসংখ্য ধন্যবাদ
189363
০৯ মার্চ ২০১৪ দুপুর ০৩:০৯
জাগো মানুস জাগো লিখেছেন : jazakallah........excellent.
i really appreciate your nice writing as always.
now a days many guardians & bride-bride gooms really feel tension. you write from their heart.
189443
০৯ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:১১
মু নূরনবী লিখেছেন : ভালো লাগল...

বরাবরের মত@

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File