সালমান F Rahman

লিখেছেন লিখেছেন শজজা সংগি ২৪ জুলাই, ২০১৩, ০৪:৪৬:০৩ রাত

খুবই মন্দ লোক তো । লক্ষ থেকে নয় , হাজার থেকে নয় এক্কেবারে ০০ মানে গোল্লা থেকেই শত শত কোটি টাকার মালিক !!! স্থূল অর্থে বললে তো উনাকেই অর্থমন্ত্রী সাহেবের স্ব- ঘোষিত Rabbis পদ টা প্রদান করাটা দেশ প্রেমিক জনতার ১ম দাবীই হবার কথা । পত্র- পত্রিকা গুলী কিন্তু রনি-মুহিত বা মুহিত-কাদের দের দূরবর্তী সংলাপ বেশ আগ্রহভরেই তাঁদের মুল্লবান কাগজ আর টি ভি screen এ যোগ্য ব্যাস দিয়েছিল ।

MP রনি কি সাধারণের কাছে জনপ্রিয় ছিলেন ? তিনি কি বিরধি দের কাছে শত্রুপক্ষ ছিলেন ? সরকার তাঁকে কেমন চোখে দেখত, MP রনি কি সরকারের জন্য বোঝা তে পরিণত হয়েছিলেন ? শালমান এফ রহমানের বিষয়ে কথা বলাই কি তাঁর নব "কালো বিড়াল " টাইটেল পাবার স্মভবনা কে উজ্জল করল ? পাঁড় ভক্ত আওয়ামীলীগের সমর্থকেরা কি এই প্রচারনা দন্ত- স্ফুট করেই করতে পারবে ?

MP রনি কি সাধারণের কাছে জনপ্রিয় ছিলেন ?

ছোট বেলার বাংলা বেকারনের প্রশ্নের মত "এক কথাই উত্তর দাও" টাইপ বিষয় এটা না । প্রথমত নির্বাচিত সংসদের সদস্য হবার পর দলীয় সভানেত্রীর আস্থা ভাজন হয়ে উঠেন এই তরুণ সাংসদ। এই অতি আস্থাই ; পরবর্তীতে ক্রমেই কাল হয়ে দাড়াই তাঁর পটুয়াখালী -৩ আসনের এর জনসাধারণের জন্য । Tender হাইজাক , corruption বা বাহিনী পোষা এই ধরনের মামুলি রাজনৈতিক অপরাধগুলী কে বাঁশ দিয়ে পাঁশ কাটিয়ে যে কর্ম টি সমগ্র দেশের মানুষের হাসির খোরাক হয়েছিল সেটি হল তাঁর "ক্যাবলা মার্কা কেবলা প্রীতি" ।দলীয় নেত্রীর প্রতি তাঁর 'দ্যু চক্ষেই আন্ধা' অনুগত্ত থেকেই তিনি একসময় "তৃতীয় মাত্রা " তে বলেছিলেন "নেত্রী ভুল করলেও বলা যাবে না ; যদি তিনি বিচলিত হন" [on record]

এই সময়টাতে তিনি জনমানুষের কাছে পছন্দের মানুষ মোটেও ছিলেন না ।বরং কথা বার্তার কারনে বিরক্তির উদ্ভব করতেন অন্যদিকে নিজ দল ও দলনেত্রির Good Book এ তাঁর নাম টা Bold ছিল Font ছিল Time new Romans .এ যেন সাক্ষাৎ Marilin Mon-ray.

এর পরবর্তী সময়ে তাঁর শক্ত কথা বার্তা কিন্তু তাঁকে দলের Good book থেকে হরফ Old English hand সুদ্ধু বাতিল করে দেয়। কে না জানে সরকারের বাতিল মাল পাবলিক কেমন লুফে নেয়

তিনি কি বিরধি দের কাছে শত্রুপক্ষ ছিলেন ?

গণতন্ত্রের মৌলবাদী Quote কিন্তু বলে সকলের কাছে অন্তত নুন্তমগ্রহণ যোগ্যতার কথা , তোমার সিধান্ত মানা হোক বা না হোক বলার অধিকারের কথা । সেখানে MP RONE এর প্রথম Chaptar এর পরে কিন্তু তিনি সরকারের কৌশলগত সমালচনা করেছেন এবং BNP এর "মিউ মিউ" ডাকের বিকল্প হিসাবে হাতে গোনা ২ কি ১ জন গোবরে পদ্মফুলের মত শোণার বাঙলা তে ছিলেন ।রাজনৈতিক দল গুলী কিন্তু অন্তত বিরধি দলে থাকার সময় সময় সত্যবাদীদের পছন্দ করে।

সরকার তাঁকে কেমন চোখে দেখত, MP রনি কি সরকারের জন্য বোঝা তে পরিণত হয়েছিলেন ?

