কিছুই বুঝিনি...কেন এমন নিউজ..

লিখেছেন লিখেছেন বুঝিনা ১৮ মে, ২০১৪, ০৯:২৭:৫৮ রাত

তাবলীগ আমিরের বিরুদ্ধে ২০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

18 May, 2014: তাবলীগ জামায়াতের আমির মাওলানা ওয়াসিফুল ইসলাম তাবলীগ ও কাকরাইল মসজিদ নির্মাণের নামে দেশ-বিদেশ থেকে টাকা তুলে দুই শত কোটি টাকা আত্মসাত করেছেন বলে অভিযোগ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক এম মুশফিকুর রহমান চৌধুরী সমর্থিত তাবলীগ জামায়াতের শিক্ষকেরা।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় জুবেরী ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষকেরা এ অভিযোগ করেন।

সম্প্রতি রাজশাহী মার্কাজ মসজিদে ওয়াসিফুল ইসলামের বিরুদ্ধে “মুরুব্বিদের জীবন থেকে” নামক বই বিতরণ করতে গেলে ওই মসজিদের অবস্থানরত তাবলীগকর্মীরা রাবির কয়েকজন শিক্ষক-শিক্ষার্থীকে মারধর করেন । এতে বিশ্ববিদ্যালয়ের এনিমেল হাজবেন্ড্রী এন্ড ভেটেরিনারি সায়েন্স বিভাগের শিক্ষক শরিফুল ইসলাম ও আরবি বিভাগের শিক্ষক আল আমীনসহ কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হন।

সংবাদ সম্মেলনে ভাষা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন, ওয়াসিকুল ইসলাম তাবলীগের শুরা সদস্য ও আমির পরিচয় বহাল রেখেই চাঁদাবাজি ও রাজনীতি করে যাচ্ছেন।

তিনি রাজনীতিতে অংশগ্রহনের কারণে বিপুল সংখ্যক তাবলীগকর্মীদের সমর্থন পাচ্ছেন তবে সম্পূর্ণ তাবলীগ বিভ্রান্ত হচ্ছে। এতে যারা বাধা দিচ্ছেন তাদেরকে তাবলীগ বহির্ভূত বলছেন। রাজনীতির সাথে জড়িত হয়ে সম্পূর্ণ তাবলীগ কর্মসূচীই লক্ষ্যহারা হয়ে একটি রাজনৈতিক দলে রুপান্তরিত হতে যাচ্ছে।

তিনি “মুরুব্বিদের জীবন থেকে” বইয়ের বরাত দিয়ে বলেন, ওয়াসিফুল ইসলাম ও কাকরাইল মসজিদের খতীব মাওলানা যোবায়ের তাদের অসাধু পরিকল্পনা কার্যকর করার জন্য দেশব্যাপী নিজস্ব সন্ত্রাসী গ্রুপ ও নেটওয়ার্ক গড়ে তুলেছেন।

ওই বইয়ে আরো বলা হয়, জনাব ওয়াসিফুল ইসলামের নেতৃত্বে একটি দল দেশ-বিদেশ থেকে তাবলীগ ও কাকরাইল মসজিদ নির্মাণের নামে প্রচুর টাকা তুলেছেন এবং তার সিংহভাগ প্রায় দুই শত কোটি টাকা আত্মসাত করেছন। তিনি বিদেশ থেকে নিজে টাকা সংগ্রহ করেছেন এবং তাকে সহায়তা করেছেন তার ছেলে ওসামা ইসলাম।

সংবাদ সম্মেলনে গত ১৫মে রাতে রাজশাহী মার্কাজ মসজিদে রাবির শিক্ষক-শিক্ষার্থীদের উপর হামলায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

এ সময় সংবাদ সম্মেলনে পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. এম মুশফিকুর রহমান, আরবি বিভাগের ড. জিয়াঊর রহমান খান, ফার্মেসি বিভাগের ড. আলম খান, ড. মুস্তাফিজুর রহমান, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের সহকারী রেজিস্টার হারুন অর রশিদ প্রমূখ উপস্থিত ছিলেন।উৎসঃ নতুনবার্তা

