ঈদ বিলবোর্ড ও বাস্তবতা

লিখেছেন লিখেছেন বাংলার আবাবিল ০৮ আগস্ট, ২০১৩, ১২:১৫:৫৯ রাত

ঈদ মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব। সারা বিশ্বের মুসলনরা এই দিনে তাদের জীবনের সব দুঃখকে ভুলে যায় এবং নিজেদেরকে আনন্দে ভরিয়ে তোলে। ধনী গরিব সবাই একই ঈদগাহে ঈদের নামাজ আদায় করে মুসলিম ভ্রাতৃত্বের এক ইজ্জল দৃষ্টান্ত স্থাপন করে। তবে বর্তমান বিশ্ব প্রেক্ষাপটে অস্বীকার করার উপায় নেই যে মুসলমানরা তাদের প্রধান ধর্মীয় উৎসব অনাবিল আন্ন্দ আর উচ্ছলতার মধ্যদিয়ে পালন করতে পারছে না। আজ ইরাক আফগানিস্থান সিরিয় মিসর লিবিয়া ফিলিস্থিন ইয়েমেন এমনকি বাংলাদেশের ইসলামপন্থী সংগঠন গুলো আজ বিজাতীয়দের কাছ থেকে আবার নিজেদের মধ্যে ভেদাভেদের কারনে ঈদের যে উচ্ছাস ও আবেগ থাকার কথা ছিল তা বর্তমানে নেই।

ঈদ এলেই ইতিপূর্বে লক্ষ করতাম রাজনৈতিক নেতা নেত্রীরা পোষ্টারের মাধ্যমে জনগণকে ঈদের শুভেচ্ছা জানাতেন। বর্তমান আওয়ামী লীগ সরকার দেশকে ডিজিটাল করার প্রত্যয় নিয়ে ক্ষমতায়ে এসেছেন দেশকে কতটুকু ডিজিটাল করতে পেরেছেন তার বিচারক জনগণ তবে ঈদ উপলক্ষে পোষ্টারের সেই পুরানো রূপ আর নেই হয়েছে ডিজিটাল পোষ্টার ও ব্যানার। সাথে যোগ হয়েছে বিলবোর্ড ঈদ শুভেচ্ছার সাথে সাথে মহাজোট সরকারের গত সাড়ে চার বছরের উন্নয়নের ফিরিস্তি তারা রাষ্ট্রীয় কোষাগারের অর্থ দিয়ে জনগণের কাছে তুলে ধরতে চেয়েছেন।

আমার প্রশ্ন হচ্ছে যে মহাজোট সরকার যে উন্নয়ন করেছেন তা জানান দেওয়ার জন্য এমন ঘটা করে ঢাকা সহ সারা দেশের ডানে বামে মোড়ে মোড়ে এমন ডিজিটাল বিলবোর্ড দেওয়ার বিশেষ কি প্রয়োজন পড়লো ? তাহলে কি তারা শুধুই ডিজিটাল উন্নয়ন করেছেন ? (তা কি জনগণ খালি চোখে দেখতে পাবে না ) একটি বহুল প্রচারিত দৈনিক সংবাদপত্রে প্রকাশ জনরোষ ও দলীয় অসন্তোষের কারনে অনেক এম পিই নিজ এলাকায় এবার ঈদ করতে যেতে পারছেন না। একটি মুসলিম প্রধান দেশের সরকার হওয়া সত্বেও আওয়ামী লীগ সরাসরি ইসলামের বিপক্ষে অবস্থান নিয়ে ফেলেছে যা আজ গিলতে পারছেনা আবার তুলতেও পারছেনা। গত পাঁচটি সিটি নির্বাচনে হোয়াইট ওয়াশ হওয়ার পরও তারা জনগণের ভাষা বুঝতে ব্যর্থ এমতাবস্থায় তাদের বিলবোর্ড প্রচারনা কতটুকু ফলদায়ক হবে তার বিচার আপনারাই করবেন।

বিষয়: বিবিধ

১১৮৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File