বিলম্ব বিয়ের কারণে নষ্ট এই সমাজ?

লিখেছেন লিখেছেন সাফওয়ান ১৪ ফেব্রুয়ারি, ২০১৪, ১০:০৭:১৯ সকাল

সরকারের 'ministry of women & children affairs' এইমাত্র মেসেজ কইরা জানালেন, মেয়েদের ১৮ এবং ছেলেদের ২১ বছর বয়সের আগে বিয়ে করা "Unlawful" এবং harmful তাদের "Physical & Mental Development"...

খুবই ভালো কথা !!

একই দিনে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে পালিত হচ্ছে 'ভ্যালেন্টাইন ডে' বা ব্যভিচার ও পাপাচার দিবস। সরকার এবং আইনশৃঙ্খলা বাহিনীর নাকের ডগা দিয়েই এই পাপাচার ও নোংরামি দিবস পালিত হচ্ছে। এই বিষয় নিয়ে তো নির্বিকার সকলেই। উপযুক্ত Physical & Mental Development-এর বহির্প্রকাশ ১০ বছর ধরে প্রেম করে আত্মহত্যা, বিয়ের পরে পরকীয়া, ত্রিভুজ-চতুর্ভুজ-পঞ্চভুজ প্রেমের কাহিনীগুলো... এমন নোংরামি-নষ্টামির মতন হাজার হাজার ঘটনার সূত্রপাত হবে আজকেই। জ্বি, নিশ্চিত থাকুন, ১৪ ফেব্রুয়ারি,২০১৪ তারিখে নিদেনপক্ষে হাজার হাজার অন্যায় ও বেআইনী ঘটনার শুরু হচ্ছে!!

অথচ কোনদিন কেউ বলে নাই ছেলেদের ২১ এবং মেয়েদের ১৮ বছর বয়সের মধ্যেই বিয়ে দিয়ে দেয়া উচিত, আবশ্যক। তাহলে বলা যেত এইটা সুস্থ একটা বিশ্লেষণ এবং আহবান। আল্লাহর সৃষ্টি দুনিয়াতে আল্লাহর সৃষ্টি মানুষকে আল্লাহ এবং তার রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) যেভাবে চলতে বলেছেন তার বিপরীত উপায়ে সব law তৈরি করে তাকে unlawful বললে যেসব development এর বাণী শোনানো হয়, তা নিঃসন্দেহে বাস্তবতাবিবর্জিত, অমানবিক এবং অপ্রীতিকর।

সমাজের মানুষের ভেতরে যেই ভালোবাসার হাহাকার, সম্পর্কের টানাপোড়েন, জিঘাংসা, ঘৃণা, অশান্তি, পাপাচার --সেগুলোর পিছনে পারিবারিক শান্তির প্রবল অভাব অন্যতম প্রধান কারণ। পরিবার সমাজের ক্ষুদ্রতম একক। পরিবারে মানুষের শান্তি নাই, সমাজে কই থেকে আসবে? বিয়ে ছেলেখেলা নয়। আমরা যাদের নিয়ে সমাজে চলি, তারা প্রতিটি পুরুষ ও মহিলাই একেকটি মানুষ। শৃংখলার বাইরে তাদের জীবন তাদের রক্তপিপাসু পশুদের চেয়ে নিকৃষ্ট করে দেয়।

আমরা মনে করি, বিয়ে নিষিদ্ধের বয়স নিয়ে হুড়পাড় না করে যদি বিয়েকে সহজ করা নিয়ে সরকারিভাবে উদ্যোগ নেয়া হতো, তাহলে এই দেশ ও জাতি অনেক এগিয়ে যেতো। উন্নতি ও সুস্থতা আমরা সবাই-ই তো চাই!!

বিষয়: বিবিধ

৯৪৬ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

176912
১৪ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৪১
জাগো মানুস জাগো লিখেছেন : thanks u r for nice,important, short cut write up. jazakallah.

Actually main point is that try to find out all solution from the creator allah.
176916
১৪ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:০৬
দুষ্টু পোলা লিখেছেন : ভাই আপনার মত আমিও বিয়ে নিয়ে ঝামেলায় আছি Crying Crying Crying
176932
১৪ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ১২:৫৪
রাইয়ান লিখেছেন : সুন্দর লেখা... ভালো লেগেছে । অনেক ধন্যবাদ ।
176939
১৪ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:১১
দ্য স্লেভ লিখেছেন : শীতের দেশের মানুষ দেরীতে সাবালিকা হয়,কিন্তু সেখানকার স্কুলে পড়া মেয়েদের কোলেও তো অবৈধ নাদুস নুদুস সুন্দর সন্তান দেখা যায়....তাদের এই মাতৃত্ব জনিত সমস্যা তো তেমন দেখা যায় না....আমাদের এসব লোচ্চা-লোফার লিডাররা কি থিওরী পয়দা করে.....
177511
১৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৩০
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : দুই নং কিছু এই দেশে এখন সরকারী সহায়তায় করা হয়, কিন্তু ভালো কিছু এখন অবহেলিত!
178378
১৭ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৪৬
মোহাম্মদ লোকমান লিখেছেন : বিয়েকে আরো সহজ করা উচিৎ।
180047
২০ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:৪০
দিগন্তে হাওয়া লিখেছেন : সামর্থ্য থাকলে বিয়ে করে নিতে হপে Happy

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File