অনুভূতি...

লিখেছেন লিখেছেন বটবৃক্ষ বলছি ২২ জুলাই, ২০১৩, ০১:৩০:৪৩ রাত

বিসমিল্লাহির রাহমানির রাহিম।

আসসালামু আলাইকুম। প্রিয় ব্লগার বন্ধুরা! আশা নয় বিশ্বাস সবাই কম-বেশি ভাল আছেন। সুস্থ আছেন। আমি এক নতুন যাত্রী টুডেব্লগের এই মহতি নেটযাত্রায়। শুরু থেকেই আমি পরিচিত টুডেব্লগের সাথে। কিন্তু আসতে পারিনি ওভাবে, যেভাবে আসলে কথা বলা যায়। একে অপরের ছায়া দেখা যায়। তবে কিছুটা অদুরে থেকেও মাঝেমাঝে তথ্য ও জ্ঞানের অন্বেষণে ঢু দিয়েছি টুডেতে। আনঅফিসিয়াললি প্রবেশ করেছি। সেই প্রবেশের কোনো সুবেশ ছিলনা। তাই উঁকি ঝুকি দিয়েছি কিন্তু মুখ দেখাতে পারিনি। কিছু চেনা অচেনা দুঃখ-বেদনা আমাকে জড়িয়ে ছিল, যেভাবে জড়িয়ে থাকে ভালোবাসা। যেভাবে জড়িয়ে থাকে কিছু স্বপ্ন, কিছু আশা।

আমার পরিচয়ে, বলার তেমন কিছু নেই। একটি পরিচয় দিতে নিজেকে খুব তৃপ্ত মনে করতাম। সেটা হলো আমি একজন ‌‌এসবি ব্লগার। যদিও সেই পরিচয়ের পরিবেশ আজ আর নেই। সরকার এসবি বন্ধ করে দিয়েছে। আর সাথে সাথেই যেন আমার পৃথিবীটা অন্ধ হয়ে গেছে। আমি কষ্ট পেয়েছি। সেই কষ্টকে কবর দিতে একটু সময় লেগেছে আমার। আমি এমনই! যেটা ধরি কিংবা ভালোবাসি তার মাঝে কোনো ঘাটতি রাখতে পারিনা। এটা আমার ভালো না খারাপ গুণ আমি বুঝতেও পারিনা। আর কেউ বুঝালেও আচরণে অন্তরের সেই পুরোনো রূপটিই বেরিয়ে আসে। তবে বাস্তব জীবনে এই আচরণের ফলে লাভ ক্ষতি দুটোই বেশ ভাল পাচ্ছি।

আমি জানি এসবির পরিচয় দিলে এসবির বন্ধুরা সবাই আমাকে চিনবেন। আজ আমি আর আসল পরিচয়টা দিবনা। তার কারণ, আমি এসবি বন্ধের পরপরই টুডেতে রেজিষ্টেশন করেছিলাম এসবির অনুসারেই। অনেক ইমেল আর ব্লগবন্ধুদের সাথে যোগাযোগ করেও কোনো ফল পাইনি। আরো কয়েকটি ব্যক্তিগত কারণেও মানসিক দিক থেকে হ-য-ব-র-ল ছিলাম। যাইহোক সবকিছু অতিক্রম করে দেরী করে হলেও যে আসতে পেরেছি, বন্ধুদের সাথে মিলিত হতে পেরেছি এজন্য মহান প্রভুর কাছে শুকরিয়া, আলহামদুলিল্লাহ!!! অনুভূতি @---বটবৃক্ষের ভুবন।

বিষয়: বিবিধ

১০০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File