একটি ছোট্ট রোমান্টিক গল্প

লিখেছেন লিখেছেন সাফওয়ান ০৭ নভেম্বর, ২০১৩, ০২:০৯:০৩ দুপুর

এক মুসলিম ছেলে এক মুসলিমাহ মেয়েকে কাছে বিয়ের প্রস্তাব পাঠায়। প্রস্তাবটি জেনে মুসলিমাহ মেয়েটি বলে ছেলেটিকে জানায়,

- আমি যদি কীভাবে সেলাই করতে হয়, কীভাবে রান্না করতে হয়, কীভাবে কাপড় ধুয়ে ইস্ত্রি করতে হয় তা না জানি? আপনি আমাকে বিয়ে করবেন?

ছেলে : আপনি কি নামায আদায় করতে পারেন? আপনি কি আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলার সাথে অন্য কাউকে শরীক না করে তার ইবাদাত করেন? আপনি কি রোযা রাখেন, যাকাত দেন?

মুসলিমাহ : জ্বি, আমি প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামায পড়ি, আমি আল্লাহকে ছাড়া কাউকে ভালোবাসি না, আমি যখন পারি তখন দান-সাদাকাহ করি এবং আমি আল্লাহকে ভয় করি।

ছেলে : (হাসিমুখে জানায়) আমার জন্য অতটুকুই যথেষ্ট। আমার একজন মুসলিমাহ প্রয়োজন যিনি আমার দ্বীনকে সম্পূর্ণ করবেন। আমার বাড়ির কোন কাজের বুয়ার প্রয়োজন নেই।

[সংগ্রহ ও ইংরেজি থেকে ভাষান্তর : সাফওয়ান]

* * * * *

হে ভাই, কোন মেয়ের "প্রেমে" (আল্লাহ মাফ করুন) পড়ে তাকে ইনবক্সে আর ফোনে যন্ত্রণা দেওয়ার চেয়ে বন্ধুবান্ধব আর পরিবারের সবাইকে বিয়ের কথা বলে যন্ত্রণা দিয়ে উদ্ধার করে ফেলা অনেক বেশি উত্তম।

আমাদের মান সম্মান ও ইজ্জত আল্লাহর হাতে। আর, পাপাচারের মাধ্যমে ইজ্জত বাড়ে না, কমে। আল্লাহর আদেশের খেলাপ করলে ইজ্জত ধ্বংস হয়।

প্রিয় মুসলিম ভাই ও মুসলিমাহ বোন, বিবাহপূর্ব অবৈধ সম্পর্ক প্রেম থেকে দূরে থাকুন। বিয়ের নিয়াত করুন। আল্লাহর কাছে দু'আ করুন।

বিষয়: বিবিধ

১৬৪৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File