Click this link

বিষয়: বিবিধ

২১১৩ বার পঠিত, ১৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

223183
১৮ মে ২০১৪ রাত ০৯:৫৬
প্রবাসী মজুমদার লিখেছেন : আল্লাহ তারঁ দ্বীন কে রক্সার করার জন্য সব দায়ীদের এক কাতারে আসার তৌফিক দান করুণ। জাতির এ দুসময়ে নিজেদের এসব দুর্বলতা কেটে উঠার তৌাফিক দান করুন। আমীন।
223184
১৮ মে ২০১৪ রাত ১০:০০
বুঝিনা লিখেছেন : আল্লাহ তারঁ দ্বীন কে রক্সার করার জন্য সব দায়ীদের এক কাতারে আসার তৌফিক দান করুণ।আমীন। Praying Praying Praying
আপনার জন্য Rose Rose Rose
223189
১৮ মে ২০১৪ রাত ১০:১৪
আহ জীবন লিখেছেন : জানিনা কি হচ্ছে। সত্যি কি মিথ্যা। অবিশ্বাসের বিষ ছড়াচ্ছে কিনা কে জানে।
১৯ মে ২০১৪ রাত ১২:৫০
170564
বুঝিনা লিখেছেন : সত্যিনা হলে খুশি হব
223196
১৮ মে ২০১৪ রাত ১০:৪০
ফেরারী মন লিখেছেন : তাবলীগরা তাহলে তলে তলে এসবও করে? হায় আল্লাহ তোমার দ্বীন তাহলে কাদের দ্বারা প্রতিষ্ঠা করবে?
১৯ মে ২০১৪ রাত ১২:৫১
170565
বুঝিনা লিখেছেন : এসব মিথ্যা হলেই খুশি..
223197
১৮ মে ২০১৪ রাত ১০:৪১
ছিঁচকে চোর লিখেছেন : এই ভন্ডের ফাঁসি চাই যে এতগুলো টাকা মেরে খেলো।
১৯ মে ২০১৪ রাত ১২:৫২
170567
বুঝিনা লিখেছেন : বুঝিনা ভন্ড কিনা.
223205
১৮ মে ২০১৪ রাত ১১:১২
সুন্দরের আহবান লিখেছেন : অস্বাভাবিক কিছু নয়। ১৯৮৫ সালে আমি সর্বপ্রথম তাবলীগের তিন দিনে যাই। মূলত আমার আব্বা আমাকে সাথে করে নিয়ে যায়। এর পর ১৯৯০ সাল পর্যন্ত প্রায়ই তিন দিন করে অনেকবার গিয়েছি। বেশ কয়েকবার এক চিল্লার ওয়াদা নিয়েছে আমার ইচ্ছার বিরুদ্ধে কিন্তু যাই নি। সে সময় আমার মনে একটি প্রশ্ন প্রায়ই ঘুরপাক খেত। কাকরাইল মসজিদে এত মানুষ খাচ্ছে- কোত্থেকে চাল ডাল আসে? কে হিসেব রাখে? বিদেশী মেহমানরা কাকরাইলে অবস্থানকালে মেহমান হিসেবে ফ্রী খায়, এর হিসেব কে রাখে? কে করচ দেয়? বিশ্ব ইজতেমার প্যান্ডেলের জন্য বাশ, পাইপ, চট, ট্রিপল কারা সাপ্লাই দেয়? কে হিসেব রাখে? খরচ কোত্থেকে আসে? আমি তাবলীগের অনেকের কাছে প্রশ্ন করেছি। একটিই জবাব এটি আল্লাহর পক্ষ থেকে আসে। হাউ সেলুকাস? তবে কেন আল্লাহর রাসূল প্রতিটি যুদ্ধের আগে সাহাবীদের কাছ থেকে অর্থ-খাবার এবং অন্যান্য সামগ্রী কালেকশন করতেন? এবং তিনি এর পুঙ্খানুপূঙ্খ হিসেবও রাখতেন। শুধুমাত্র তাবলীগ জামায়াত আজব এক দল যাদের কোন হিসেব নেই। যা আসবে সব মুরুব্বীর পকেটে---
১৯ মে ২০১৪ রাত ১২:৫২
170568
বুঝিনা লিখেছেন : এটি আল্লাহর পক্ষ থেকে আসে ।
এইটা আমি বুঝিনি..Surprised Surprised
১৯ মে ২০১৪ দুপুর ০১:৫১
170707
নেহায়েৎ লিখেছেন : আয় ব্যায় সুষ্ঠু হিসাব থাকা দরকার। মানে কোথ থেকে কত টাকা আসে এবং কোথায় কতো টাকা খরচ হয় এই আর কি।
223209
১৮ মে ২০১৪ রাত ১১:২৬
ইমরান ভাই লিখেছেন : থলের কারো বিড়াল মনে হচ্ছে।
১৯ মে ২০১৪ দুপুর ০১:৫২
170708
নেহায়েৎ লিখেছেন : এদের আয় ব্যায় এর হিসাব কে রাখে কোথায় কিভাবে হিসাব পেশ করা হয় স্বচ্ছতা থাকা দরকার।
223232
১৯ মে ২০১৪ রাত ১২:৫৩
বুঝিনা লিখেছেন : ভাই কাল বিড়াল না হলে হয়।
223352
১৯ মে ২০১৪ দুপুর ০১:৫৮
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : আমি অনেক তাবলীগ এর লোককে জানি যারা প্রচুর অর্থবিত্ত থাকা সত্ত্বেও জাকাতও দেয়না। অথচ জাকাত ফরয।
এদের ধারণা তাবলীগ এর অছিলায় তারা মাফ পেয়ে যাবে। কত ভ্রান্ত ধারণা!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File