ভালোবাসার দিনটি স্মরণীয় করে রাখতে... দেশের প্রধান মন্ত্রীর আকুল আবেদন

লিখেছেন লিখেছেন বাঘা ওসমান ১৩ ফেব্রুয়ারি, ২০১৪, ০৩:২৯:৫৮ রাত

”””সবার মাঝে ভালবাসা বিতরণ’’’’’’’’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখেই আর মাত্র একদিন পর অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস। এই দিনটি উদযাপনের জন্য প্রেমিক যুগলের থাকে নানা পরিকল্পনা। দিনটিকে স্মরণীয় করে রাখতে চায় প্রত্যেকেই। তাই ঐ শ্রেণীর মানব-মানবীদের কথা চিন্তা করে প্রধান মন্ত্রী এবার নিজের উদ্যেগেই রাস্তার মোড়ে মোড়ে ভালবাসার ওপেন টং স্থাপনের সিন্ধান্ত নিয়েছেন । এসব টংগে নানা ঢংগে মঞ্চত্ব হবে ডিজিটাল বেয়াই-বিয়ানীর মনোমুগ্ধকর পালা । আর এ প্রর্দশণীতে কোন ভদ্র মানুষ বা ধর্মপ্রান মুসলমান বাধা দিতে না পারে সেজন্য থাকবে তিন স্তরের যুবক-জোয়ান ও সুন্দরী প্রশাসনিক বাহিনী ।

এছাড়াও ভালবাসার প্রাথমিক বীজ বুনতে স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে বিনামুল্যে এইডস বিরোধী সকল সারজ্ঞাম দেয়া হবে। যে যত খুশি সেদিন এগুলোর ব্যবহার করতে পারবে । আরেকটা সুখবর হল , যে যুগল এসব ব্যবহারে সর্বোচ্চ সীমা অতিক্রম করবে , তারা রাষ্টীয় অতিথিশালায় একদিন-একরাত ফ্রি থাকার অভাবনীয় সুযোগ লাভ করবে । আর স্থানীয় সরকার তাদের ব্যবহার্য ঐ সব মাল-মেডিসিন পরিষ্কার করার জন্য সরকার দলীয় ছাত্র সংগঠনকে দায়িত্ব দিয়েছে বলে আমাদেরকে অভিহিত করেছে । এদিন দেশের সকল সরকারী প্রতিষ্ঠানের কার্যক্রম দুপুর ১২টা পর্যন্ত চলবে । তারপর সকলকে ভালবাসার মজার খেলায় মেতে উঠার জন্য প্রধানমন্ত্রীর কার্যলয় থেকে বিশেষ প্রজ্ঞাপন জারি করা হয়েছে । ভালবাসার এ রং যাদের মধ্যে অনুভুত হয়না তাদেরকে সেদিন গৃহবন্ধী থাকতে অনুরোধ করেছেন দেশের বিভাগীয় হোমরা-চোমরারা । এ দিবস উপলক্ষে দেশীয় বহুজাতিক কোম্পানীগুলো দিচ্ছে অবিশ্বাস্য মুল্যে ভালবাসার রকমারি পন্য । যেমন , প্লাস্টিক বা রাবারের মুলা- বেগুন , শক্তিবর্ধক বড়ি -মলম , সতেজ-সুন্দর করার নানা রকম ক্রীম , ভা্লবাসার উত্তেজনা সৃষ্টির রঙ্গীন পানীয়সহ অনেক কিছু ।

ভালবাসার পরিধিকে বিস্তৃত করার মানসে সরকার নির্মিত পার্ক , লেক ও উদ্যানে অধিক পরিমানে ঝাউগাছ লাগানোর জন্য বন ও পরিবেশ মন্ত্রনালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রীকে জোর নির্দেশ দেয়া হয়েছে । এছাড়াও এদিনে ভালবাসার জ্যাম হবে , ধারণা করে দেশের বড় বড় শহরগুলোতে কৃত্রিম মিনি পার্ক বা ঝোপ-ঝাড়ের ব্যবস্থা করার সিন্ধান্ত গ্রহন করেছে মন্ত্রিপরিষদ ।

আর সকল ব্যবস্থা সুষ্ট ভাবে পরিচালনার জন্য প্রধানমন্ত্রীর সহয়তায় গঠিত হয়েছে উন্নত ও ডিজিটাল মনিটরিং সেল । তাই এদিনের কোন স্মৃতি যদি কেউ ভুলবশত ভুলে যায় , তা মন্থন করার জন্যই সরকার কর্তৃক সিসি ক্যামেরায় এ ভালবাসা বন্ধি করা হবে । কারো প্রয়োজন্ হলে প্রধানমন্ত্রী বরাবর ভালবাসার স্মৃতি ফেরত শিরোনামে দরখাস্ত প্রেরণ করতে হবে ।

যুগোপযোগী ডিজিটাল এ সরকার সত্যি প্রশংসার দাবিদার । পশ্চিমা দেশগুলো যেখানে ব্যর্থ সেখানে এ সরকার ভালবাসার জন্য যা পদক্ষেপ নিচ্ছে তাতে করে সামনের দিনে প্রেমিক শ্রেণীর ভোট এ সরকারের ভাগাড়ে জমা পড়বে ।

তাই এখনো যারা ভালবাসার সিড়িতে

পা রাখেননি , তারা অতি সত্বর আশেপাশে থেকে ভালবাসা খুজে নিন । নইলে প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত এ অফার থেকে মাহরুম হবেন ।

বিষয়: বিবিধ

১৬৫৫ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

176507
১৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৪:৩৯
শেখের পোলা লিখেছেন : যাদের নেই তারা এই অল্প সময়ে কেমনকরে যোগাড় করবে৷ এর জন্য একটা খোঁয়াড় জাতিয় কিছু হলে সেখানর মজুদ থেকে এক দিনের জন্য পছন্দমত আনা যেত৷ সুপারিশ করে দেখুন না৷
১৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৪:৫৬
129715
ওরিয়ন ১ লিখেছেন : Big Grin Big Grin Big Grin Big Grin
176512
১৩ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৫:০১
শিকারিমন লিখেছেন : সিরাম হৈছে !!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File