ঘরের খেয়ে বনের মোষ তাড়াতে তিনি আসেন নি।

লিখেছেন লিখেছেন মৃনাল হাসান ০৬ অক্টোবর, ২০১৩, ১১:২৫:১২ রাত

ঘরের খেয়ে বনের মোষ তাড়াতে আসেন নি। অনেক টাকা লোভ সামলাতে পারেন নি, পারেন নি বিদেশ ভ্রমনের লোভ সামলাতে।

যার কথা বলছি তিনি হচ্ছেন- মাওলানা সাইয়েদ আবুল আ’লা মওদুদী (র) এর ছেলে ফারুক মওদুদী। আজ কে শাহরিয়ার কবির, তুরিন আফ্রোজ সহ ঘাদানি নেতাদের সাথে বসে তিনি সাংবাদিকদের সাথে তিনি কথা বলেছেন। তিনি কথা বলেছেন উর্দুতে, এর অর্থ তিনি ইংলিশ জানেননা। তিনি নাকি ইসলামী চিন্তাবিদ! বিদেশী রাষ্ট্রে এসে সেই দেশের সাংবাদিকদের সাথে তিনি ইংলিশে কথা পর্যন্ত বলতে পারেননা, তিনিই নাকি ইসলামী চিন্তাবিদ! তার আরও একটা পরিচয় তিনি জাহির করছেন, আর তা হল তিনি মওলানা মওদুদীর পুত্র। মুলতঃ এই পরিচয়ের কারনেই তিনি এদেশে আসতে পেরেছেন। পৃথীবিতে কোটি কোটি লোক রয়েছে যারা জামায়াতের বিরোধীতা করেন। কিন্তু শাহরিয়ার কবিররা তাদের ভাড়া করে আনেন নি। তারা ফারুককে ভাড়া করেছেন, কারন, তার পিতা মাওলানা মওদুদী এবং তিনি জামায়াতের বিরুদ্ধাচারন করেন। মাওলানা মওদুদী তার সকল সাহিত্যকর্মের স্বত্ত্ব দান করে গেছেন জামায়াতকে। বাপের এই সাহিত্যকর্মের রাইট পাওয়ার তিনি আদালতে মামলা করেছিলেন। তার জন্মদাত্রী মা তার বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিয়েছেন এবং তিনি মামলায় হেরে গেছেন, আর তখন্ থেকেই তার জামায়াত বিরোধীতা শুরু।

শাহরিয়ার কবির আজীবন জামায়াতের পিছনে লেগে আছেন। তিনি তার সমস্ত মেধা ব্যায় করেছেন জামায়াত বিরোধীতায়। তার কাছে যত অস্ত্র ছিল সবই তিনি প্রয়োগ করেছেন জামায়াতের বিরুদ্ধে। তার নতুন অস্ত্র এই ফারুক মওদুদী।হামিদ মীর, আসমা জাহাঙ্গীর সহ পাকিস্তানের অনেক বুদ্ধিজীবিকে আমরা চিনি। কিন্তু এই ফারুক মওদুদীর কোন পরিচয় পাকিস্তানে আছে বলে আমার জানা নেই। যেটুকু পরিচয় তা তার পিতার কারনেই। যেহেতু তিনি জামায়াত করেন না এবং জামায়াতের সমালোচনা করেন, এই কারনেই তিনি ডাক পেয়েছেন শাহরিয়ার কবিরদের কাছে থেকে। শাহরিয়ার কবির আমাদের বোকা বানাতে চাচ্ছেন। যেহেতু মাওলানা মওদুদীর ছেলে জামায়াতের সমালোচনা করছেন- তাই তোমরা আর জামায়াতকে সমর্থন করোনা। আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা মাওলানা ভাসানী এবং শহীদ সোহরাওয়ার্দী। এই দুই নেতার ছেলে মেয়ে নাতি নাত্নির কেউই আওয়ামীলীগ করেননা, এবং আওয়ামীলীগের বিরোধীতাও করেন। তাহলে আওয়ামীলীগও তার বৈধতা হারাবে।

এই ফারুককে ভাড়া করে আনতে শাহরিয়ার কবির অনেক টাকা খরচ করেছেন। এতো টাকা তিনি কোথায় পেয়েছেন? তার বাপের তো তালুকও নেই যে তার থেকে খরচ করছে। আর তার যে পেশা তাতে তো তার এতো বিলাসী জীবব যাপন করা সম্ভব নয়। নিশ্চয় র মোসাদের টাকায় তিনি এসব কাজ করছেন। এতথ্যও একদিন বের হবে।

বিষয়: বিবিধ

১৫৮৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File