জঙ্গিবাদঃ যে আগুন নিয়ে খেলতে নেই.........

লিখেছেন লিখেছেন ভাবনার ল্যাম্পপোস্ট ০৯ সেপ্টেম্বর, ২০১৩, ১১:০৬:৩৫ রাত

মাননীয় প্রধানমন্ত্রী তাঁর দলের নির্বাচনী প্রচারনা শুরু করেছেন জনগনের টাকায়। প্রধান বিষয় হল জঙ্গিবাদ, উন্নয়ন এবং বি,এন,পি’র দূর্ণীতি। পাশাপাশি একাত্তর, ইনডিপেন্ডেন্ট টিভিতে শুরু হয়েছে এর পক্ষে প্রচারনা। আ,লীগ এবং তাদের দোসররা দোষ দেয় বি,এন,পির। এই ভাবে ইতিহাসটা প্রায় বিকৃত করে ফেলেছে, তাই জঙ্গিবাদ নিয়ে কিছু কথা বলতে চাই।

ইতিহাসঃ

৬ই মার্চ ১৯৯৯/ যশোরে উদীচী বোমা হামলা-১০ জন নিহত ১০০ আহত।

এভাবেই আ,লীগের আমলের মাঝামঝি শুরু, এর পরে একে একে নেত্রকোনা, খুলনা, পল্টন, নারায়নগঞ্জ হয়ে পহেলা বৈশাখে রমনা বটমূলে বোমা হামলা।

তারই ধারাবাহিকতায় বি,এন,পি’র সময়ে চুড়ান্ত আঘাত।

সূত্রঃ http://www.thedailystar.net/2005/12/09/d5120901096.htm

বি,এন,পির শেষ সময়ে বাংলা ভাই, শায়খ আব্দুর রহমান গ্রেপ্তার বিচারের মুখোমুখি করা, সমস্ত নেটওয়ার্ককে ছিন্নভিন্ন করে দেয়া হয়। এর ধারাবাহিকতায় ১/১১ সরকারের সময় রায়কে বাস্তবায়ন করা, নেটওয়ার্ক আরো ছিন্নভিন্ন করার কাজ করা হয়। এভাবেই জঙ্গিবাদের মূল উৎপাটনের কাজ প্রায় সফল হয়। এর ধারবাহিকতায় দেশে ২০০৮-২০১৩ পর্যন্ত আ,লীগ চলে কিন্তু এই সময়ে জঙ্গিবাদ বিরোধী কোন তৎপরতা দেখা যায় নি। হটাৎ করেই গতমাস থেকে এটা নিয়ে হৈচৈ ফেলছে আ,লীগ কারনটা কি???

কিছু অপ্রকাশিত কথাঃ

কিছু বিষয় কিন্তু সুত্র নেই

১। ১৭ই আগস্ট যখন JMB সারাদেশে বোমা হামলা করে ম্যাডাম খালেদা জিয়া চায়না সফরে বিমানে ছিলেন, তার কাছে যখন তথ্য আসে তিনি তখন একটা কথাই বলেছিলেন আমি কি ইন্ডিয়া বর্ডার পার হয়েছি?

২। লেঃ জেঃ জাহাঙ্গীর আলম যিনি ১/১১’র সময়ে সবার কাছে পরিচিত, পরে পিলখানার বি,ডি,আর বিদ্রোহের সেনাবাহিনীর তদন্ত করেছিলেন তিনে ইন্ডিয়া সফরে গিয়ে বলেছিলেন “আমাদের কাছে তথ্য আছে এটা ‘র’ এর পরিকল্পনায় রচিত হচ্ছে”।

৩। ১৭ই আগস্টের সিরিজ বোমা হামলার সমস্থ বোমাই ইন্ডিয়া থেকে তৈরী।

কিছু প্রশ্নঃ

এসব ঘটনার প্রেক্ষিতে প্রশ্ন জাগে

১। আল-কায়েদা যেমনভাবে সি,আই,এ’র সৃষ্টি এবং ইসরাইলী স্বার্থে চলে তেমনিভাবে আমাদের দেশে জঙ্গিবাদ অন্য কারো সৃষ্টি কিনা?? এবং তাদের স্বার্থের দাসত্ব তারা কি করে না??

২। শুধু ইসলাম কেন সর্বহারার জঙ্গিবাদ নিয়ে কাজ নাই কেন?? মনে রাখা দরকার বাংলা ভাই’র উত্থান হয়েছিল সর্বহারার ঠেকানোর নাম করে।

৩। নির্বাচনের আগে কেন জঙ্গিবাদের কথা শুরু হল?? আন্তর্জাতিক অঙ্গন কে দেখানো এবং দেশের মানুষকে বোকা বানিয়ে ভোট চাবার জন্য নয়তো?

৪। ইতিহাস এবং বর্তমান ঘটনার পরস্পরা কি এটাই বলে না আ,লীগ এই আগুনের চাবি কাঠি তাদের হাতেই।

৫। মাওলানা তাজের ভাই হবার কারনে যদি সাবেক মন্ত্রী সালাম পিন্টুকে ৭ বছর জেলে থাকতে হয় তাহলে মীর্জা আযমের দুলাভাই শায়খ রহমান হবার কারনে কি হওয়া উচিৎ বা বি,ডি,আর কেসে অনেকেরই কোথায় থাকা উচিৎ??

জঙ্গিবাদ একটা ভয়ংকর আগুন যে আগুনে দেশ, সভ্যতা সব পূড়ে ছাই হতে পারে যেভাবে পুড়ছে পাকিস্তান, আফগানিস্তান। সুতরাং এই আগুন নিয়ে আ,লীগ খিলবেন না সেই প্রত্যাশাই করি............

বিষয়: রাজনীতি

৯০৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File