জাতীয় বিশ্ববিদ্যালয় বিড়ম্বনা

লিখেছেন লিখেছেন স্বাধীন ভাষী ১৬ জুলাই, ২০১৩, ০১:২৩:১৩ রাত

এখন রাত ১ বেজে দশ মিনিট। ল্যাপটপটা অন করলাম। খুব একটা ভালো লাগতেছিল না। একটু ফেসবুক ঘাটাঘাটি আরকি। মনে ব্যাথা নিয়ে একটু লিখতেছি। ব্লগের বন্ধুদের সাথে একটু শেয়ার করার আশায় লেখা শুরু করতেছি।

পড়ছিলাম। কিন্তু পড়তে পড়তে তো ভুলতে বসেছি। সেই কবে থেকে শুনে আসছি যে সামনে পরিক্ষা। কিন্তু পরীক্ষা যেন শুরুই হয়না। জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই একটা সমস্যা। ভর্তী হয়ে থাকো। হয়তো পরীক্ষা শুরু হবে দেড় অথবা আড়াই বছর পর। আর যদি রাজনৈতিক ঝামেলা থাকে তাহলে তো আর কথায় নেই। কবে যে হবে পরীক্ষা কে জানে..!!

চিন্তার কিছু নেই। এমনও হতে পারে দুই তিন বছরের পরীক্ষা একবারে দিতে হচ্ছে। আসলে এগুলো অসম্ভব হলেও বাংলাদেশে সম্ভব। সেজন্যই জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতি এত অনিহা। তারপরও তো লক্ষ লক্ষ শিক্ষার্থী পড়তেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ে। সময় লাগলেও কষ্ট করে ডিগ্রি অর্জন করতেছে। ঘাম ঝরিয়ে বের হচ্ছে সাটিফিকেট নিয়ে। তবে এক্ষেত্রে হয়তো কাউকে দাড়ি-গোফ পাকিয়ে বের হতে হচ্ছে। Happy

কিন্তু আর কত দিন এভাবে? এরতো একটা বিহিত হওয়া দরকার। সরকারীভাবে এই সেশন জট নিরসনে কার্যকর উদ্যোগ ও পদক্ষেপ নেয়া দরকার। আমি একজন ক্ষুদে ব্লগার ‘স্বাধীন ভাষী’ হিসেবে স্বাধীনভাবে সরকারের এই অনিহার তীব্র সমালোচনা ও প্রতিবাদ জানাচ্ছি।

আশাকরি সরকার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের এ ভোগান্তি নিরসনে সচেষ্ট হবেন।

বিষয়: বিবিধ

১১২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File