প্রধানমন্ত্রী সমীপে

লিখেছেন লিখেছেন নাবীল ২৬ অক্টোবর, ২০১৩, ০২:৪৬:৩৬ দুপুর

মাননীয় প্রধানমন্ত্রী আমার সালাম নিবেন।

আস সালামু আলাইকুম ।।

আসা রাখি ভালো আছেন।আমি ছাই আপনি ভালো থাকেন।আমি জানি আপনি সকালে ঘুম থেকে উঠে ফজর নামাজ পড়ে কোরআন তেলাওয়াত করে দিনের কাজ শুরু করেন।খুব ভাল কথা প্রত্যেক মুসলমানের দিনের কাজ এই ভাবে শুরু হওয়া উচিত।রাস্টের সর্বোচ্ছ কর্ণধারের এই চরিত্র হলে দেশ অবশ্যই ভাল হবার কথা।

আমার এই লেখাটি হয়তো আপনি পড়বেন না কিন্তু আপনার কেউ কেউ না পড়বে তারা যেনো আপনার কাছে পোছায়।

আসি কথায়

মাননীয় প্রধানমন্ত্রী আমরা আপনার শত্রু না।সারা দেশের মানুষের মতের বিরুদ্ধে গিয়ে আপনার কোন লাভ আছে শুধু আপনার বুঝার ভুল কারা আপনাকে ফালতু পরামর্শ দেয়,যাদের দ্বারা আপনি প্রভাবিত হয়ে আপনার সর্বনাশ ঢেকে আনিতেছেন।

মাননীয় প্রধানমন্ত্রী আপনি ভালো ভাবেই জানেন জনগন কি চায় শুধু আপনার মনের পরিবর্তন দরকার।

আসুন তত্বাবধায়ক সরকারের কথায়ঃ-

এই পদ্ধতির অনুসারি কারাঃ প্রথম এই দাবি উথ্থাপন করে জামাত ।পরবর্তি তে আপনারা এই দাবিতে আন্দোলন করেন।এই দাবি আদায়ে আপনার দল,আপনার নিশ্চয় মনে আছে ১৭৩ দিন/১৮৪ দিন হরতাল করেছিলেন । জনগনের কস্ট হয়ছিলো তার পরে ও আপনারা ক্ষমতায় জাওয়ার জন্য জনগন কে রাজনৈতিক পেছে বন্দি করেছিলেন।তখন বিএনপি বলেছিলো পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নাই তারপরে ও আপনাদের চাপে পড়ে দাবি সংবিধানে ড়ুকায়। আপনারা ক্ষমতায় আসেন।

এই তত্ববধায়ক সরকারের দাবিতে আপনারা মতিঝিলের রাস্তায় চলন্ত গাড়িতে আগুন দিয়ে ১১ জন মানুষ কে হত্যা করেছিলেন।আপনার ভুলে যান নাই স্বরণ থাকার কথা।

এখন তত্বাবধায়ক ব্যবস্থা আপনার দুশমন কেন।আপনার কারনে এই পর্যন্ত আপনার ৫ বছরে সব মিলিয়ে অন্তত ১০ হাজার লোক মারা গেছে।আপনি জনগনের দাবি না মেনে ছলতে পারবেন।সময় সাপেক্ষ জনগনের দাবির কজে আপনাকে নত্বি স্বীকার করতে হবে।

এই ধরনের এক গুয়েমি ম্যাড়াম খালেদা জিয়া ও করেছিলো শেষ ফল ভাল হয় নাই নতি স্বীকার করতে হয়েছে।আপনাকে বলতে চাই ধাঙ্গা হাঙ্কামা না না করে এবার শুভ বুদ্ধির পরিচয় দিন।

বিচারপতির, আদালতের, দোহাই দিয়ে লাভ নেই এইসব কথা মার্কেটে খায়না।আদালত মানুষের জন্য,আদালতের দালাল রা মানুষের জন্য,সংবিধান মানুষের জন্য,সংবিধানের দোহাই দিয়ে সংবিধান কে পাশ কাটিয়ে যাবেন না।

বিচারপতি খায়রুল তো বলেছেন ভুল বুঝাবুঝি যাতে না হয় সে জন্য আগামি দুইটা নির্বাচন তত্ববধায়ক সরকারের অধিনে হতে পারে। তামেনে নিলেই তো জামেলা শেষ।

বিএনপি আপনাকে বিশ্বাস করেনা আপনারা বিএনপি কে বিশ্বাস করেন না সুতারাং সমস্যার সমাধানের একটাই পথ নিরপেক্ষ সরকার।

যেখানে দেশের ৯২ % লোক তত্বাবধায়ক সরকারের পক্ষে সেখানে আপনার জিদ দেশকে কঠিন সমস্যায় ফেলবে।

