যখন আপনারা এমন করেন, বলেন?? তখন আমরা কি......???? ====================================

লিখেছেন লিখেছেন ভাবনার ল্যাম্পপোস্ট ২৪ নভেম্বর, ২০১৩, ০১:৩৫:১৬ দুপুর

১। ডঃ হারুন-অর-রশীদ (রাস্ট্র বিজ্ঞানী)- যখন আপনি টকশোতে বলেন ১৯৯৬ সালে মাগুরার কারনে তত্বাবধায়ক জাস্টিফাইড ছিল, বর্তমানে আর নাই।

কিন্তু এর চেয়ে বড় কারচুপি ভোলা, কিশোরগঞ্জ, বি,বাড়িয়া, বরগুনা বেমালুম চেপে যান তখন বলতে ইচ্ছা করেঃ

"স্যার আপনি আর রাস্ট্রবিজ্ঞানের শিক্ষক নাই, অসত্যের ভিতর দিয়ে গড়ে উঠা বাকশালী রাস্ট্রবিজ্ঞান আপনার কাছ থেকে পড়তে চাই না।"

২। ডঃ আরেফীন সিদ্দিক (ঢাবি ভিসি)- আপনি ক্যম্পাসে ছাত্রদলকে নিষিদ্ধের মাস্টারপ্লান বাস্তবায়ন করে, ছাত্রলীগের শিবির পেটানোর নাম করে নামাজী ছাত্রদের অকথ্য নির্যাতনের সমর্থন দেন, টকশোতে এসে গনতন্ত্র নিয়ে বুলি আওড়ান সাংবাদিকতার মহান পেশার শিক্ষক সাজেন। তখন বলে ইচ্ছা করেঃ "স্যার অফ যান, যার মোরালিটি ঠিক নাই সে কিভাবে শিক্ষক হন?"

৩। ডঃ আনোয়ার হোসেন (জাবি ভিসি)- যখন ছাত্রলীগ নেতা-কর্মীদের শিক্ষক পেটানোর নির্দেশ দেন তখন এই জাতিকে আপনি কি শেখাবেন? আপনার ভিসি থাকা তো দুরের কথা শিক্ষক থাকার অধিকারি নাই।

৪। ডঃ মিজানুর রহমান (জবি ভিসি)- আপনি যুবলীগেই থাকুন শিক্ষকতা বাদ দিন। এই মহান পেশার আড়ালে সন্ত্রাস, চাঁদাবাজি, টেন্ডারবাজিকে উৎসাহিত করার অধিকার আপনাকে কে দিয়েছে? টকশোতে এসে গলাবাজি করা যায়, গনতন্ত্রের কথা বলা যায় বাস্তবে কি করছে আপনার সংগঠন?

৫। ডঃ আ,মান্নান(চবি সাবেক ভিসি)- আপনার প্রচন্ড ইসলাম বিদ্বেষ, বিএনপি বিরোধীতা ফুটিয়ে তুলছেন টকশো এবং লেখা গুলিতে। আপনার সবই ভুলে ভরা। শিক্ষকতার আড়ালে হিংসা, বিদ্বেষ, উস্কানী ছড়ানোর মারাত্বক অভিযোগ রাখা যায়, তাহলে শিক্ষক থাকেন কি ভাবে আপনি?

৬। ডঃ মুনতাসীর মামুনঃ ইসলামী সভ্যতা এবং সংস্কৃতিকে জঙ্গী আখ্যায়িত করার আপ্রান চেষ্টা করছে আপনি। বর্তমান সময়ের চলমান সব আন্দোলনের বিরোধীতায় যে ইতিহাস লিখছে আপনি তা দেখে আমাদের বলতে ইচ্ছা করছে আপনি অতীতে যে ইতিহাস লিখেছেন তা ভুল। যে চোখের সামনে ঘটে যাওয়া ঘটনাকে উল্টা বলে প্রকাশ করে তার না দেখা ইতিহাস একটা কল্প কাহিনী ছাড়া কি কিছু?? সো আপনি আর ইতিহাসের শিক্ষক না বললে জাতি খুশি হয়।

৭। সুলতানা কামালঃ ( টিআইবির প্রধান, মানবাধিকার কর্মী)- আপনার ইসলাম বিদ্বেষ, জাতির একটা নতুন জেনারেশনকে কুলাঙ্গার বলা, ভারতের আধিপত্যবাদপ্রীতি এবং সংখ্যালঘুদের খেপিয়ে তোলার প্রচেষ্টা মেলালে বলতে ইচ্ছা করে আপনি কি মানবাধিকার কর্মী না কানাধিকার কর্মী?? আপনার মুক্তিযুদ্ধের চেতনা কেন ভারতীয় আগ্রাসনের সমার্থক??? সো.........

৮। একাত্তর,ইনডিপেন্ডেন্ট, সময়, গাজী, চ্যানেল আই, এটিএন সহ টিভি স্টেশনগুলি উদ্দেশ্যমুলক ভাবে নিউজ করছেন। টকশোগুলিতে একজন বিএনপি পন্থী কাউকে রেখে সঞ্চালক সহ আরো তিনজন মিলে ১৮দলকে নিয়ে হাসাহাসি এবং বিতর্ক সৃষ্টি করছেন। হরতাল,সমাবেশ সহ সব কর্মসূচীতে আপনারা মুখস্থ এবং একটাই তৈরী করা স্কৃপ্ট দেখাচ্ছেন। পিছনে গাড়ী নাই বলছেন "যানবাহন চলছে স্বাভাবিক"। এই সাংবাদিকতার কারনে আপনারা সাংবাদিকতার স্টান্ডার্ডকেই প্রশ্নবিদ্ধ করেছেন। মানবাধিকার, গনতন্ত্র এবং ইনসাফের বিরুদ্ধে যে আপনার অবস্থান নিয়েছে সেটা কি জানেন??

৯। ডঃ আসিফ নজরুল, নূরুল কবির, মনির খান, মিজানুর রহমান খান, মাহমুদুর রহমান মান্না, ডঃ বদিউল আলম মজুমদার ( টকশো সেলিব্রেটি)- আপনারা একি পাল্লায় আ,লীগ এবং বিএনপিকে মাপেন, বলেন যে দূর্নীতি, সন্ত্রাস এবং অপশাসন একই ভাবে দুই দল করে।

কিন্তু এটা যে মারাত্বক ভুল সেটা আপনারা জানেন। এলজিইডি'র কন্ট্রাকটারের সাথে ব্যাংক ডাকাতের একই অপরাধী করলেতো মুশকিল। উদারতার সাথে ফ্যসিস্টের একই বলেন কিভাবে?? নিরপেক্ষতা মানে কি চিন্তার সাথে তথ্যের সাথে অসততা করা কতটা ঠিক??

১০। শাহরিয়ার কবির এবং গং- ব্যবসায়ীরা সবসময় ব্যবস্যায়ী এদের কথা না বপ্লাই ভালো।

এত কিছু দেখে কি বলব???

মনে হয় আমরা সত্যজিতের "হিরক রাজার দেশে" আছি।

আর মাকসুদের ভাষায় " হিরোইনের ব্যবসা করে তুমি বুলি আওড়াচ্ছো মানবতার??

আর শুদ্ধ সংগীতের আসরে তুমি সংস্কৃতির পৃষ্ঠ পোষকতা কর আর হুইস্কি সেবন কর"

সবশেষেঃ "অদ্ভুত অন্ধদের পিঠে চলছে স্বদেশ"

বিষয়: বিবিধ

১০৩৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File