FACTS AND DOCUMENTS OF ''ISLAM'' PART-1
লিখেছেন লিখেছেন অন্য আমি .। ১৫ আগস্ট, ২০১৩, ০১:১৬:২৭ দুপুর
বিজ্ঞানীরা স্বগর্বে cause &action theory প্রচার করে জোর দাবী করেছিলেন যে where there is a cause there is action কালের বিবর্তন এর ফলে এ ধারনা পাল্টেছে কিন্তু স্বভাব সবসময় কার্যকরণ নীতি মেনে চলেনা অর্থাৎ আধুনিক বিজ্ঞান মনে করে কারণ ছাড়াও কার্য হয়।সবকিছুর পেছনেই কাজ করে এক অদৃশ্য শক্তি যা সবকিছুই হের ফের করে দেয়।এক্ষেত্রে
অনেক উদাহরন ছড়িয়ে আছে । যেমনঃ পানিতে ১ ভাগ অক্সিজেন আর হাইড্রোজেন ২ ভাগ ।অক্সিজেন অপরকে জ্বলতে সাহায্য করে আর হাইড্রোজেন নিজে জ্বলে তাই দুটি উপাদানে সৃষ্ট পানি জ্বলার ই কথা কিন্তু মহান সৃষ্টিকর্তার আদেশ না থাকায় তা জ্বলতে পারেনা।
তাইতো কুরআন এ বলা হয়েছেঃ
'তিনিই সবশক্তিমান এবং স্বর্বজ্ঞ, আসমান ও জমিনের তিনিই মালিক, তিনিই জীবন ও মৃত্যু ঘটান এবং সবকিছুর উপর তারই প্রভুত্ব বিদ্যমান।'
(সূরা হাদীদ আয়াত ১-২)
সৃষ্টিতে জোড়ার অস্তিত্বঃ
সচেতন মানুষ মাত্রই এই পৃথিবীতে জোড়ার অ্স্তিত্ব অনুধাবন করতে পারে।প্রানীদেহের মুল উপাদান কোষে নিউক্লিয়াস থাকে যার ভেতরে থাকে ক্রোমোজোম প্রতিটি নিউক্লিয়াসে ক্রোমোজোমের সংখ্যা ২৩ জোড়া অর্থাৎ ৪৬ তি।প্রানীজগতট সৃষ্টি হয়েছে পানি থেকে যার গঠন উপাদান ও দুটি ।এই জোড়া সম্পর্কে পবিত্র কুরআন এ আমার স্রস্টা বলেছেন, 'এবং মানুষ যা জানেনা এমন প্রত্যেটি বস্তুকেই আল্লাহ্ জোড়ায় জোড়ায় বানিয়েছেন।'
সূরা লোকমানের ১০ নম্বরআয়াত ও সুরা নাজমের ৪৫/৪৬ নম্বর আয়াতে বলা হয়েছে '(আল্লাহ্) ঘটনাকৃতি দিয়েছেন উতক্ষিপ্ত সামান্যতম তরল পদার্থ হতে দুটিকে এক জোড়া করে নর ও নারীকে'
মধু ও দুধঃ
মধু সম্পর্কে আদিম ধারনা ছিল মধু ফুলে জন্মায় আর মৌমাছিরা ফুল থেকে তা আহরন করে মৌচাকে সংরক্ষন করে কিন্তু তা আজ আর গ্রহণযোগ্য নয় । মৌমাছি বিশেষজ্ঞ নাউম ইউরিশের'মৌমাছি ও মানুষ" গ্রন্থে মধু সম্পর্কে বলা হয়েছে 'মধু এক ধরনের মিষ্টি রস যা মৌ্মাছি্র পরিপাকতন্ত্রে পরিপাক এবং পরিবর্তন হয়ে মৌমাছির মুখ হতে নির্গত হয়।
যা সম্পর্কে কুরআন এ বলা হয়েছে 'মৌমাছির দেহ হতে নির্গত হয়ে থাকে বিচিত্র পানীয় যাতে উপশম রয়েছে মানুষের জন্য'
আর মধুকে 'সর্বরোগ হর' বলে আখ্যায়িত করেন রোমান চিকিৎসক গ্যালেন।গ্রীক চিকিৎসক হিপোক্রেটস ও দার্শনিক ডেমোক্রিটাস অনুরূপ ধারনা প্রকাশ করেন ।
(চলবে)
বিষয়: বিবিধ
১৫১৮ বার পঠিত, ০ টি মন্তব্য
পাঠকের মন্তব্য:
মন্তব্য করতে লগইন করুন