মাননীয় প্রধানমন্ত্রী আমি আপনাকে খোছা দিয়ে বলছিনা অনুধাবণ করুন বাস্তবে দেশের মানুষের দুচিন্তা আপনার কর্ণ কুহুরে প্রবেশ করছেনা।

কারণ আপনি যাদের উপদেস্ঠা রেখেছেন একমাত্র তোফায়েল ছাড়া বাকি সবাই সমাজের উস্চিস্ট ভোগি তাদের দ্ধারা আপনার ক্ষতি ছাড়া উপকার হবেনা তারা আপনার খেয়ে সুযোগে বেইমানি করবে।

মাননীয় পধানমন্ত্রী,

আপনাকে আবার বলছি পত্র পত্রিকায় দেখতে পেলাম আপনি অনেক ছাড় দিয়েছেন ভাল কথা আর একটু সমস্যা আছে ।আপনি আর একটু ছাড় দিলে সমস্যা সমধান হয়ে যায় । সেইটা হচ্ছে সরকার প্রধান যেটাকে নিয়ে ই তো সমস্যা।

আপনি নির্দলিয় প্রধানের পদে থাকবেন না এই টা ঘোষণা দিলেই তো সমস্যা সমধান।আপনার একটি ঘোষনাই তো দেশকে ভয়াবহ বিপর্যয় থেকে রক্ষা করবে।আপনি কার থেকে মন্ত্রী কয়জন নিবেন সেটা কোন সমস্যা না সমস্যার আপনাকে নিয়ে ।আপনি শুভ বুদ্ধি দেখালে দেশ বাছবে জাতি বাছবে।

সেনা বাহিনী আমার খুব প্রিয়।কারণ তারা দেশ ও স্বাধীনতার প্রতিক।আপনারা যদি মিলমিশে চলতে না চান তাহলে তারা আপনাদের কে শিক্ষা দিতে আসবে।

তাদের শিক্ষা ছাড়া আপনাদের জ্ঞানে কুলায় না।আর তারা আসলে রুলিং সরকার হিসাবে আপনারা ধ্বংস বেশি হবেন।জামাতের কি আর ধ্বংস হবে তাদের সব নেতা তো জেলে।সুতারাং সময় থকতে গায়ের চামড়া বাছান।

মাননীয় প্রধানমন্ত্রী,হেফাজত এসেছিল তাদের দাবি তুলে দরতে আপনি তাদের সাথে ভাল ব্যবহার করতে পারতেন।কোন শয়তানের বুদ্ধিতে আপনি তাদের সাথে এই আচরন করলেন।তার ফলাফল ইতি মধ্য আপনি পাইতে শুরু করেছেন।

আর আপনি যুদ্ধ অপরাধীর বিচার শুরু করেছেন ভাল কথা এই টা আপনার অঙ্গিকার ছিলো।আসল অপরাধিদের ছেড়ে দিয়ে সহযোগিদের বিচার এইটা তো একে ভারে একটা নাটক ছাড়া আর কিছুনা। কিন্তু জনগনের জানমালের নিরপত্তা বিধান করাও তো আপনার শপতের অঙ্গিকার একদিনে ১৩০ জন মানুষ হত্যা করলেন এই টা কোন অঙ্গিকার।

যেই মহিউদ্দিন কে আপনি স্ব-রাস্ট মন্ত্রি বানিয়েছেন সে জিয়াউর রহমানের কোদাল আগলাইতে আগলাইতে তার পায়ের জুতা ক্ষয় হয়ে গেছে,আপনি মানুষ চিনেন নাই তার নির্দেশ আপনার ক্ষতির জন্য তার দ্ধারা ভাল কাজ সম্ভব না।

মনে রাখবেন মাননীয় প্রধান মন্ত্রী আপনার এই বিচারের পক্ষে কিছু নাস্তিক ছাড়া আর কারো সায় আছে বলে মনে হয়না। আপনি যদি বুদ্ধি মতি হন সেইটা দেখতে পেয়েছেন সাঈদী সাহেবের রায়ের পরে দেশে কি অবস্থা হয়েছে।

জামাত নেতাদের এই ফাসি আপনি হজম করতে পারবেন না।এই ক্ষত আপনাকে আপনার দলকে বহু দিন বহন করতে হবে।

আপনি জাতীকে কলঙ্ক মুক্ত করতে এই রায় দিয়েছেন,কিন্তু বাস্তব সত্য হলো আপনি আপনার কপালে আর একটি কলঙ্ক লেপন করলেন।

আপনি ভালো থাকেন রাগ করবেন না।মায়াস্সালাম।।।

বিষয়: বিবিধ

১২৯১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File