সময় যখন জেগে ওঠার

লিখেছেন লিখেছেন নাজমুন নূর ৩০ জুলাই, ২০১৩, ০২:৫৭:২৬ দুপুর

আজকাল প্রায়শই বেশ হতাশ লাগে। বিশেষ করে যখন টিভিতে বিভিন্ন চ্যানেলএ খবর,টকশো ইত্যাদি দেখি ত্তখন এক অদ্ভুত যাতনায় হাহাকার করে ওঠে মনটা। এরই নাম কি সাংবাদিকতা? বাক স্বাধীনতা? একটা দেশের বা একটা সমাজের বেশিরভাগ মানুষ যখন উটপাখির মত বালিতে মাথা গুঁজে থাকে তখন সেই দেশের মানুষের মুক্তি,স্বাধীনতা,সার্বভৌমত্ব,উন্নতি,অগ্রগতি এসব কেবল বন্দি থাকে সংবিধানের পাতাতেই। আজকে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে আমরা চোখের সামনে এসব কি দেখছি?

যারা ন্যায়ের পথে এবং ন্যায় ও সত্য প্রতিষ্ঠার জন্য এই শিয়াল হায়েনার ভিড়ে সত্যের দৃঢ়তা প্রকাশ করতে কুণ্ঠিত হচ্ছেনা তাদের আজ দেশদ্রোহী,রাজাকার ইত্যাদি উপাধিতে সম্মানিত শুধু নয়,নির্বিচারে গুলি করে পুরস্কৃত করে চলেছে স্বৈরাচারী জালিম সরকার। তাদের পদলেহনকারী এক শ্রেণীর “বুদ্ধিজীবী” “সাংবাদিক” “প্রগতিশীল” “সুশীল সমাজ” “মানবাধিকার কমিশন” ইত্যাদি নামধারী কতগুলো কায়েমি স্বার্থবাদী মহল তাদের পূর্ণ সহযোগিতা দিয়ে আসছে। আমরা কি আজ মানুষ আছি? বিবেকবোধ বলে কি কিছু আছে আমাদের?

সম্মানিত(!) আওয়ামীলীগাররা,যারা মুক্তিযুদ্ধের চেতনা চেতনা করে গলা ফাটায়......তারা এই চেতনার নামে ভণ্ডামি ছাড়া আর কিছু দিয়েছে জাতিকে?

জাতিকে ঠকানোর শুরু সেই প্রথম থেকেই.........যখন যুদ্ধাপরাধীর বিচারের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলো তারা। কিন্তু তারা তখনই জানতো যে যুদ্ধাপরাধীদের বিচার করা সম্ভব নয়। তাই তারা সরে আসলো যুদ্ধাপরাধী থেকে মানবতাবিরোধী অপরাধের বিচারে।

কিন্তু এখানেও আমরা কি দেখলাম.........?

বিচারের নামে কতগুলো নিরীহ ব্যক্তিকে অপরাধী সাজিয়ে বিচারের নামে প্রহসন আর প্রকৃত অপরাধীকে মন্ত্রিত্ব প্রদান। আর প্রতিবাদ করলেই গুলি।

একাত্তরের নির্যাতিত,নিপীড়িত,ধর্ষিত খুন হওয়া মানুষগুলো.........আর তাদের পরিজনরা...............তাদের সাথে............শহীদদের সাথে কি প্রতারণা করেনি আওয়ামীলীগ সরকার?

মুক্তিযুদ্ধকে কি বাজারের পণ্য বানিয়ে বিক্রি করছে না আওয়ামীলীগ?

মুক্তিযুদ্ধের আবেগ-অনুভূতি,শহীদদের রক্ত নিয়ে খেলা করার,রাজনীতি করার শাস্তি কি পাবে না তারা? বিচার হবে না এইসব দু মূখো সাপদের?

কিন্তু হায়.................................!

এ শুধু বাংলাদেশ বলেই সম্ভব।

আমরা এখনও নিজেদের নিয়েই আছি। বাঙালি জাতি এখনও ঘুমে অচেতন।

কিন্তু...........................

আমরা যদি না জাগি............???

তবে কেমনে সকাল হবে........................?

সামনে আরেকটা অবৈধ রায় আসছে ১ তারিখ

আমরা কি তবু জাগব না ?

বিষয়: রাজনীতি

৭৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File