আওয়ামী সরকারের ঋণের পরিমাণ “৯০ হাজার কোটি” টাকা..!!

লিখেছেন লিখেছেন স্বাধীন ভাষী ১৩ নভেম্বর, ২০১৩, ০৭:০৯:৫২ সন্ধ্যা



আওয়ামী সরকার তার গত ৫ বছরের শাসনামলে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। বিদেশে পাঠিয়েছে হাজার হাজার কোটি টাকা। লুটপাটের রাজত্ব কায়েম করেছে।

এত কিছু করেও তাদের আশা পুরণ হয়নি। যেকোন ভাবে আবারো ক্ষমতায় আসার জন্য উঠেপড়ে লেগেছে। এজন্য একের পর এক বিভিন্নভাবে টরচার করছে।

এর পরও যদি ক্ষমতায় আসতে তারা ব্যর্থহয় সেই ভয়ে বিদেশ থেকে নেয়া ঋণের পাশাপাশি দেশের ব্যাংক গুলো থেকেও কোটি কোটি টাকা ঋণ নিয়ে রেখেছে। বাজেটের টাকাগুলো পকেটে পুরে ঋণ নিয়ে সেগুলো দিয়ে কাজের নাম করে সেগুলোও আত্মসাৎ করেছে। এর এর মুল উদ্দেশ্য হলো যদি আগামীতে তারা ক্ষমতায় না আসতে পারে তাহলে যেন বিরোধী দল আগামী ক্ষমতায় আসলে যেন তাদের এই ঋণের বোঝায় নাজেহাল হতে হয়। তারা যেন রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে মন্দার মধ্যে পড়ে।

জাতীয় সংসদের অধিবেশনে অর্থমন্ত্রী জানিয়েছেন গত প্রায় ৫ বছরে সরকার বিভিন্ন তফসিল ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও বাংলাদেশ ব্যাংক থেকে ট্রেজারি বিল ও বন্ডের মাধ্যমে ২ লাখ ৩২ হাজার ৬৩০ কোটি টাকা ঋণ নিয়েছে। এর মধ্যে ১ লাখ ৪৪ হাজার ৭৯৮ কোটি টাকা পরিশোধ করা হয়েছে। বর্তমানে সরকারের ঋণের পরিমাণ হচ্ছে ৮৭ হাজার ৮৩২ কোটি টাকা।

বিষয়: রাজনীতি

৯৪৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File