প্রধান দল, নাকি বিরোধী দল জাতীয় পাটি......!!

লিখেছেন লিখেছেন স্বাধীন ভাষী ১৮ নভেম্বর, ২০১৩, ০৪:৩৪:৪২ বিকাল



নতুন শপথ নেয়া নির্বাচনকালীন সরকারের অবস্থা যা দেখা যাচ্ছে তাতে শিরোনামের বিষয়টি নিয়ে বেশ সংশয় দেখা দিয়েছে।

নতুন সরকারে প্রধানমন্ত্রীকে নিয়ে মন্ত্রিসভা এখন নয় সদস্যের। এর মধ্যে মন্ত্রী-প্রতিমন্ত্রী মিলিয়ে পাঁচজনই জাতীয় পার্টির। প্রধানমন্ত্রীকে নিয়ে আওয়ামী লীগের তিনজন। আর ওয়ার্কার্স পার্টির একজন।

দেখা যাচ্ছে, মন্ত্রিসভায় জাতীয় পার্টিই সংখ্যাগরিষ্ঠ। অনেকে রসিকতা করে বলছেন, নির্বাচনকালীন সরকার জাতীয় পার্টির সরকার।

এরশাদের সকল বক্তব্য তার ইচ্ছামত। সে যা খুশি বা যখন যা বলে মজা পায় তাই বলে থাকে। সকালে একটা তো দুপুরে আরেকটা। তার কথার কোন ভিত্তি বা বিশ্বাসযোগ্যতা নেই। কিন্তু তার কথায় এখনো যে মানুষ বিভ্রান্ত হয় সেটিই অবাক করার বিষয়।

আজকের সংবাদ সম্মেলনে এরশাদ তার চরিত্রটা আবারও জনগণের সামনে তুলে ধরলেন। তিনি নতুন করে আবারও প্রমান করলেন তার কথার কোনো ঠিক ইতপূর্ব থাকেনি এবং ভবিষ্যতেও থাকবে না। সকালে যা বলবেন, বিকেলে বলবেন ঠিক উল্টো। বিকালে যা বলবেন তার স্থায়িত্ব হয়তো একই দিন মধ্যরাত বা পরদিন ভোর এর সূর্য উদয় পর্যন্ত..!

একজন বিশ্লেষকের মন্তব্য, এরশাদ ধূর্ত, লোভী, আর অপমানবোধ বলে তার কিছু নেই।

এরশাদ যে আওয়ামী লীগের দেখানো কলার লোভে পড়ে বারবার এদিক সেদিক করছেন তারই প্রমাণ মিলল আজকের নতুন মন্ত্রীসভার শপথের মাধ্যমে। তবে আমার মতে তার মত একটা বোকা লোক মনেহয় বিশ্বরাজনীতি কেন গ্রাম্য রাজনীতিতেও আর একটাও খুজে পাওয়া দুষ্কর।

বিষয়: রাজনীতি

১৩৫৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File