যারা প্রেমে ছ্যাঁকা খেয়ে দুঃখে ভুগছেন তাদের জন্য লেখা

লিখেছেন লিখেছেন সাফওয়ান ০১ মার্চ, ২০১৪, ০৮:৫২:৩০ সকাল

অনেক ভাই এবং বোন ভুলে নানান প্রেমঘটিত বা হৃদয়ঘটিত সমস্যায় জড়িয়ে পড়ে। তাদের জীবনটা যন্ত্রণায় জর্জরিত হয়ে যায়। যারা বুঝেন তারা ভুল করেছেন, তাদের পিছু ছাড়েনা সেই স্মৃতি কিংবা সেই যন্ত্রণাগুলো। হয়ত তারা নিজেদেরকে খারাপ ভাবতে থাকেন বা মনে করেন যে তারা আর আগের মতন 'পবিত্র' নেই।

কারো কারো মনে হয়, আল্লাহ হয়ত তাকে আর মাফ করবেন না, তিনি হয়ত আর পবিত্র একজন জীবনসঙ্গী পাবেন না। অথচ যারা না বুঝে ভুল করে ফেলে এবং পরে ভুল বুঝতে পেরে তাওবা করে, আল্লাহ তাদের ক্ষমা করে দেন। আল্লাহর ক্ষমাশীলতা সম্পর্কে আমাদের ধারণা না থাকলে তখনই আমরা এরকম ভুল চিন্তা করতে থাকি...

যারা ভুল করে ফেলে, তাদের উচিত তাওবা করে আল্লাহর পথে ফিরে আসা। ভুলগুলোকে ঢেকে ফেলে উত্তম কাজ। তাই আমাদের উচিত ইসলামকে শেখার কাছে নিয়োগ করা নিজেকে, আল্লাহর দ্বীনের পথে সময় ব্যয় করা, নামাজে নিয়মিত হওয়া, কুরআন পড়া। ইসলামের পথে অন্যদেরকে ডাকা। মানুষের উপকার করা উচিত, সাদাকাহ করা উচিত।

আল্লাহর কাছে কান্নাকাটি করে চাইতে হয়। পবিত্র জীবনসঙ্গীও দোয়া করে চাইতে হয়। আল্লাহ সমস্তু দোয়া শোনেন। পবিত্রসঙ্গী পাওয়ার সৌভাগ্য যার হয়, তিনিই বুঝেন এটা কতবড় এক প্রাপ্তি, কত বড় এক নিয়ামাত। এই বিশাল পুরষ্কার পেতে হলে আল্লাহর কাছে শেষরাতে নামাজে দাঁড়িয়ে থাকা উচিত, আল্লাহর কাছে অনেক দোয়া করে কান্নাকাটি করা উচিত।

আল্লাহ আমাদের ভাইবোনদেরকে ভুল থেকে বেঁচে থাকার তাওফিক দিন, ভুল বুঝে ফিরে তাওবা করে দ্বীনে আত্মনিয়োগ করা উচিত। আল্লাহ আমাদের জীবনকে কবুল করুন।

বিষয়: বিবিধ

৮৪৪ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

184873
০১ মার্চ ২০১৪ সকাল ০৯:৪৬
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : হা, প্রেম????
184902
০১ মার্চ ২০১৪ সকাল ১১:৫৭
185259
০২ মার্চ ২০১৪ রাত ১২:২৩
সজল আহমেদ লিখেছেন : I DONT LIKEপিরিত!
:. NOমন্তব্য
185261
০২ মার্চ ২০১৪ রাত ১২:২৬
সজল আহমেদ লিখেছেন : তবে এই বিষয়ে আমিও দুআ করি আল্লাহ তাদের সঠিক পথে ফিরিয়ে আনুক।
192779
১৬ মার্চ ২০১৪ রাত ০১:২৪

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File