মিজানুর রহমান খান......সহযোগী সম্পাদক, প্রথম আলো...??? ==================================

লিখেছেন লিখেছেন ভাবনার ল্যাম্পপোস্ট ০৫ ডিসেম্বর, ২০১৩, ১১:০০:০০ রাত

বাংলাদেশের চ্যানেল গুলি দেখলে মনে হবে তার মত বড় সংবিধান বিশেষজ্ঞ দুনিয়াতে নাই।

তিনি নতুন করে বিতর্ক সৃষ্টি করেছেন, রুলস অফ বিজনেস নিয়ে। মূলত তত্বাবধায়কের দৃষ্টিকে সরিয়ে দেবার জন্য এই বিতর্ক সামনে এনেছেন কিনা ভাবা দরকার। তার কাছে কিছু প্রশ্ন

১। ১৯৯১-৯৬ এবং ২০০১-২০০৬ পর্যন্ত একই রুলস অফ বিজনেস ছিল, তখন কি কেউ প্রধানমন্ত্রীর একনায়কত্ব অনুভব করেছে?? মনে রাখতে হবে তখন সাইফুর রহমান, মোর্শেদ খান, মান্নান ভুইয়া, ওসমান ফারুকরা পুরা স্বাধীন ছিল। তাহলে শুধু আইন নয় গনতান্ত্রিক প্র্যাকটিসই গুরুত্বপূর্ন। ২০০৮ সাল থেকে চলা মন্ত্রীপরিষদের অবস্থা এবং শেখ হাসিনার পাওয়ার দেখে সবাইকে এক পাল্লায় মাপা কি বুদ্ধিবৃত্তিক জোচ্চরী নয়???

২। আপনি বিচার বিভাগকে যতই স্বাধীন করেন কিন্তু আমি যদি মনে করি দলকে সার্ভিস দেয়াই আমার কাজ, তাহলে লাভ কি??? গত পাঁচ বছরে যা ঘটেছে, মিশর ছাড়া বিশ্বের কোন দেশে কি এটা কল্পনা করা যায়?? তাহলে ১৯৯১-২০০৮ পর্যন্ত একই ছিল রুলস অফ বিজনেস, বিচার বিভাগ আর স্বাধীন করা হল। কিন্তু পরিনতি আমরা কি দেখলাম?? আসলে সমস্যা হল বাকশালী-সমাজতান্ত্রিক মানসিকতা। আপনি যতই স্বাধীন করুননা কেন এই মানসিকতা ডিলিট না করলে আরো খারাপ হবে সব কিছু।

৩। রুলস অফ বিজনেসের কোন আইন অনুযায়ী পুলিশ অবাধে গুলি করতে পারে। গত দুই বছরে মনে হয় কোটি রাউন্ড গুলি করা হয়েছে সারা দেশে। ১৯৯১-২০০৮ পর্যন্ত কি এটা দেস্খেছেন?? আপনাদের মুখে এই কথা গুলি কেন আসে না???

৪। লিমন পঙ্গু হল বা সর্বহারারা গুম হলে আপনারা এক্সট্রা জুডিশিয়াল কিলিং নিয়ে মেতে ছিলেন। র‍্যাবকে ভেঙে দিতে বলেছিলেন। কিন্তু গত দুই বছরে কত ছাত্র এবং মানুষ পঙ্গু হয়েছে, নিখোজ হয়েছে ইলিয়াস আলী সহ কত জন?? সীতাকুন্ডের আমিনুল খুন হয়েছে......আপনারা কোন কথাতো বলেননি বরং পরোক্ষ ভাবে সমর্থন করেছেন বা এই কাজ করার ক্ষেত্র প্রস্তুত করেছেন। আপনার প্রথম আলোয় সরকার বিরোধী আন্দোলনের সুতিকাগার সীতাকুন্ডু নিয়ে লেখার পর খুন হল জনপ্রিয় নেতা আমিনুল......এটা কি আপনাদের সাথে খুনীদের যোগসাজশ বললে কি দোষ হবে??

৫। আপনাদের পত্রিকার নেপথ্যে ১/১১ হয়েছিল সবাই জানে। তাহলে সেটা কোন সংবিধান অনুযায়ো হয়েছিল??

তাহলে কি আপনাদের লক্ষ্য ধরে নিতে পারি না??

১। আলীগকে, বিএনপির সাথে একই পাল্লায় মেপে আলীগকে আপনারা সেভ করেন।

২। মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে ১/১১ ঘটান আবার গনতন্ত্রের বুলি আওড়ান তার মানে আপনারা মহা ভন্ড।

আমাদের সবারই এই সুশীলদের সম্পর্কে সতর্ক থাকতে হবে।

এরা সুইং এবং দুসরা বল করে এবং বিরাজনীতিকরনের অবিরাম চেষ্টায় থাকে

বিষয়: বিবিধ

১৫৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File