ঠৈকে শিখা আর দেখে শিখা

লিখেছেন লিখেছেন বাকঝাল ২৪ ফেব্রুয়ারি, ২০১৫, ০৯:০৬:২৪ রাত



পিপড়া বিদ্যার আগের বিদ্যা ছিল টেলিভিশন বিদ্যা, এওয়ার্ড পেয়ে তিশা গিয়েছিল কলকাতায়, সেখানে মমতার উপস্থিতিতে তিশাকে দারুণ অসম্যান করা হয়েছিল, বাঙ্গালী কৃতি চার কন্যাকে সেদিন সম্মাননা দেয়া হয়েছিল যেখানে ছিল বিপাশা বসু, বিদ্যাবালান সহ আরো দু'জন, তিশাকে পাশে দাঁড় করিয়ে রেখে তারা সকলে কোলাকোলি মাখামাখি, তিশা অসহায় হয়ে মুখে হাসি ধরে রেখেছিল, আমি টিভিতে দেখে বুকটা ফেটে যাচ্ছিল, এটা পুরো দেশের অপমান ছাড়া আর কিছু নয়, ঘরে ডেকে এনে অপমনা করা ছাড়া আর কিছু নয়, পত্রিকায় আর ফেবু ব্লগে প্রতিবাদ এর ঝড় উঠেছিল।

ফারুকি সেদিন নিশ্চিত বুঝেছিল দাদারা কোন জিনিস, আর তাই মাঝের মধ্যে ফেবুতে একটু একটু হিন্টস দিয়ে সতর্ক করে দেন দাদাদের হতে সাবধান।

ফারুকি ঠেকে শিখেছে আমরা যেন দেখে শিখি।

দেব এর দুই বাঙলা এক করার বাসনা আমাদের কি ইংগিত দেয় সেটা যেন একটু বুঝে শুনে চলি।

বি.দ্র. আমি দুঃখিত ওপার বা এপার বাঙলার কারো মনোবেদনা হয়ে থাকলে, কিন্তু এটা বাস্তবতা, কাজগুলো হয়েছে এবঙ হচ্ছে, পানি রাজনীতির কথা এখানে আনলামনা, সংস্কৃতি কেন্দ্রিক হীনমন্যতার উদাহরণ আনলাম, আমরা চাইনা এমন করে ভাবতে তাই দুই পক্ষকেই এগিয়ে আসতে হবে এবঙ তা স্বতন্ত্রভাবে, দুই বাঙলা এক হবেনা হবেনা হবেনা, আমর যুদ্ধ করে স্বাধীন হয়েছি আমরা আবার শেকল পড়তে চাইনা, দেবরা হিন্দি আগ্রাসনে থাকলে আমাদের থেকে পরামর্শ চাইতে পারে কিন্তু ডালে চালে মিক্স করে আমাদের বিভ্রান্ত করারা সুযোগ নেই।

বিষয়: বিবিধ

১০৩৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

305981
২৪ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৯:১২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমরা শিখবনা! কারন ঘাড়ের উপর যতদিন বেতাল চড়ে থাকবে ততদিন দাদাদের গাধা হয়েই থাকব।
২৪ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৯:১৮
247569
বাকঝাল লিখেছেন : এখন সময় এসেছে ছবির এডিট করা চঞ্চলদের ঘাড়ে ঝাড়ু পেটার কাজটা করার

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File