কোটা পদ্ধতি

লিখেছেন লিখেছেন শজজা সংগি ১৬ জুলাই, ২০১৩, ০৪:২৩:০৮ রাত

শয্যা - সঙ্গী

কোটা ক্যাদের প্রকৃত পক্ষে পাওয়া দরকার ?

১।অনগ্রসর দের কোটা সুবিধা দিতে হবে। অনগ্রসর প্রজাতি হিসাবে প্রথম কোটা দাবিরাদ হবার কথা Politician দের। তাঁদের চেয়ে অনগ্রসর এই তামাম বাংলাদেশে আর কেও আছে কি এই কোটা গলঅধঃ করনের জন্য? ? আমার চোখে তো অন্য কাউকে তো দেখি না ।

২। আদিবাসী

আদী কাল থেকেই যারা জগদ্দল পাথরের মত অন্যের জাইগা তে বসবার করে তারাই তো আসল আদিবাসী। So পূরানো public হিসাবে আদিবাসী তকমা ব্যাবহার করে রাজনীতিবিদরাই আদিবাসী কোটা ব্যাবহারের উত্তম দাবিদার।

৩।উপজাতি

মানব জাতির প্রথ্ম আদ্মি [Member] হিসাবে বর্তমান Sri-lanka এর Adam's peek এ প্রথম পদধূলি দেন "আদম আঃ" । পরবর্তীতে তাঁর স্ত্রী এবং তিনি অসংখ্য আদমি জন্ম দেন । ফ্লস্রুতি তে অধিকার এবং স্বার্থের টান পোড়ন শুরু হয়। তবে তখনো সকলেই সকলের প্রতি সহমর্মী ছিলেন এবং অধিকার একা ভোগ না করে ভাগাগাগি করতেন ।এই অভ্যাস টা মানব জাতির একটা উল্লেখখো দিক। এমন অবস্থায় স্বার্থের খাতিরে , "প্রয়জনের" খাতিরে উদ্ভদ হয় এক আজব প্র-জাতি এবং উপ-জাতি ;যারা অপ্র্যজনেই মানুষ জাতির ক্ষতি করার দক্ষতা অর্জন করেন । দড়কারে " নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ " করে হলেও স্বার্থ , কথা ও নোংরামি তে সিদ্ধ হস্ত হয়ে পরেন । এরাই বিশ্ব - বিখ্যাত Hippocrates উপ-জাতি । যাদের অত্যাধুনিক Version এর নাম "রাজনীতিবিদ" । অতএব উপজাতি হিসাবে এই রাজনীতিবিদ রাই কোটা পাবার যোগ্যতম দাবীদার।

৪।প্রতি- বন্ধী

আপন প্রজাতির সাথে বিষ -ক্রিয়া হবার ফলে যাদের মস্তিস্কে বিভ্রান্তি প্রকট আকার ধারণ করেছে এবং মুক্ত অনুভুতির Neuron গুলী Nuclear এর ক্রিয়া- প্রতিক্রিয়া তে বন্ধ হয়ে গেছে তারাই "প্রতি-বন্ধী" Title পাবার সঠিক জন্তু ; এই সমীকরণ কে ভিত্তি ধরা হলে ক্ষমতার ত্রি- সীমানার নিকটে অবস্থান করা রাজা+রিশি = রাজশ্রী বা Politicians প্রানি কূল "সৃষ্টির শ্রেষ্ঠ "প্রতি-বন্ধী"

৫। ১ টি বাড়ি ১ টি খামার

১ টি বাড়ি ১ টি খামার প্রকল্পের মূল ভিত্তি মূল হল :

১ টি বাড়ি ১ টি খামার

১/২ তোমার , অর্ধেক আমার ।।

অতএব এই বাকি মাত্র ১/২ খাওয়া Chairman /member দের কোটা সুবিধার আওতাতে আনে চুরির বদনাম না গ্রহণ করতে হবে ।

So my friends আরও কি কি রকমারি উপায়ে রাজশ্রী দের কোটরে কোটা সুবিধা অন্তর্গত করা যাই ;সেই বিষয়ে আপনার মতামত সকল কে জানাতে ভুলে জাবেন না because the man man is mortal তাঁরা কোটা নিয়ে কার কেশাগ্র ছিঁড়বে !!! বরঞ্চ The politician's are immortal. এই ত্যাঁদড় রুপী বাঁদর দের কোটা প্রদান করে পরনের কোট , প্যান্ট , আনডার-অওার খুলে রাখা হোক , শুধু লাল টাই টা গলাতে বাঁধা থাকুক ।।

বিষয়: বিবিধ

১২৮৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File