কট্টরপন্থী, উদারপন্থী বা মধ্যপন্থী তিন জাতের মানুষের চোখ কিন্তু এক চিত্রের তিন রং দেখে থাকে।নিকট অতিতের আসাংজ বা বর্তমানের স্লাজেন্স কেউ কিন্তু Democracy এর Wholesaler কাছ থেকে Denocratic আচারন পান নাই ;অতএব সরকার MP Rony দের ভ্রূকুটি সংকুচিত করেই দেখতেই অভভস্ত।

অসংখ্য ডাল-প্যালা , শীরা উপশিরা , শাখা- প্রশাখা তথা অজস্র শাখামৃগ দের বিন্যাসে গঠিত যে সরকার উদর পিণ্ডী বুধোর ঘাড়ে চাপাতেই সাছন্নদ বোধ করে তাঁদের কাছে MP Rony রা মোটেও বোঝা নন , বিরক্তির কারণ মাত্র।

MP Rone কি নতুন "কালো বিড়াল ?

বাবা দরবেশ "F"[for fuck] রহমানের বিষয়ে কথা বলার পরিণামে তাঁর নব "কালো বিড়াল " টাইটেল পাবার স্মভবনা কে উজ্জল করল ; কারণ এই মহা প্রতাপশালী Mr.Rahman যে PM এর অতি ঘনিষ্ঠ উপদেষ্টা সেটা MP RONE প্রকাশে অপছন্দ করতেন। এই অপছেন্দের আরও একটা কারণ ছিল MR.Rahman এর নাম বারেন্ন Banker Mr.Ibrahim Khaled এর শেয়ার বাজার কেলেঙ্গারির সঙ্গে জড়িত হওয়া।এই অপছন্দ টা কিন্তু খুবই যুক্তিস্নগত।হতেই পারে MP.Rone নিজেও এই শেয়ার কেলেঙ্গারির একজন অচ্ছুত শিকার ছিলেন।অচ্ছুত এই কারনেই যে তিনি কোন সাহসে Mr.Rahman এর নেত্রীর শাগরেদ হবার পরেও এই ঘটনা নিয়ে নাড়া চারা করলেন ; MP.Rone যে সরকারী সংসদ সদস্য হবার পরও শেয়ার মার্কেট থেকে দুর্বোধ্য ভুমি-ধস দুর্নীতি করতে পারলেন না ;এটাকে মাননিয়া PM এবং তাঁর Privatization Adviser Mr Salman F[F stands for FUCKING] Rahman তাঁর অযোগ্যতা এবং সততার অহংকার বলেই ধারনা করেছিলেন। অতএব MP.Rone ঘুষ কেলেঙ্গারি তে ফেসে গেলে তাঁকে তাঁর দল আওয়ামীলীগ অর্ধ -চন্দ্র দিয়ে দল থেকে বহিষ্কার করার স্মভবনা ছিল [১০০%]শতভাগ। এবং শেখ হাসিনার দ্বারা এই কাজটি করানো গেলে আওয়ামীলিগের নেত্রী ভোটের আগে বড় মাপের বাহবা নিতেপারতেন যে তিনি কাওকেই দুর্নীতির ক্ষেত্রে ছাড় দেন না।এই অংকে নেত্রী হাসিনার মস্ত ভুল ছিল দাবাড় চাল হিসাবে বাবা দরবেশ F[for Fucking]Rahman কে ব্যাবহার করা। তিনি হয়ত ঐ মুহূর্তে মনেই রাখতে পারেন নি যে সমগ্র বাংলাদেশ জানে Independent TV channel টি সাথে দরবেশ বাবার পূঁজির লগ্নীর ব্যাপারটা।এই ছোট্ট ভুল টা না হলে নতুন কালো বিড়াল হিসাবে সুরঞ্জিত সেন গুপ্তের নামের বদলে MP.Rone এর নামটা চলে আসতে পারত। Mp.Rone দক্ষ রাজনীতিবিদ; ঘুসের দাইভার তাঁর উপর আসে নি; এসেছে মারামারির দায়ভার।

পাঁড় ভক্ত আওয়ামীলীগের সমর্থকেরা কি এই প্রচারনা দন্ত- স্ফুট করেই করতে পারবে ?

এই প্রশ্নের উত্তর নিবেদিত আওয়ামীলীগের কর্মীরাই সবচেয়ে ভাল দিতে পারবে। তৃণমূল কর্মীদের এই লজ্জা নেতা গণ বুঝতে পারবে না কখনও কি ?

যদি বুজতই তাহলে Salman F Rahman রা বাংলাদেশের মানুষের শক্ত চুষে খাবার সুজগ পেত না। বাংলাদেশও এই তিমিরে পরে থাকত না। এম পি রনি তো নস্যি !!

বিষয়: বিবিধ

১৭১৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File