প্রসঙ্গ: আল্লামা আহমদ শফীর বয়ানে নারীমহলের শরীরে আগুন কেন?

লিখেছেন লিখেছেন আমি বংলার গান গাই ১৪ জুলাই, ২০১৩, ০৭:৩৫:৩৭ সন্ধ্যা

আমি বলতে চাইনা। আমি কাদাঁতে চাইনা। চাইনা আমি অপরের মনের জ্বালাকে আগুন দিয়ে আরো জালাইতে। আমি চাই পানি দিয়ে আগুন নিভাইতে। যাই হোক, রমজানের রোজা নিয়ে কি আর বলব! বলতে চাইলে তো অনেক কথা। তবে একটা কথা বলে এখানেই শেষ করতে চাই, আল্লামা আহমদ শফীর কথামালা তারাই বুঝবেন যাদের বুঝশক্তি আছে। তারাই বুঝবেন না যাদের দ্বীনি শক্তি (ইসলামী জ্ঞান) নাই এবং বুঝার চেষ্টা ও করে না। আসলে কি সমাজে এরকম হচ্ছে? বাস্তবদৃষ্টিতে চিন্তা করলে দেখা যায়। সমাজের রন্দ্রে রন্দ্রে তার বাস্তবতার সাথে মিল রয়েছে। এছাড়া ওনি মেয়েদের সম্মান বাড়ানোর জন্য মেয়েদেরকে সতর্ক করার জন্য সুন্দর দৃষ্টিকোণ থেকে তার এই বক্তব্য।

কেননা, কবি নাথঠাকুর কি বলেনি? এছাড়া আরো অনেকে তো বলেছেন নারীদেরকে নিয়ে। তাদের কেন জ্বালা আসল না? আল্লাহ পাক তো পবিত্র কোরআনের সূরা ইউসুপের ২৮ নাম্বার আয়াতে ষ্টষ্প ভাষায় বলেছেন? যে, তোমাদের নারীদের মধ্য এমন কিছু নারী আছে যারা অধিকতর ষড়যন্ত্রকারী। এছাড়া হাদিসে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামে বলেছেন যে

قال صلى الله عليه وسلم :((النساء حبائل الشيطان) ((إن أقل ساكني الجنة النساء)) رواه الإمام احمد ,

কিছু মহিলারা হচ্ছেন শয়তানের ঝাল বা ষড়যন্ত্রকারী। তাহলে কেন আল্লামা আহমদ শফী সাহেবের বক্তব্য ইসলাম বিরোধী? আসলে আমাদের না বুঝার কারণে আমাদের মনের বিরোধী। আল্লাহ্ আমাদের সবাইকে বুঝার তাওফিক দান করুন।

বিষয়: বিবিধ

১০০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File